২০১৯ কেমন যাবে!



জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। ভোটের ঝঞ্ঝাটে ভুলে যেতে পারেন আপনার রাশিফল মিলিয়ে নিতে। তাই বছর শুরু আগে পাঠকদের রাশির খবর জানাতে বার্তা২৪.কম নিয়ে এলো রাশিফল ২০১৯।


সৌরজগতে গ্রহের প্রভাবে যেমন জোয়ার-ভাটা বা পুর্ণিমা-অমাবস্যা হয়, ঠিক তেমনই এই সৌরচক্রের প্রতিটি গ্রহের প্রদক্ষিণে শুভ-অশুভ প্রভাব পড়ে আমাদের জীবনে। জ্যোতিষ শাস্ত্র এক জটিল ও বিস্ময়কর বিজ্ঞান। এ নিয়ে লেখালেখি করা অত্যন্ত কঠিন। তবু একটা লেখার প্রয়াস করা। আশা করি প্রতি বছরের মত আসন্ন বছরও, পাঠকদের কিছু সুরাহা হবে। মহান স্রষ্টার প্রতি অগাধ বিশ্বাস রেখে দেওয়া হলো, নতুন বছর - ২০১৯ কেমন যাবে

মেষরাশি (২১ মার্চ ২০ এপ্রিল)

আপনার রাশির অধিপতি মঙ্গল। এই রাশির জাতক-জাতিকাদের উপর মঙ্গলের প্রভাব খুব বেশী থাকে। একরোখা মনোভাব থাকার ফলে কোনো কিছু করার চিন্তা থাকলে সেটা শেষ না করা অবধি ক্ষান্ত হয় না। কাজটা ভালো বা মন্দ সে বিষয়ে চিন্তা করে না। তবে এই জেদি মনোভাব থাকার ফলে অনেক সময়ই সাফাল্য লাভে সক্ষম হন। বছরটায় উপার্জন বৃদ্ধিযোগ মোটামুটি থাকবে। চাকুরী ক্ষেত্রে একটা অনিশ্চয়তা দেখা দিতে পারে বা পদন্নোতির বিলম্ব ঘটতে পারে। তবে চাকরি ছাড়া একাধিক উপায়ে উপার্জন হবে। ব্যয়বাহুল্যের ফলে খুব একটা সঞ্চয়ের যোগ থাকবে না। মাঝারি ও ক্ষুদ্র ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যার মধ্য দিয়ে চলতে হবে। ঔষধ ব্যবসায় ও মজুত ব্যবসায় লাভবান হতে পারেন। উচ্চশিক্ষার ক্ষেত্রে নানা বাধাবিঘ্ন দেখা দিতে পারে। সঠিক যোগাযোগ ও আর্থিক দিক দিয়ে বিঘ্ন দেখা দিতে পারে। দাম্পত্য জীবন মোটামুটি সুখের বলা যায়। তবে পারিপাশ্বিক কারণে দাম্পত্য খুব একটা স্বাচ্ছন্দের মধ্যে থাকবে না। স্বাস্থ্যভাব ভালোই থাকবে। তবে বছরটায় শরীরের প্রতি সতর্ক থাকা প্রয়োজন। উচ্চরক্তচাপ, মুধুমেহ ও কিডনির রোগে আক্রান্ত হওয়ার সম্ভবনা আছে।

শুভরত্ন: প্রবাল। শুভরঙ: লাল। শুভধাতু: তামা। শুভদিক: পুর্বদিক। শুভসংখ্যা: ৯। শুভবার: রবি ও মঙ্গলবার। মিত্ররাশি: সিংহ, তুলা ও ধনুরাশি। শত্রুরাশি: মিথুন ও কন্যারাশি।

বৃষরাশি (২১ এপ্রিল ২১ মে)

আপনার রাশির অধিপতি শুক্র। বছরটার প্রথমভাগে আর্থিক ও মানসিক নানান কষ্ট পেয়ে থাকবেন। মধ্যভাগ থেকে ভাগ্যোন্নতি ঘটবে। বিদেশী প্রতিষ্ঠানে কাজ নিয়ে দীর্ঘদিন প্রবাসে বা বিদেশে বসবাস করতে পারেন। সুন্দরী নারীর সান্নিধ্য আপনারা পেয়ে থাকেন। এঁদের মধ্যে কোনো কোনো নারী আপনাকে বিপথে চালিত করতে পারে। তবে পারিবারিক সদস্যদের প্রতি ন্যায়বিচার ও শান্তি সমৃদ্ধির দিকে আপনারা খেয়াল রাখেন। চাকুরীক্ষেত্রে সুনাম ও সুখ্যাতি বৃদ্ধি পেলেও আশা-আশঙ্খা অনুযায়ী শুভ নয়। ক্ষেত্র বিশেষ চাকুরীক্ষেত্রে পদোন্নতি, আর্থিক উন্নতি বা নতুন চাকুরী আসতে পারে। প্রতিযোগীতামুলক পরীক্ষায় ভালো ফল লাভ এবং ভালো চাকরি লাভ হবে। ব্যবসা ক্ষেত্রে নানা জটিলতা দেখা দিলেও একাধিক উপায়ে ধনাগমের আশা করতে পারেন। কিছু ক্ষেত্রে অর্থ বিনিয়োগে সুফল পেলেও অর্থ আমাদানিতে বিলম্বের আশঙ্কা থাকবে। শিক্ষার্থীদের ও পরীক্ষার্থীদের বছরটি শুভ বলা যায়। রাজনৈতিক ব্যক্তিদের বছরটি শুভ হলেও বেপরোয়া মনভাব ও বিশেষ কোনো ঝুকির কাজ নেওয়া সম্পর্কে সাবধান থাকা দরকার। কন্যা সন্তানের কৃতিত্বে গর্বিত হতে পারেন। বছরটায় দৈহিক ভাবে শুভ নয়। শারীরিক অসুস্থতা ও পারিকবারিক ঘটনাবলী আপনাকে নানাভাবে বিব্রত করতে পারে। চিকিৎসা ও পারিবারিক কারনে অর্থব্যয় বৃদ্ধি পাবে। যকৃতের রোগ, হাঁটুর ব্যথা ও মধুমেহ রোগেও ভুগত পারেন।

শুভরত্ন: হীরা। শুভরঙ: সাদা। শুভধাতু: প্ল্যাটিনাম। শুভদিক: দক্ষিনদিক। শুভসংখ্যা: ৯। শুভবার: শুক্র ও শনিবার। মিত্ররাশি: মকর ও কুম্ভরাশি। শত্রুরাশি: সিংহ, ধনু ও মীনরাশি।

মিথুন রাশি (২২মে ২১ জুন) 

আপনার রাশির অধিপতি বুধ। জাতক-জাতিকাদের প্রতিভাগত ব্যপারে ও সৃজনশীল কাজে অনুকুল হতে পারে। এই রাশির মধ্যে যেমন দৃঢ়তা ও কর্মশক্তি রয়েছে তেমনি রয়েছে নম্রতা ও স্নেহ-মমতা। আপনাদের মধ্যে উদারতা ও পরমদুঃখকাতরতা দেখা যায়। যে কোনো অবস্থায় যে কোনো ব্যক্তির সঙ্গে আপনি নিজের প্রভাব বিস্তারে সমর্থন হন। অপরের প্রশংসাবানী আপনাকে বালকের মত উৎফুল্ল করে তোলে। আপনাদের মধ্যে মানসিক দ্বন্দ অত্যন্ন বেশী হওয়ার ফলে কোনো কিছুতেই মনকে স্থির রাখতে পারেন না। আপনাদের রাশির ধনপতি হলেন চন্দ্র। এই রাশির ধনাভাব অনেকটা চন্দ্রের মত ক্ষয় এবং বৃদ্ধিশীল। কখনো প্রচুর ধনাগম হয় আবার অর্থকষ্ট দেখা দেয়। তবে কাউকে সেটা বুঝতে দেন না। বিভিন্ন কর্মপ্রচেষ্টার দ্বারা উপার্জনে সমর্থন হন। বছরটায় চাকুরীর ব্যপারে শুভ ইঙ্গিত আছে। অধ্যাপক ও আইজীবিদের পক্ষে বছরটি নানাভাবে সুযোগ দিতে পারে। চাকুরী ক্ষেত্রে শুভ হলেও ব্যবসায়ীদের একাধিকবার সংকট দেখা দিতে পারে। বৈষয়িক ব্যপারে অশান্তি হতে পারে। বছরটিতে ব্যসায়িক কথাবার্তা সতর্ক ভাবে বলা দরকার। তবে আপনারা ব্যসায়িকভাবেই বেশী প্রতিষ্ঠিত। সন্তান বা পত্নীর স্বাস্থ্য সম্পর্কে সাবধানি থাকা দরকার। আপনাদের সাধারনত স্বাস্থ্য বেশ সুদৃঢ় ও রমণীমোহন হয়ে থাকে। স্নায়ূবিক দুর্বলতা, রক্তহীনতা ইত্যাদি রোগে আক্রান্ত হবার সম্ভবনা প্রবল। দুর্ঘটনাজনিত কারনে আঘাত প্রাপ্তির সম্ভবনাও প্রবল।

