ময়মনসিংহে ১১ আসনে শতাধিক প্রার্থীর মনোনয়ন জমা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহ জেলার ১১টি সংসদীয় আসনে আওয়ামী লীগ-বিএনপি ও জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের ১১৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বুধবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক (ডিসি) ও রিটার্নিং কর্মকর্তা ড. সুভাষ চন্দ্র বিশ্বাস।

প্রার্থীরা হলেন- ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে জুয়েল আরেং (আওয়ামী লীগ),  বিএনপি থেকে এমরান সালেহ প্রিন্স, আলী আজগর, অ্যাড. আফজাল এইচ খান ও সালমান উমর রুবেল, কৃষক শ্রমিক জনতা লীগের বাবুল দেবনাথ ও আব্দুস সালাম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার আনোয়ার হোসেন, হুমায়ুন মো. আব্দুল্লাহ আল হাদি (ইসলামী আন্দোলন বাংলাদেশ)।

ময়মনসিংহ-২ (ফুলপুর) আসনে শরীফ আহমেদ (আওয়ামী লীগ), শাহ শহীদ সারোয়ার (বিএনপি), আবুল বাশার আকন্দ (বিএনপি), অ্যাড. নজরুল ইসলাম (নাগরিক ঐক্য) গোলাম মওলা ভূইয়া (ইসলামী আন্দোলন), তৈয়ব হোসাইন ( ইসলামী এক্যজোটে) ও অধ্যক্ষ এমদাদুলহক (জাতীয় পার্টি)।

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ (আওয়ামী লীগ), জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরীফ হাসান অণু (স্বতন্ত্র), ড. সামিউল আলম লিটন, নাজনীন আলম (স্বতন্ত্র), মোর্শেদুজ্জামান সেলিম (স্বতন্ত্র), আলী আহাম্মদ খান সেলভী (স্বতন্ত্র), মোস্তফা বাবুল (স্বতন্ত্র), আহাম্মদ তায়েবুর রহমান হিরন (বিএনপি), ডাঃ আব্দুস সেলিম (বিএনপি), মোঃ আইয়ব আলী (ইসলামী আন্দোলন), আব্দুল মতিন মাষ্টার (ন্যাপ), প্রাণেশ চন্দ্র পন্ডিত (তরিকত ফেডারেশন), হারুন আল বারী (কমিনিউস্ট পার্টি), গোলাম মোহাম্মদ (জাকের পার্টি)। 

ময়মনসিংহ-৪ (সদর) আসনে বেগম রওশন এরশাদ (জাতীয় পার্টি), আমিনুল হক শামীম (স্বতন্ত্র), দেলোয়ার হোসেন খান দুলু (বিএনপি), আবু ওয়াহাব আকন্দ (বিএনপি), আবু জাফর মোঃ জাহিদ হোসেন (বিএনপি), কামরুল ইসলাম মোঃ ওয়ালিদ (বিএনপি), এমদাদুল হক মিল্লাত (সিপিবি), আবু সাইদ মহিউদ্দিন(এনডিএ) হামিদুল ইসলাম (এনপিপি), মাছউদুল হাছান (গণফোরাম)।

ময়মনসিংহ -৫ (মুক্তাগাছা) আসনে সালাহ উদ্দিন আহমেদ মুক্তি (জাতীয় পার্টি), কে.এম খালিদ বাবু (আওয়ামী লীগ), জাকির হোসেন বাবলু (বিএনপি), সামান মিয়া (এনপিপি), জকির হোসেন বাবুল (ওয়াকার্স পার্টি), জহিরুল ইসলাম (জাকের পার্টি), হাকিম মুন্জরুল হক (ইসলামী আন্দোলন)।

 

ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে অ্যাডভোকেট মোসলেম উদ্দিন (আওয়ামী লীগ), খন্দকার রফিকুল ইসলাম (জাতীয় পার্টি), ইঞ্জিনিয়ার শামছ উদ্দিন (বিএনপি), আখতারুল আলম ফারুক (বিএনপি), জেলা জামায়াতের আমীর অধ্যাপক মো: জসিম উদ্দিন (স্বতন্ত্র), মাও. নুরুল আলম সিদ্দিকী (ইসলামী শাসনতন্ত্র), মো: বিল্লাল হোসেন (কৃষক শ্রমিক জনতালীগ), সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু (জাসদ)।

ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে বেগম রওশন এরশাদ (জাতীয় পার্টি), হাফেজ মাওলানা রুহুল আমীন মাদানী (আওয়ামী লীগ), ডা. মাহবুবুর রহামন লিটন (বিএনপি), মো. জয়নাল আবেদীন (বিএনপি), আমিনুল ইসলাম আমিন (বিএনপি), মাওলানা আজিজুল হক(ইসলামি আন্দোলন), মুফতি আব্দুল মোমেন (খেলাফত মজলিস), আমীর মোস্তফা আমীর ফয়সল (জাকের পার্টি), এম. এ রাজ্জাক খান (স্বতন্ত্র)।

ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে ফখরুল ইমাম (জাতীয় পার্টি), মাহমুদ হাসান সুমন (আওয়ামী লীগ), এইচএম খালেকুজ্জামান (গণফোরাম), শাহ নূরুল কবির শাহীন (বিএনপি), লুৎফুল্লাহেল মাজেদ (বিএনপি), রুহুল আমীন মাস্টার (বিএনপি), মুফতি মোঃ হাবিুল্লাহ (ইসলামী ঐক্যজোট), এম এ বাশার (এলডিপি), খিজির আয়াত খান (কৃষক শ্রমিক জনতালীগ), আব্দুল্লাহ আল মামুন (এনপিপি)।

ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে খুররম খান চৌধুরী (বিএনপি) ইয়াসের খান চৌধুরী (বিএনপি), এড. গিয়াস উদ্দিন (জাসদ), হাসনাত মাহমুদ তালহা (জাতীয় পার্টি) আনোয়ারুল আবেদীন খান (আওয়ামী লীগ), মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম (স্বতন্ত্র), শহীদুল্লাহ শহীদ, শফিকুল আলম (জাকের পার্টি), মুফতী সাইদুর রহমান (ইসলামী আন্দোলন), আলম কবির (কৃষক শ্রমিক জনতা লীগ), লতিফুল বারী হামিম (গণফোরাম) ও আব্দুল কাদির (স্বতন্ত্র)।   

ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে ফাহমী গোলন্দাজ বাবেল (আওয়ামীলীগ), ওবায়দুল্লাহ আনোয়ার বুলবুল (স্বতন্ত্র), সৈয়দ মাহমুদ মোর্শেদ (এলডিপি), নূর উদ্দিন (এনপিপি), এবি সিদ্দিক (বিএনপি), আক্তারুজ্জামান বাচ্চু (বিএনপি), জয়নাল আবেদীন ( ইসলামী আন্দোলন)।

ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনে কাজিম উদ্দিন আহম্মেদ ধনু (আওয়ামী লীগ), আশরাফুল হক জজ (স্বতন্ত্র), ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চু (বিএনপি), আমান উল্লাহ সরকার (ইসলামী আন্দোলন বাংলাদেশ) ও আনোয়ার আজিজ টুটুল (বিএনপি)।

   

নওগাঁয় সিআইডি পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে গ্রেফতার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

নওগার ধামুরহাটে ভুয়া সিআইডি কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে রেজওয়ানুল আহমেদ পিয়াল (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরের দিকে উপজেলার রুপনারায়ণপুর গ্রাম থেকে গ্রেফতার করা হয় তাকে। 

গ্রেফতারকৃত রেজওয়ানুল আহমেদ পিয়াল বগুড়া জেলার আদমদিঘী উপজেলার রিয়াজ আহমেদ এর ছেলে। জানা যায়, নানা রকম ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি করতেন তিনি। 

ভুক্তভোগী মানুয়েল তপ্ন বলেন, নানা রকম ভয়ভীতি দেখিয়ে বিকাশ এবং নগদের মাধ্যমে সে ২৯ হাজার ৫৩৮ টাকা গ্রহণ করে এবং আরো টাকা দাবি করলে স্থানীয় জনতা এই ভুয়া সিআইডি পুলিশ কর্মকর্তাকে চ্যালেঞ্জ করে ধামইরহাট থানায় খবর দেয়। বেশকিছু দিন ধরে আমার মতো এলাকার অন্য লোকজনের কাছেও বিভিন্ন ফন্দি এঁটে প্রতারণা করে এই প্রতারক। 

পরে থানার এসআই পরিতোষ চন্দ্র সরকার সঙ্গীয় কনস্টেবল মো. ইকবাল হোসেন, মো. নুর ইসলাম ও মো. ফরহাদ হোসেন গিয়ে ভুয়া সিআইডি কর্মকর্তা পরিচয়দানকারী প্রতারক রেজওয়ানুল আহমেদ পিয়াল কে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। 

এ প্রসঙ্গে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো. বাহাউদ্দিন ফারুকী বিপিএম, পিপিএম বলেন বার্তা২৪.কমকে বলেন, ভুয়া সিআইডি কর্মকর্তা পরিচয়দানকারী প্রতারক রেজওয়ানুল আহমেদ পিয়াল বিভিন্ন সময় বিভিন্ন এলাকায় নিজেকে সিআইডি কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করতেন। সিআইডি কর্মকর্তার পরিচয় দিয়ে ভয় ভীতি দেখিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

