ভাঙন রোধে পদক্ষেপ নিতে পানি সম্পদ উপমন্ত্রীর নির্দেশ

  • স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অফিসে প্রথম বসেই বর্ষার আগে নদী ভাঙন রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিলেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

তিনি নদী ভাঙনের ব্যাপারে বলেন, 'নদী ভাঙনের ফলে অনেক মানুষ গৃহহীন হয়ে পড়ে। নদী ভাঙনে আর যেন একটি মানুষও পিতৃভূমি হারা না হন, সেজন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।'

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তা ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এমন নির্দেশনা দেন তিনি। পরে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই তথ্য জানান। একই সঙ্গে তাঁর নির্বাচনী এলাকা শরিয়তপুরের নড়িয়ায় নদী ভাঙন রোধে কাজের অগ্রগতির খোঁজখবর নেন এবং রোববার (১৩ জানুয়ারি) তিনি সরজমিনে নড়িয়ায় নদী ভাঙনের বর্তমান অবস্থা দেখতে যাবেন। সেখানে স্থানীয় বাসিন্দা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলবেন।

এছাড়াও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন। নড়িয়ায় পানি উন্নয়ন বোর্ডের জন্য একটি দোতলা ডাকবাংলা (গেস্ট হাউস) করার পদক্ষেপ নিয়েছেন তিনি। নিজ দফতরে বসে তিনি সংশ্লিষ্টদের এই নির্দেশ দেন।

শামীম সাংবাদিকদেরকে জানান, জনগণের চাহিদা অনুযায়ী নদী ভাঙন প্রতিরোধে আগামী এপ্রিল মাসের মধ্যে নদী ভাঙন ঠেকাতে কাজ করতে হবে। এই জন্য এখন থেকে পদক্ষেপ নেওয়া হবে। শরিয়তপুর ছাড়াও যেখানে নদী ভাঙন, সেখানে প্রতিরোধ গড়ে তোলার জন্য পদক্ষেপ নেওয়া হবে।