শুভরত্ন: পান্না। শুভরঙ: সবুজ। শুভধাতু: সোনা। শুভদিক: পশ্চিমদিক। শুভসংখ্যা: ৫। শুভবার: বুধ ও শুক্রবার। মিত্ররাশি: মেষ, সিংহ, কন্যা ও কুম্ভরাশি। শত্রুরাশি: কর্কটরাশি। 

কর্কট রশি (২২ জুন ২২ জুলাই)  

আপনার রাশির অধিপতি চন্দ্র। চন্দ্র জলরাশি হওয়ার ফলে আবেগ বেশী থাকে। আপনাদের ভাবপ্রবনতা ও কল্পনাশক্তি প্রবল। নমনীয় ও মৌন স্বভাবের বলে সকলকে আকর্ষিত করতে পারেন। মুলত আপনারা ব্যবসা এবং চাকুরী উভয় ক্ষেত্রে অর্থোপার্জন করতে সক্ষম। বছরটায় কঠোর প্ররিশ্রমের মধ্য দিয়ে উপার্জন করতে হবে। তবে শুভাশুভ গ্রহের অবস্থান থাকায় জটিলতার মধ্যে জাতক-জাতিকা কর্মক্ষেত্রে সুযোগ থাকবে। সরকারী বা বেসরকারী প্রতিষ্ঠানে যারা উচ্চপদে রয়েছেন, তাদের দায়িত্ব বৃদ্ধির সম্ভবনা আছে। এসময় কোনো ঝুকির কাজে সতর্ক থাকা প্রয়োজন। পুলিশ, সৈন্যবিভাগের কাজে যারা রয়েছেন তাদেরও দায়িত্ব বৃদ্ধির সম্ভবনা। শিক্ষার্থীদের পরীক্ষায় সাফল্য লাভ হলেও ব্যবসায়ীদের প্রতিযোগীতার সম্মুক্ষীন হতে হবে। চাকুরীক্ষেত্রে উন্নতি হলেও বদলির সম্ভবনা আছে। দাম্পত্য জীবনে পারষ্পরিক সহযোগীতার অভাব দেখা দিতে পারে। সন্তানদের শিক্ষাভাব শুভ হলেও স্বাস্থ্যভাব শুভ নয়। আপনাদের দেহশ্রী সুন্দর হলেও স্বাস্থ্য বিশেষ ভালো যাবে না। শ্লেষ্মা জাতীয় পীড়া বিশেষ কষ্ট দেবে। হজমের সমস্যা কষ্ট দিতে পারে। দুর্ঘটনাজনিত কারনে শয্যাশায়ী হওয়ার সম্ভবনা প্রবল। এছাড়া মস্তিষ্কের রোগ ও রক্তদোষ জনিত রোগ দেখা দিতে পারে।

শুভরত্ন: মুক্তা। শুভরঙ: সাদা ও ক্রীম। শুভধাতু: সোনা, রূপা ও তামা। শুভদিক: পশ্চিমদিক। শুভসংখ্যা: ২। শুভবার: সোমবার। মিত্ররাশি: তুলা, বৃশ্চিক ও মীনরাশি। শত্রুরাশি: মেষ, মিথূন, সিংহ, ধনু, মকর ও কুম্ভরাশি।

সিংহ রাশি (২৩ জুলাই  - ২৩ আগস্ট) 

রাশিচক্রের পঞ্চমরাশি সিংহরাশি। আপনার রাশির অধিপতি রবি। আপনাদের আভিজাত্যের সঙ্গে সৃষ্টিধর্মী শক্তি ও অন্যদের আকর্ষন করার বিশেষ ক্ষমতা থাকে। চন্দ্র ও রবির মধ্যে ক্ষেত্র বিনিময় হলে আপনাদের মধ্যে সৃজনীশক্তি ও প্রতিভার উন্মেষ ঘটে থাকে। প্রভুত্ব ও শাসন ক্ষমতার শক্তি দেয় এই সিংহরাশি। মঙ্গল ও বৃহস্পতির অবস্থান ও প্রভাবে তা বিশেষ নির্ভরশীল। এই রাশির বিরুদ্ধ গ্রহের দ্বারা পীড়িত হলে জাতক স্বার্থান্ধ ও অনিষ্ঠের কারন হয়ে উঠতে পারে। ধনপতি বুধ বিভিন্ন ভাবে আপনাকে অর্থলাভ ঘটাবে। বুদ্ধি ও পরিশ্রম দ্বারা নিজেদের প্রতিষ্ঠা করতে পারবেন। আপনারা অসীম মানসিক শক্তির অধিকারী হয়ে থাকেন। টেকনিক্যল ব্যপারে যারা আছেন তাদের কর্মক্ষেত্রে শুভফল পাবার সম্ভবনা আছে। চাকুরীপক্ষে বছরের শেষাংশ শুভ হতে পারে। ব্যবসায় ও পুজিপতিদের বছরটি নানাভাবে প্রতিকুলতা সৃষ্টি করতে পারে। রাজনীতিতে যারা রয়েছেন তাদের পক্ষে মনের ওপর বিশেষ চাপ পড়তে পারে এবং নিজের উদ্দেশ্য সিদ্ধির পথে বাধা পড়তে পারে। সাহিত্যি ও বিনোদন জগতের কলাকুশলীদের কোনো বিশেষ সুযোগ সুনাম আসতে পারে। স্বজন ও প্রিয়জনের কোনো দুশ্চিন্তার কারন ঘটতে পারে। পরিচ্ছন্ন ও নিয়মানুবর্তীতা থাকলে স্বাস্থ্য অনিন্দনীয় থাকবে। উচ্চরক্তচাপ, মধুমেহ বা চোখের রোগে ভোগার সম্ভবনা আছে।

শুভরত্ন: চুনী বা রক্তবর্নের হীরা। শুভরঙ: সাদা ও হলদে। শুভধাতু: তামা। শুভদিক: পুর্বদিক। শুভসংখ্যা: ৭। শুভবার: রবি ও বুধবার। মিত্ররাশি: মেষ, কন্যা ও ধনুরাশি। শত্রুরাশি: বৃষ, তুলা, মকর ও কুম্ভরাশি।

কন্যারাশি (২৪ আগস্ট ২৩ সেপ্টেম্বর) 