এছাড়াও ভুয়া পরিচয় দিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা নিতেন। তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ মামলা দায়ের হয়েছে।

;

ছয় বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সারা দেশে তীব্র তাপপ্রবাহে জনজীবনে অস্বস্তিকর অবস্থা বিরাজ করছে। এপ্রিল মাসের বাকি সময় জুড়ে ঢাকা বিভাগের ১৩ জেলা এবং রাজশাহী বিভাগের ৮ জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ পরিস্থিতি অপরিবর্তিত থাকতে পারার আশঙ্কা থাকলেও ঢাকাসহ ৬ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ ছাড়া এদিন সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা রংপুর, ময়মনসিংহ ও সিলেট এবং এর পরের ২৪ ঘণ্টা ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগে ঝড়বৃষ্টির এ প্রবণতা অব্যাহত থাকতে পারে। আর এ সময় দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিকে যশোর ও চুয়াডাঙ্গায় বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দেশের সর্বোচ্চ ৪০.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এদিনে দেশের সর্বনিম্ন ২০.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় কিশোরগঞ্জের নিকলিতে।

 

;

সব ধরনের উন্নয়নে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: দীপু মনি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে। আমরা ক্ষুধা, দারিদ্র্য মুক্ত দেশ গড়ে তুলেছি। শিক্ষা,সংস্কৃতি, ক্রীড়া, উন্নয়নসহ সকল দিকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

গতকাল বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, ‘স্বাধীনতা সংগ্রামে যে পক্ষটি বিরোধিতা করেছে, যারা কখনও স্বাধীনতা চায়নি, যারা রবীন্দ্রনাথকে নিষিদ্ধ করেছিল, নজরুলকে খণ্ডিত করেছিল, আমাদের সংস্কৃতি চর্চাকে বাধাগ্রস্ত করেছিল, তারা এখনও বসে নেই। তারা তাদের চক্রান্ত করে যাচ্ছে। তারা আমাদের ধর্মের অপব্যাখ্যা দিয়ে আমাদের সংস্কৃতি চর্চাকে বাধাগ্রস্ত করছে।’

মন্ত্রী বলেন, ‘এ সমস্যা থেকে উত্তরণে, সমাজ-সংসার ও ব্যক্তিজীবনে সংস্কৃতির পুনর্জাগরণ প্রয়োজন। ধর্মের খণ্ডিত অপব্যাখ্যা দিয়ে একটি জাতিকে সংস্কৃতি চর্চা থেকে দূরে সরিয়ে রাখলে সে জাতি কখনোই এগিয়ে যেতে পারবে না। আমরা বাঙালি এটিই আমাদের পরিচয়। আমাদের এই পরিচয়কে খণ্ডিত করার অপচেষ্টাকে প্রতিরোধ করতে হবে। সংস্কৃতি আর রাজনীতি যখনই হাতে হাত মিলিয়ে রাজপথে হেঁটেছে, তখনই আমাদের অধিকার আদায় হয়েছে।’ 

তিনি আরও বলেন, ‘বাংলাদেশকে নিয়ে আমাদের অনেক স্বপ্ন। এই স্বপ্নটি আমাদের দেখিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি শুধু স্বপ্ন দেখাননি, আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আর এখন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে সেই স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে।’ 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল জেলা সমাজসেবা কর্মকর্তা রজত শুভ, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাড. রনজিত রায় চৌধুরী, যুব লীগের কেন্দ্রীয় সদস্য অ্যাড. জাফর ইকবাল মুন্না, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক গোপাল চন্দ্র সাহা, আনন্দধ্বনি সঙ্গীত শিক্ষায়তনের সভাপতি মো. মোশারেফ হোসেন প্রমুখ।

;

৩১ জেলায় তাপপ্রবাহ, অস্বস্তি বাড়বে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় তাপপ্রবাহের মাত্রার ক্রমাগত বৃদ্ধিতে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠেছে। আগামী পাঁচ দিনের মধ্যে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় আবহাওয়া অফিস জানিয়েছে, বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং দিনাজপুর, চাঁদপুর, খুলনা, সাতক্ষীরা, বরিশাল ও পটুয়াখালী জেলাসহ ঢাকা বিভাগের ১৩ জেলা এবং রাজশাহী বিভাগের ৮ জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ পরিস্থিতি শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তরের ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।
চুয়াডাঙ্গা ও যশোরে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০.৪ ডিগ্রি সেলসিয়াস। 

অফিস বলছে, সারাদেশে শুক্রবার দিনের তাপমাত্রা বাড়তে পারে। রাত থেকে আগামী রোববার (২১ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বৃদ্ধি পেতে পারে।

এ ছাড়া বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ার অবস্থা পরিবর্তনের সম্ভাবনা নেই বলে জানায় আবহাওয়া অফিস।

;