আপনার রাশির অধিপতি বুধ। আপনাদের আকর্ষনীয় শক্তি আছে। মহত্ত্বের বিকাশই তার সার্থকতা। আপনাদের যেমন পবিত্র, সরলতা ও সদ্বগুনের সক্রিয়তা থাকে তেমনই জন্ম সময়ে বুধ দুর্বল বা ম্রিয়মান থাকলে অশুভ গ্রহের প্রভাবে আপনাদের জীবনে কমনা-বাসনা অনেকটা ত্যাগ করতে হতে পারে। মুলত আপনারা অত্যন্ত সহনাভুতিশীল ও আমোদ আহ্লাদপ্রিয় হয়ে থাকেন। যেকোনো অবস্থার সঙ্গে মোকাবিলা করার প্রভুত ক্ষমতা আপনাদের মধ্যে পরিলক্ষিত হয়। তবে মাঝেমধ্যে আপনাদের মধ্যে উদাসীনতাও প্রকাশ পেয়ে থাকে। আপনাদের বুদ্ধিবৃত্তি সুক্ষ এবং তীক্ষ্ণ হলেও দ্বৈত মানসিকতা থাকায় সঠিক পরিকল্পনা করে উঠতে পারেন না। অভিজ্ঞ ব্যক্তির সৎ বুদ্ধি ও পরামর্শ অনুযায়ী চললে আর্থিক ভাবে লাভবান হবেন এবং আয়বৃদ্ধি পাবে। চাকুরী ক্ষেত্রে আয়বৃদ্ধির সম্ভবনা আছে। ব্যবসায়িক প্রতিযোগীতা বৃদ্ধি পেলেও পরিশ্রমের দ্বারা প্রতিষ্ঠা লাভ করবেন। কিন্তু সাংসারিক জীবনে যেকোনো ভাবে শান্তি বিলম্বিত হতে পারে। পারষ্পরিক সহযোগিতা না থাকলে দাম্পত্য জীবন সুখের হবেনা। সন্তানদের শিক্ষাযোগ শুভ হলেও স্বাস্থ্য নিয়ে উদ্বেগ থাকবে। গলা, ফুসফুস জনিত রোগে ভুগতে পারেন। রক্তচাপ ও শর্করা বৃদ্ধিতে সাময়িক সমস্যা দেখা দিতে পারে।

শুভরত্ন: পান্না। শুভরঙ: সবুজ। শুভধাতু: সোনা ও তামা। শুভদিক: দক্ষিণদিক। শুভসংখ্যা: ৫। শুভবার: রবি ও বুধবার। মিত্ররাশি: মেষ, মিথুন, সিংহ, ও তুলারাশি। শত্রুরাশি: কর্কটরাশি।

তুলারাশি (২৪ সেপ্টেম্বর  ২৩ অক্টোবর)

আপনার রাশির অধিপতি শুক্র। প্রেম, ভালোবাসার মত পার্থিব ব্যাপারে আপনাদের আসক্তি। সবকাজ নিখুঁত করার দিকে দৃষ্টি থাকে। আপনারা পরিশ্রমী ও কষ্টসহিষ্ণু। আপনাদের স্পষ্টবাদীতা ও ন্যায়নিষ্ঠা অনেক সময় অপরের কাছে অপ্রিয় করে তোলে। আপনাদের চরিত্র বাইরে থেকে বোঝা সম্ভব নয়। তবে আপনাদের বিচার বিশ্লেষন ও লোকচরিত্র বোঝার অসীম ক্ষমতা থাকে। ভবিষ্যৎ ঘটনার ছায়া আপনাদের মনে অনেক আগেই রেখাপাত করে। আপনাদের দায়িত্ববোধ প্রবল থাকে। তাই আপনারা সুখদুঃখ সমান ভাবে গ্রহন করে নিতে পারেন। চাকুরীক্ষেত্রে উচ্চপদে বা গুরুত্বপুর্ণ কাজে রবি ও বুধ বিশেষ সহায়ক ও মর‌্যাদাবৃদ্ধি কারক হবে। নতুন বছরেও ব্যবসাক্ষেত্রে প্রতিযোগীতা থাকবে। উপযুক্ত ব্যক্তির সহযোগীতা ও সমর্থন পাবেন। ব্যবসাক্ষেত্রে শত্রুতার মোকাবিলা করতে হতে পারে। তবে ব্যবসায় বাড়তি অর্থ বিনিয়োগ দ্বারা ব্যবসার প্রসার ঘটাতে হবে। সাংসারিক অশান্তি থাকলেও দাম্পত্য জীবনে সুখী হবেন। উচ্চশিক্ষার ক্ষেত্রে বাধাবিঘ্নের মধ্য দিয়ে আপনার সাফল্য আসবে। সন্তানের কৃতিত্বে গর্বিত হতে পারেন। সাহিত্যিকদের রচনা সম্মান পেতে পারে। আন্ত্রিকপ্রদাহ, শিরায় রক্ত চলাচলের ব্যঘাত এবং পা ও পায়ের পাতা স্বমন্ধে কোনো অসুবিধা দেখা দিতে পারে। পরিবারে কোনো দুর্ঘটনা ঘটার সম্ভবনা আছে। ধৈর‌্য ও সহনশীলতা একান্ত প্রয়োজন।

শুভরত্ন: হীরা। শুভরঙ: সাদা। শুভধাতু: তামা ও রূপা। শুভদিক: পশ্চিমদিক। শুভসংখ্যা: ৬। শুভবার: শুক্রবার। মিত্ররাশি: ধনু, মিথুন, কর্কট ও কুম্ভরাশি। শত্রুরাশি: সিংহরাশি।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর ২২ নভেম্বর)

আপনার রাশির অধিপতি মঙ্গল। মঙ্গল বাধাবিঘ্নের মধ্যে যুদ্ধ করে মাথা তুলে দাড়াবার শক্তি যোগায়। স্বাধীনতা প্রিয়, আত্মমর‌্যাদা সম্পন্ন ও উচ্চাকাঙ্খী হলেও আপনারা অসিহিষ্ণু হয়ে থাকেন। কর্তব্যে গাফিলতি আপনাদের সহ্য হয়না। বৃহস্পতি শুভ থাকলে আপনারা বিশেষ ভাবে সফল হয়ে থাকেন, কিন্তু মঙ্গল ও বৃহস্পতি জন্মছকে একসাথে অশুভ ঘরে প্রবেশ করলে বিপথে চালিত করতে পারে। আবার শনি শুভ হলে আপনাদের মধ্যে দৈবানুভুতি, প্রেম, ভালোবাসা এবং উদারতা থাকবে। কিন্তু আবার শনি প্রতিকুল হলে আপনারা স্বার্থপর ও প্রতিহিংসাপরায়ণ হয়ে উঠতে পারেন। তবে আপনি সবসময় সাধারনের থেকে উচুতে থাকতে চান। চাকুরীজীবিদের জীবনে বিশেষ কোনো সমস্যা দেখা দিতে পারে। বিজ্ঞানী ও চিকিৎসক ব্যক্তিদের বছরটায়  সুযোগ আসবে। কিন্তু নিজের ও আপনজনের স্বাস্থ্য এবং দাম্পত্য ক্ষেত্রে দুর্ভাবনার কারন ঘটতে পারে। আপনার সচারচর স্পষ্ট কথা বলার জন্য আপনার হিতকারী ব্যক্তিও বিরূপ হয়ে উঠতে পারে। এবিষয়ে সতর্ক থাকবেন। ব্যবসায়ীদের ব্যবসায় প্রতিযোগীতা থাকলেও লাভ হবে। শিক্ষার্থীদের বছরটা শুভ বলা যায়। বছরটায় স্বাস্থ্য ভালো থাকলেও প্রায়শই কোনো না কোনো ব্যধিতে ভুগতে পারেন। মস্তিষ্কে রোগ, মুত্রাশয়ে কষ্ট, পায়ে আঘাত বা পায়ের কোনো ব্যথায় ভোগার সম্ভবনা আছে।

শুভরত্ন: প্রবাল। শুভরঙ: লাল। শুভধাতু: সোনা। শুভদিক: উত্তরদিক। শুভসংখ্যা: ৯। শুভবার: রবি ও মঙ্গলবার। মিত্ররাশি: কর্কট ও মীনরাশি। শত্রুরাশি: মেষ, সিংঞ ও ধনুরাশি।

ধনুরাশি (২৩ নভেম্বর ২১ ডিসেম্বর)

আপনার রাশির অধিপতি বৃহস্পতি। শুভ গ্রহগুলির ও বৃহস্পতি অনুকুলে থাকলে আপনি সহজে লক্ষ্যপথে এগিয়ে যেতে পারবেন। আপনারা পরিশ্রমী, আদর্শবাদী ও দৃঢ়চেতা হলেও আপনাদের মধ্যে স্নেহ ভালোবাসার দুর্বলতা থাকে। আপনারা অন্যায়কে সহ্য করতে পারেননা বলে অপ্রিয় সত্য কথা বলার ফলে অযথা শত্রু সৃষ্টি করে ফেলেন। আপনাদের খুটিনাটি দিকে বিশেষ লক্ষ্য থাকে। আপনারা স্বাধীন থাকতে পছন্দ করেন। আপনাদের সাহস ও আত্মসম্মান প্রবল থাকে। বাস্তববাদী হলেও আপনাদের উদারতা ও ক্ষমা করার বিশেষ গুনও থাকে। আদর্শবাদ ও খামখেয়ালীপনার জন্য অর্থ উপার্জনে বিঘ্ন ঘটে। কিন্তু নানাবাধা বিপত্তির মধ্যে দিয়ে আপনাদের ভাগ্যন্নোতি হয়ে থাকে। অসদুপায় অর্থোপার্জন আপনাদের প্রকৃতি বিরুদ্ধ। চাকুরীর পাশাপাশি ব্যবসাতেও আপনাদের অর্থাগম হয়ে থাকে। বছরটায় গবেষণাক্ষেত্রেও সম্মান লাভ ঘটবে। উচ্চতর চাকুরীরক্ষেত্রে দায়িত্ববৃদ্ধি এবং রাষ্ট্র সম্পর্কীয় দায়িত্বে থাকলে দুশ্চিন্তাগ্রস্ত থাকতে পারেন। লোকহিতকর কাজের জন্য বিশেষ সুযোগ ও সুনাম বৃদ্ধির যোগ রয়েছে। বিশিষ্টজনের সহায়তায় নতুন কর্মলাভের সম্ভবনা আছে। দাম্পত্য জীবনে শান্তি বজায় থাকবে। বছরটায় ব্যবসায় আশানুরূপ লাভ হবেনা। কোনোভাবে রক্তপাতের সম্ভবনা আছে। তাছাড়া কোষ্ঠবধ্যতা, ফুসফুসের রোগ এবং হাড়বৃদ্ধি প্রভৃতি কারনে শয্যাশায়ী হওয়ার আশঙ্কা রয়েছে।

শুভরত্ন: পোখরাজ। শুভরঙ: সাদা, হলুদ ও নীলশুভধাতু: সোনা, তামা, ব্রোঞ্জ ও সীসা। শুভদিক: পশ্চিমদিক। শুভসংখ্যা: ৩। শুভবার: বৃহস্পতিবার। মিত্ররাশি: সিংহ ও মেষরাশি। শত্রুরাশি: কর্কট, বৃশ্চিক ও মীনরাশি।

মকররাশি (২২ ডিসেম্বর ২০ জানুয়ারি) 

রাশি বলয়ের দশম রাশি মকর রাশি। আপনার রাশির অধিপতি শনি। শনি প্রকৃতপক্ষে দুঃখযন্ত্রনা থেকে মুক্তি পাবার সংগ্রামী শক্তি যোগায়। কর্তব্য, প্রেম ও সামাজিকতার ব্যপারে আপনারা স্বতন্ত্র। আপনারা পরিশ্রমী অধ্যবসায়ী ও তীক্ষবুদ্ধির অধিকারী হয়ে থাকেন। সংগ্রামীশক্তির সঙ্গে থাকে অর্ন্তদৃষ্টি। সব কাজ নিখুত ভাবে করতে চান। তবে ক্রোধান্বিত হলে হিতাহিত জ্ঞানশুণ্য হয়ে পড়েনে। কিন্তু পরোপকারের বেলায় জাতি-ধর্মের বিচার করে না। জীবন ও জগৎ সম্পর্কে আপনি দার্শনিক ভাব পোষন করে থাকেন। তবে বছরটায় আপনাকে অনেক উত্থান-পতনের মধ্য দিয়ে চলতে হবে। নিজের চেষ্টা ও পরিশ্রমের দ্বারা অর্থোপার্জন করতে পারবেন। আপনি স্বাধীনচেতা হওয়ার ফলে ব্যবসার দ্বারাই অর্থোপার্জনে বেশী আগ্রহী হবেন এবং প্রতিষ্ঠা অর্জন করবেন। চাকুরীক্ষেত্রে বিদেশী প্রতিষ্ঠানের কর্মরতদের বিশেষ উন্নতি ঘটবে। বৃহস্পতির শুভকারতায় হঠাৎ প্রাপ্তিযোগ রয়েছে। শিল্পী, কারিগর ও প্রযুক্তিবিদের কর্মক্ষেত্রে শুভ ইঙ্গিত রয়েছে। চিকিৎসাবিদ্যার বিশেষ শাখায় বুৎপত্তি অর্জন করার সম্ভবনা আছে। দাস্পত্যজীবনে দুর্ভাবনা দেখা দেওয়ার সম্ভবনা আছে। রাজনীতিরক্ষেত্রেও জটিলতা বৃদ্ধি পাবে। জাতিকাদের শিক্ষাক্ষেত্রে অথবা কর্মক্ষেত্রে শুভফল পাবার সম্ভবনা আছে। এবছর স্নায়ুঘটিত দুর্বলতায় ও চর্মরোগে ভোগার আশঙ্কা রয়েছে। জাতিকাদের আভ্যন্তরীন প্রদাহ বিশেষ কষ্ট দিতে পারে, কঠিন অস্ত্রপ্রচারও অসম্ভব নয়।

শুভরত্ন: নীলা। শুভরঙ: কালো ও নীল। শুভধাতু: লোহা ও সীসা। শুভদিক: পশ্চিমদিক। শুভসংখ্যা: ৮। শুভবার: শুক্র ও শনিবার। মিত্ররাশি: কুম্ভরাশি। শত্রুরাশি: সিংহরাশি।

কুম্ভরাশি (২১ জানুয়ারি ১৮ ফেব্রুয়ারি) 

আপনার রাশির অধিপতি শনি। কুম্ভরাশিগনদের মধ্যে আত্মবিশ্বাস, নিষ্ঠা ও প্রফুল্লতা বিরজা করে থাকে। বুধ, শুক্র ও শনি আপনাদের অনুকুলে থাকলে বিশেষ সাফ্যল্য লাভের শক্তি অর্জন করবেন। আপনারা একাধারে আবদারপ্রিয় ও আত্মভিমানী হয়ে থাকেন। ভোগ ও ত্যাগ উভয় বিষয়ই আপনাদের কাছে সমান গুরুত্ব পেয়ে থাকে। আপনাদের মধ্যে বুধের প্রভাবে সরলতা থাকলেও স্পষ্ট কথা সোজাসুজি বলার ফলে অনেক সময় ক্ষতির সম্মুখীন হয়ে থাকেন। চাকুরীদ্বারা উন্নতি হলেও পাশাপাশি ব্যবসাতেও অর্থাগম ঘটে থাকে। আপনাদের সঞ্চয়ের নেশা প্রবল বলে খুব একটা আর্থিক কষ্ট পেতে হয় না। হঠাৎ প্রাপ্তিযোগে আপনাদের অর্থভাগ্য সুপ্রসন্ন হয়ে থাকে। বছরটায় ভাগ্য উন্নতির দিকে যাবে। ফলে আপনাদের শুভাশুভ লাভ হবে। ব্যবসাক্ষেত্রে দুশ্চিন্তার কারন থাকলেও ধৈর‌্য ও পরিশ্রম দ্বারা প্রতিষ্ঠিত হতে পারবেন। চাকুরীক্ষেত্রেও উন্নতির আশা আছে। শিক্ষক, চিকিৎসক ও প্রযুক্তিবিদদের বছরটায় শুভ ফল দেবে। ব্যয়বাহুল্যের ফলে সাংসারিক অশান্তির বৃদ্ধি পাবে। শরিকিবিবাদের নিষ্পত্তি ও সম্পত্তি পুরুদ্ধার হবার সম্ভবনা আছে। সন্তানের কারনে গর্বিত হওয়ার সম্ভবনা আছে। পত্নীর স্বাস্থ্যের কারনে উদ্বেগ দেখা দিতে পারে। নিজের শারীরিক অবস্থা খুব একটা ভালো যাবে না। রক্তচাপের তারতম্য, জীবানু সংক্রামক ও জ্বরাদিপীড়ায় ভোগার আশঙ্কা আছে।

শুভরত্ন: নীলা। শুভরঙ: কালো, নীল ও আকাশি। শুভধাতু: লোহা ও সীসা। শুভদিক: পশ্চিমদিক। শুভসংখ্যা: ৮। শুভবার: শক্র ও শনিবার। মিত্ররাশি: বৃষ, মকর ও মীনরাশি। শত্রুরাশি: মেষ, কর্কট ও সিংহরাশি।

মীন: (১৯ ফেব্রুয়ারি ২০ মার্চ)

আপনার রাশির অধিপতি বৃহস্পতি। রাশিকক্ষে চন্দ্র, রবি ও বৃহস্পতির আনুকুল্য বা গুরুত্ব সর্বাপেক্ষা অধিক। আপনাদের স্বাধীনচেতা স্পৃহা প্রবল থাকে। তারসঙ্গে থাকে উদারতা, পরদুঃখকাতরতা ও দয়ালুতা। কারো কাছে মাথানত করা আপনাদের পক্ষে সম্ভব নয়। প্রয়োজনে আপনারা সুখসমৃদ্ধি হেলায় ত্যাগ করতে পারেন। আপনারা ধার্মিক দিকে খুবই উন্নত হয়ে থাকেন। তবে তার সাথে আপনারা যুক্তিকতা দিয়ে বিচার করে থাকেন। আপনাদের বিবেকবুদ্ধি অত্যন্ত সুতীক্ষ্ণ হয়ে থাকে। কর্মবছরের প্রথমাংশে নানা বাধাবিত্তি মধ্য দিয়ে আপনাকে অগ্রসর হতে হবে। তবে ব্যবসা বা চাকুরী উভয় ভাবে উপার্জন করতে পারেন। বেসরকারী চাকুরীতে ক্রমান্বয়ে ছোট থেকে দায়িত্বশীল পদাধিকার লাভ করে থাকবেন। বছরটায় শারীরিক ও পারিবারিক দিক থেকে কষ্ট দিতে পারে। বৃদ্ধদের স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকা দরকার। শিক্ষার্থীদের লেখাপড়ায় ও উচ্চতর গবেষণারক্ষেত্রে শুভ ইঙ্গিত রয়েছে। বিজ্ঞানচর্চার শিক্ষার্থীরা বিশেষ কৃতিত্ব দেখাতে পারেন। রাজনীতিবিদদের উদ্দেশ্য সফল হবে। দাম্পত্যজীবনে শান্তি বজায় থাকবে। তবুও অবৈধ প্রেমের দিকে আপনি আকৃষ্ট হয়ে থাকেন। কন্ঠ ও ফুসফুস স্বমন্ধীয় অসুখ এবং চর্মরোগে আক্রান্ত হতে পারেন। অস্থিসংক্রান্ত পীড়ায় কষ্ট পাওয়ার আশঙ্কা আছে।  

শুভরত্ন:: পোখরাজ, চুনী ও রক্তপ্রবাল। শুভরঙ: হলুদ, গোলাপী ও হালকা মেরুন। শুভধাতু: সোনা ও তামা। শুভদিক: উত্তরদিক। শুভসংখ্যা: ৩। শুভবার: শুক্রবারমিত্ররাশি: সিংহ, মেষ ও বৃশ্চিকরাশি। শত্রুরাশি: মিথুন ও কুম্ভরাশি।

 

   

এ সপ্তাহটা কেমন যাবে



জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মেষ/ এরিস (Aries) (মার্চ ২১  – এপ্রিল ২০): বিজ্ঞান ও কলার শাস্ত্রে বিদ্যার্থীদের উল্লেখযোগ্য সাফল্য। কর্মে ও ব্যবসায় অগ্রগতি। পেশাদারদের সাফল্য, দায়িত্ব বৃদ্ধি। অর্থকরী আয় হবে সবথেকে বেশি। ব্যবসায়ে কর্মের প্রসার এবং নতুন কারবারি প্রতিষ্ঠান স্থাপনও অসম্ভব নয়। স্পন্ডিলাইটিস,  আর্থ্রাইটিস প্রভৃতি পুরনো রোগের বৃদ্ধি।

বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১  – মে ২১): সংযত বাক্য ও নম্র আচরনে কর্ম চেষ্টা করুন। বিদেশের সঙ্গে ব্যবসার প্রসার হবে। বড় কোনও কর্মের সুযোগ হাতছাড়া হতে পারে। কলা ও বিজ্ঞান গবেষণায় অগ্রগতি। কর্মস্থলে উচ্চ কর্তৃপক্ষের সঙ্গে মত পার্থক্য হতে পারে। দাম্পত্য কাটবে নরমে-গরমে। দাঁত, চোখ,গলায় সমস্যায় বিব্রত হতে পারেন। রাজনীতিতে জনখ্যাতি, সামাজিক প্রভাব ও ক্ষমতা বাড়বে। আর্থিক যোগ শুভ।

মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২ – জুন ২১): দাম্পত্য ও পরিবারের সঙ্গে সম্পর্কে ক্রমশ উন্নতি। আইন, বিজ্ঞান ও বাণিজ্য শাস্ত্রে বিশেষ ব্যুৎপত্তি লাভ। জমি,গৃহাদি সম্পত্তি কেনার সুবর্ণ সুযোগ আসতে পারে। পেশাদারদের শুভ সময়। কর্ম ব্যবসায় হবে। ধনাগম যোগ আছে। নার্ভ স্পন্ডেলাইটিস ও পেটের সমস্যায় ভোগান্তি। মানসিক উত্তেজনা ও অস্থিরতা বাড়বে। প্রতিবেশির শত্রুতায় মানসিক অশান্তি। 

কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২  – জুলাই ২৩): কর্মে ও ব্যবসায় বাধা থাকবে। মঙ্গলবার থেকে বাধা থাকবে। মঙ্গলবার থেকে বাধা কাটবে। ধন যোগ শুভ। কৃষিবিজ্ঞান ও চিকিৎসা সংক্রান্ত গবেষণায় শুভ। কৃষিপণ্য ও জলীয় দ্রব্য ব্যবসায়ীদের উন্নতি সর্বাধিক। শরীর বিষয়ে সতর্ক হোন। পেট ও শ্লেষ্মাদি রোগে ভোগান্তির যোগ। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও কর্মপ্রাপ্তি। দাম্পত্য সম্পর্কে চাপ থাকলেও সন্তানের সঙ্গে সুসম্পর্ক থাকবে।

সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪  – আগস্ট ২৩): কর্মের চাপ বাড়বে। শত্রু থাকবে। উচ্চ কর্তৃপক্ষের সঙ্গে সুসম্পর্ক। অধিক ক্রোধ ও অপ্রিয় সত্যকথা য় শত্রু বাড়বে। মানসিক অস্থিরতা ও স্বপ্নভঙ্গের বেদনাকে প্রশ্রয় দেবেন না। সন্তানের থেকে সঠিক ব্যবহার নাও পেতে পারেন। ব্যবসা, বিশেষ করে ওষুধ ব্যবসায় উন্নতি হবে দ্রুত। অমনোযোগিতা ও আলস্যে বিদ্যায় ফলের অভাব। অর্থিক দিক ও দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে।

কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪  – সেপ্টেম্বর ২৩): কর্ম বাধামুক্ত হবে। সাফল্য আসবে। আইটি সহ অফিসকর্মী, উকিল ,সাহিত্যিক ও ক্রীড়াবিদদের শুভ সপ্তাহ। অর্থকরী উপার্জন হবে প্রচুর। প্রিয়জন শত্রুতা করতে পারে। কোন ভাল প্রতিষ্ঠানে কর্ম লাভ হতে পারে। অপরের ঝামেলা থেকে দূরে থাকুন। দাঁত, গলা , বাত বেদনায় দেহকষ্ট। প্রেমে আনন্দ, দাম্পত্যে শীতলতা। 

তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪   – অক্টোবর ২৩): অতি গোপনীয়তা ও চালাকির দ্বারা কার্যোদ্ধার করতে গিয়ে অসম্মান হতে পারে। দাম্পত্য সুসম্পর্ক থাকলেও স্ত্রীর শরীর ভালো নাও যেতে পারে। কর্মে বিব্রত বোধ। ফাটকা প্রভৃতি অপ্রত্যাশিত ক্ষেত্র থেকে আয় বৃদ্ধি হতে পারে। পুরনো রোগে দেহ সুখের অভাব। কর্ম ও ব্যবসা হবে। তবে গতি কম থাকবে। গবেষক, শিল্পী-সাহিত্যিকদের শুভ। বিদ্যায় বাধার মধ্যে অগ্রগতি।

বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪  – নভেম্বর ২২): ব্যবসায় উন্নতি হবে। বড় বরাতও পেতে পারেন। তবে কর্মে বিবাদ হতে পারে।  প্রচুর অর্থকরী আয় হবে। অহংকারী আচরণ ও রূঢ় বাক্যে শত্রু বৃদ্ধি ও কর্মে বিঘ্নের আশঙ্কা। যানবাহন থেকে দুর্ঘটনার যোগ থাকায় সতর্ক হোন। প্রতিরক্ষা ও পুলিশ কর্মীদের সুনাম ও পদোন্নতি। স্বাস্থ্য ভালো যাবে না। আর্থিক বিষয়ে চালাকি করতে গিয়ে বিপদে পড়তে পারেন।

ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩  – ডিসেম্বর ২১): দূরদর্শিতা, উপস্থিত বুদ্ধি ও সংযত আচরণে কর্মের ও ব্যবসার গতি বৃদ্ধি ও সাফল্য। রাজনীতিজ্ঞদের কর্মে বাধা। উচ্চপদস্থ কর্মচারী, চিকিৎসক, সাহিত্যিকদের শুভ সময়। ধনাগম যোগ শুভ। দাম্পত্য সুসম্পর্ক থাকবে। পারিবারিক বিবাদে আপনার প্রচেষ্টা সফল হবে। আর্থিক বা সম্পত্তি মামলায় আইনি জয়। বিদ্যাচর্চা হবে।

মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২  – জানুয়ারি ২০): সংযত আচরণে কর্মদ্ধার ও প্রশংসা লাভ। ব্যবসায়ীদের শুভ সময়। কর্মের প্রসার ও নতুন কারবার স্থাপনে অগ্রগতি। নতুন বড় বরাত ও সম্মান জনপ্রিয়তা প্রাপ্তিও অসম্ভব নয়। স্বদেশ বা বিদেশে কর্ম প্রাপ্তি ও হতে পারে। বিদ্যার্থীদের শুভ সময়। রাজনীতিতে সাফল্য। দাম্পত্য চলনসই। স্বাস্থ্য বিষয়ে সতর্ক থাকতে হবে। মানসিক অস্থিরতা ও উত্তেজনা থাকবে।

কুম্ভ/  অ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১  – ফেব্রুয়ারি ১৯): মানসিক উত্তেজনায় কর্মে বিঘ্ন হতে পারে। আর্থিক লেনদেনে সতর্ক হোন। বহুজাতিক সংস্থা বা সমতুল নামি প্রতিষ্ঠানে কর্মলাভ যোগ আছে। মঙ্গলবার থেকে অর্থকরী প্রাপ্তি ক্রমশ বাড়বে। আগুন, গ্যাস ও কেমিক্যাল থেকে সর্তকতা দরকার। পেশা,কর্ম ও ব্যবসা শুভ। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। শারীরিক সমস্যায় ভোগান্তি বৃদ্ধি। 

মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০  – মার্চ ২০): কারো দ্বারা প্রভাবিত হয়ে আর্থিক বিনিয়োগে ক্ষতি হতে পারে। দুর্ঘটনা ও অগ্নি ভয় আছে। কর্ম ও ব্যবসা হবে এবং বুধবার থেকে  শুভত্ব বাড়বে। মাথা,চোখ, পেট ও বুকের সমস্যায় দেহ সুখের অভাব। দাম্পত্যে পারস্পরিক সম্পর্ক একপ্রকার চলবে। উকিল, শিক্ষক, অধ্যাপক, ব্যাংক কর্মীদের শুভ সময়। অর্থকরী আয় হবে। বাঁকা পথে বেশি রোজগার করতে গেলে বিপদে পড়বেন।

;

বুধবারের রাশিফল



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বুধবারের রাশিফল
মেষ/ এরিস (Aries) (মার্চ ২১ – এপ্রিল ২০): বিদ্যা চর্চায় অমনোযোগ, বিঘ্নের আশঙ্কা। শারীরিক সতর্কতা প্রয়োজন। অর্থাগম খুব বেশি হবে না। ব্যবসা ও কর্মের গতি হ্রাস পাবে। দয়ালু স্বভাব খুশির মুহুর্ত আনবে।
বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১ – মে ২১): ব্যবসায় শুভত্ব, উন্নতি ও প্রসার হবে। আবেগ প্রবণতার সুযোগ নিয়ে জ্ঞাতি শত্রুতা করবে। জনকল্যাণমূলক কর্মে অর্থ ব্যয়। ধর্মকাজে মনে ভক্তি বাড়বে। ধর্মীয় কাজে ব্যয় হবে।
মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২ – জুন ২১): একাধিক সূত্রে ধনাগম যোগ আছে। কর্ম, পেশা ও ব্যবসায় শুভত্ব থাকবে। শত্রুর প্রচেষ্টা বিফল হবে। মানসিক অস্থিরতা থাকবে। স্বাস্থ্যের যত্ন নিন।
কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২ – জুলাই ২৩): পেটের সমস্যা ও বক্ষপীড়ায় ক্লেশ। কর্মে সাফল্য ও অগ্রগতি। আর্থিক উন্নতি হবে দ্রুত। ধর্মস্থানে ভ্রমণ ও দানকর্মে আনন্দ। মানসিক স্বাস্থ্য রক্ষা করুন। ভাল মন্দ যাই হোক আজ আপস করবেন না।
সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪ – আগস্ট ২৩): কর্মে অতিরিক্ত দায়িত্ব প্রাপ্তি ও কর্মোন্নতির যোগ। গৃহকর্মের বাড়তি চাপ। শুভ অনুষ্ঠানের প্রস্তুতিতে বাধা আসতে পারে। অর্থাগম দিকটি শুভ। দীর্ঘ ভ্রমন এড়িয়ে চলুন। চিন্তাভাবনা করে অর্থ ব্যয় করুন।
কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪ – সেপ্টেম্বর ২৩): গুরুজনের দেহপীড়ায় মানসিক উদ্বেগ। খাদ্য গ্রহণের অসতর্কতায় দেহকষ্ট। বহু মানুষের উপস্থিতিতে সৃজনশীল কর্মের পুরস্কার ও সম্মান প্রাপ্তি। ভয়ের প্রতিকার করা প্রয়োজন। অবশ্যই উপলব্ধি করুন কোনটি আপনার জন্য শ্রেষ্ঠ।
তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪ – অক্টোবর ২৩): বিদ্যা চর্চা ও গবেষণায় অগ্রগতি। জনসংযোগ বাড়বে। জনকল্যাণ কর্মে সামাজিক সুনাম। চলাফেরায়ে সতর্কতা দরকার। কর্মে শুভ। শান্তভাবে বজায় রাখতে হবে।
বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪ – নভেম্বর ২২): সম্পত্তি কেন্দ্রিক মামলায় আইনি বিজয়। কর্মস্থলে বিবাদ-বিতর্ক এড়িয়ে চলুন। আর্থিক অগ্রগতি হবে আশাতীত। ব্যয় বাড়বে। বিনিয়োগে লাভ এবং সমৃদ্ধি আসবে। বৈদেশিক বাণিজ্যে প্রত্যাশিত ফলাফল।
ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩ – ডিসেম্বর ২১): উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য ও সম্মানলাভ। পৈতৃক সম্পত্তি বিবাদের আপস-মিমাংসা। সামাজিক সম্মান প্রাপ্তি। অর্থের গুরুত্ব বুঝতে হবে। পেশাদারী মনোভাব প্রশংসা এনে দেবে।
মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২ – জানুয়ারি ২০): স্থপতি ও যন্ত্রবিদদের সৃষ্টিশীল কর্মে প্রশংসা লাভ। কর্মস্থলে সাফল্য ও সহকর্মীদের সঙ্গে সুসম্পর্ক। ব্যবাসায় গতি ও লাভ বৃদ্ধি। মানসিক অস্থিরতা। অনেক কিছু শিখবেন। দিনটিতে কর্মে ব্যস্ততা থাকবে।

কুম্ভ/ অ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১ – ফেব্রুয়ারি ১৯): পড়ুয়াদের বিদ্যাচর্চায় অগ্রগতি। কর্মে সাফল্য ও প্রশংসা প্রাপ্তি। নিজেকে শান্ত রেখে গৃহে শান্তি বজায় রাখুন। জনকল্যাণে অর্থ দান। আর্থিকভাবে সবল থাকবেন।
মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০ – মার্চ ২০): ব্যবসা ও কর্মে শুভ। গৃহাদি সম্পত্তি ক্রয়ের পরিকল্পনা। ধনাগম যোগ শুভ। মানসিক উত্তেজনা ও অস্থিরতা বাড়বে। পার্টনারের থেকে অনুপ্রাণিত হবেন। গয়নায় বিনিয়োগে সমৃদ্ধি আসবে। অতিথি সমাগম এবং আনন্দ থাকবে।

;

সঠিক পদ্ধতিতে মানি প্ল্যান্ট রাখলে অবশ্যই মিলবে ধনলক্ষ্মীর দোয়া



জ্যোতিষী রুবাই
সঠিক পদ্ধতিতে মানি প্ল্যান্ট রাখলে অবশ্যই মিলবে ধনলক্ষ্মীর দোয়া

সঠিক পদ্ধতিতে মানি প্ল্যান্ট রাখলে অবশ্যই মিলবে ধনলক্ষ্মীর দোয়া

  • Font increase
  • Font Decrease

অনেকেই অফিস-বাড়ি অথবা নিজের কর্মস্থানে শখ করে মানি প্ল্যান্ট রাখেন। তবে জানেন কি এর ভুল পদ্ধতির কারণে আপনাকে অভাবের মুখ দেখতে হয়। আবার পদ্ধতি মেনে রাখলে সৌভাগ্য বয়ে আনে, এই গাছ। বাস্তু মতে, মানি প্ল্যান্ট খুব গুরুত্বপূর্ণ। অর্থনৈতিক অবস্থা ভাল করতে ও পজিটিভিটি ওয়েভ বাড়াতে এই গাছ অত্যন্ত শুভ।

তবে মানি প্ল্যান্ট লাগানোর কিছু নিয়ম আছে। বাস্তু শাস্ত্র মতে এই নিয়মগুলি মেনে চলা জরুরি। এগুলি মেনে চললে আপনি নিজেই ফল পাবেন। নিজেই একবার পরীক্ষা করে দেখুন:

বাসার উত্তর-পুর্ব বা দক্ষিণ-পূর্ব দিকে মানি প্ল্যান্ট রাখা অত্যন্ত শুভ। এটি অর্থনৈতিক অবস্থার উন্নতি করে। বাসায় সুখ ও শান্তি বজায় রাখে। মনে শান্তি আনে। আপনাকে ধর্ম ও ন্যায়ের পথে চালিত করে। পরিবারের উন্নতি আপনার চোখে পড়বেই। দড়ি এবং কোনও কঞ্চির সাহায্যে মানি প্ল্যান্টকে উপরের দিকে বেঁধে রাখুন। এরফলে পরিবারের প্রতিপত্তি বৃদ্ধি পাবে। তবে মনে রাখবেন গৃহের অন্যদিকে রাখলে দুর্ভাগ্য ডেকে আনে।

কর্মস্থানে প্রবেশদ্বারের উত্তর-পশ্চিম বা দক্ষিণ -পশ্চিম অথবা পশ্চিম দিকের মানি প্ল্যান্ট রাখলে, নতুন আয়ের উৎস খুলবে

কর্মস্থানে প্রবেশদ্বারের উত্তর-পশ্চিম বা দক্ষিণ -পশ্চিম অথবা পশ্চিম দিকের মানি প্ল্যান্ট রাখলে, নতুন আয়ের উৎস খুলবে। সেই সঙ্গে সাফল্য আসবে জীবনে। বাস্তুমতে, মানি প্ল্যান্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তবে মনে রাখবেন, একই বাস্তুতে একসঙ্গে চারটি মানি প্ল্যান্ট রাখা যাবে না এবং রাখা গাছটির নষ্ট হওয়া পাতা তাৎক্ষণিক ফেলে দিতে হবে। না হলে খারাপ খবর বয়ে আনতে পারে। মানি প্ল্যান্ট কখনও শুকনো রাখা চলবে না। নিয়মিত সময় করে পানি দিতে হবে, এতে অর্থনৈতিক অবস্থা সচল থাকবে। 

বাসা বা কর্মস্থান, অনেকেই শখ করে বাস্তুর বাইরে লাগিয়ে রাখেন। মানি প্ল্যান্ট কখনই বাইরে রাখা উচিত নয়। এটি সর্বদা বাড়ির ভিতরে রাখাতে হবে। মনে রাখবেন, আপনি যেখানেই রাখুন না কেনও, তা কিন্তু জনসাধারণের দৃষ্টির আড়ালে রাখতে হবে। মনে করা হয় অসৎ লোকেদের কু-নজরে মানি প্ল্যান্ট শুকিয়ে যায়। সুতরাং, এটি বাসা বা কর্মস্থলের অভ্যন্তরে এবং লোকচক্ষু আড়ালে রাখার চেষ্টা করবেন।

সবুজ রঙের পাত্রে বা পাথরের পাত্রে মানি প্ল্যান্ট রাখলে, ধনসম্পদ বৃদ্ধি পাবে। মনে রাখবেন, কোনও মতেই লাল বা ওই ধরণের রঙের পাত্রে মানি প্ল্যান্ট রাখবেন না। এতে দুঃখ-দুর্দশা আসার সম্ভাবনা থাকে এবং গাছের আয়ু কমে যায়। এই গাছ কেনার সময় লক্ষ্য রাখতে হবে, পাতার রং যেনো গাঢ় সবুজ গাঢ় হয়, তাতে শুভ ফল মিলবে এবং আর্থিক অবস্থার উন্নতি হবে। তবে কাউকে মানি প্ল্যান্ট উপহার হিসেবে দেবেন না, যদি একান্তই দিতে হয়, তাহলে নামমাত্র হলেও মূল্য ধার্য করবেন।

নিয়ম মেনে দেখুন ফল পাবেন হাতে হাতে।

;

এ সপ্তাহটা কেমন যেতে পারে



জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মেষ/ এরিস (Aries) (মার্চ ২১ – এপ্রিল ২০): উপস্থিত বুদ্ধি ও পরিকল্পনায় কর্মে ও ব্যবসায় দ্রুত সাফল্য আসবে। অপ্রিয় বাক্য ও আচরণে কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে মতান্তর ও বিবাদের আশঙ্কা। শত্রু ভয় থাকবে। বিলাসদ্রব্যের ব্যবসায়ী, আইনবিদ ও সাহিত্যিকদের সপ্তাহটি শুভ। সোমবারের পর কর্ম ও ব্যবসা বাধামুক্ত হবে। ধনাগম যোগ শুভ। রক্তস্বল্পতা ও হাঁড়ের বেদনায় ভোগান্তি। আঘাত লাগতে পারে। দাম্পত্যে হঠাৎ চাপ আসতে পারে। সন্তানের জন্য চিন্তা বৃদ্ধি।

বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১ – মে ২১): কর্ম ও ব্যবসার জটিলতা ক্রমশ কমবে, উদ্দেশ্য সিদ্ধিরও যোগ আছে। নামী প্রতিষ্ঠানে হঠাৎ কর্ম লাভ হতে পারে। অর্থাগম হবে। উচ্চতর শিক্ষা ও বিজ্ঞান গবেষণায় বিশেষ সাফল্যের সম্ভাবনা। রক্তচাপ, সুগার বৃদ্ধি ও পিত্তথলির সমস্যায় দেহ কষ্টের আশঙ্কা। অপ্রিয়বাক্যে শত্রু বাড়বে। মানসিক উত্তেজনায় কর্মে বিঘ্ন ঘটবে। শরীরে সমস্যা দেখা দিতে পারে। রাজনীতিজ্ঞ ও সমাজসেবীদের কর্মজটিলতা। সপ্তাহটিতে সিদ্ধান্ত নিন ভাবনা-চিন্তা করে এগোন।

মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২ – জুন ২১): আইটি কর্মী, সাংবাদিক,  উকিল, লেখকদের শুভ সময়। কর্ম ও ব্যবসায়ে অগ্রগতি। রাজনীতিবিদরা আশাহত হতে পারেন। শত্রু বাড়বে। অর্থকরী উপার্জন শুভ। দাম্পত্যে মধুরতা থাকবে। নতুন প্রেম যোগ আছে। গবেষণা ও পরীক্ষায় শুভফল। বিষয়সম্পত্তি নিয়ে আত্মীয়র মধ্যে বিবাদ। বেফাঁস মন্তব্যে কর্মক্ষেত্রে বিপত্তি। ললিতকলায় সাফল্য, কর্ম লাভও হতে পারে। পেট, বাতের সমস্যা ও আঘাতের আশঙ্কা। মানসিক অস্থিরতা থাকবে। 

কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২ – জুলাই ২৩): কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে সুসম্পর্ক থাকবে। কর্ম ও ব্যবসায় বাধা থাকলেও উন্নতি, সম্মান ও প্রতিপত্তি বাড়বে। অংশীদারি কর্মে মতান্তর ও অশান্তি। দাম্পত্য সম্পর্কে মনোমালিন্য। সন্তানের নতুন কর্মলাভ যোগ আছে। চিকিৎসাশাস্ত্র ও কৃষি বিজ্ঞানে বিশেষ সাফল্য। শারীরিক সতর্কতা দরকার। পায়ে আঘাত লাগতে পারে। অর্থকরী আসবে। 

সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪ – আগস্ট ২৩): শারীরিক ভোগান্তি হতে পারে, সতর্ক থাকুন। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। সম্পত্তি বিবাদে মানসিক অশান্তি। কর্মে সাফল্য ও সম্মান। অতিরিক্ত কর্মও করতে হতে পারে। ব্যবসায় উন্নতি। ওষুধের গবেষণা ও বিদ্যায় শুভ। সৃষ্টিকর্ম ও সংস্কৃতি কর্মে সুনাম। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। বাহন ক্রয়ের সম্ভাবনা আছে। ধর্মাচরণে মন আকৃষ্ট হবে। বন্ধুর আন্তরিক সাহায্যে ভবিষ্যৎ আর্থিক পরিকল্পনা রচনা।

কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪ – সেপ্টেম্বর ২৩): সৃজনশীল প্রতিভার বিকাশ। কর্মস্থলে সুনাম বাড়বে। তবে কর্মের চাপ বাড়বে। ঈর্ষাকাতর বন্ধুর কারসাজিতে ব্যবসায় বিঘ্ন। শত্রু বাড়তে পারে। উচ্চমহলের সঙ্গে যোগাযোগ বৃদ্ধিতে ভাগ্যোন্নতি। নতুন কর্মলাভ যোগ আছে। গবেষণা কর্ম ও গণিত শাস্ত্রে অগ্রগতি। বিভিন্ন শারীরিক সমস্যায় বিব্রত হতে পারেন। ধনাগম হবে বহু সূত্রে। দাম্পত্যে চাপ থাকবে। মানসিক উত্তেজনা ও চঞ্চলতা থাকবে। অসম্মানিত হতে পারেন।

তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪ – অক্টোবর ২৩): সন্তানের কর্ম গবেষণামূলক কাজে বিশেষ সাফল্যের যোগ। অপ্রিয় বাক্য ও  রূঢ় আচরণে কর্মস্থলে ও ব্যবসায় বিঘ্নের আশঙ্কা। ক্রীড়ায় সাফল্য,সুনাম বৃদ্ধি। নতুন কর্মপ্রাপ্তির যোগও আছে। পারিবারিক ব্যবসায় মন্দা আসতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। সাহিত্য ও দর্শন শাস্ত্রে অগ্রগতি। অগ্নি ও তড়িৎ ভয় আছে। হার্নিয়া ও বাতজ রোগের বৃদ্ধির যোগ। অর্থাগম যোগ শুভ।

বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪ – নভেম্বর ২২): নিকটজন বা বন্ধুর থেকে অসম্মান ও প্রতারণার আশঙ্কা। দাম্পত্য জীবনে হঠাৎ অশান্তি হতে পারে। সম্পত্তি নিয়ে ভাইবোনে মনোমালিন্য অসম্ভব নয়। সঙ্গীতাদি চারুকলায় শুভ। পুরনো শারীরিক রোগে কষ্টভোগ। বিবাহিত সন্তান ও কুটুম্বদের বিপরীত আচরণে সংসারে অশান্তি। বিদ্যায় শুভ। ধন যোগ শুভ। কর্ম ও ব্যবসায় বাধা বাড়বে। মানসিক অস্থিরতা বৃদ্ধি। পড়ে গিয়ে আঘাত ও রক্তপাতের আশঙ্কা।

ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩ – ডিসেম্বর ২১): কর্মস্থলে সুনাম বাড়বে। ব্যবসায় দ্রুত অগ্রগতি। সামাজিক বা রাজনৈতিক ক্ষেত্রে হঠকারী সিদ্ধান্তে ক্ষতি হতে পারে। অর্থকরি যোগ শুভ। গবেষণা ও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের যোগ। নতুন কর্ম প্রাপ্তিও হতে পারে। দাম্পত্যে মধুরতা ও প্রিয়জনের সঙ্গে সম্পর্কের উন্নতি। মানসিক অস্থিরতা থাকবে। স্বাস্থ্য কমবেশি ভালো থাকবে। সঙ্গীত শ্রবণ ও গ্রন্থ পাঠে মননে প্রফুল্লতা।

মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২ – জানুয়ারি ২০): কর্ম ও ব্যবসায় চমকপ্রদ উন্নতি ও সাফল্য। ব্যবসায় বড় ঝুঁকি নিলে বিপদে পড়বেন। কর্মে বিভাগীয় পরিবর্তন হতে পারে। ব্যবসায়ীরা বড় কোনও বরাত পেতে পারেন। অর্থাগম হবে প্রভূত। বিদেশে সন্তানের কর্ম সফল্যে প্রফুল্লতা। দাম্পত্য সম্পর্ক চলনসই। গণিত ও বিজ্ঞান চর্চায় অগ্রগতি। নিজদোষে পরিবারের সদস্যদের সঙ্গে অশান্তি। পিতা বা পিতৃস্থানীয় সঙ্গে সম্পর্ক হানি। অপরের ব্যক্তিগত বিষয়ে নিজেকে জড়াবেন না। মানসিক অস্থিরতা থাকবে। নার্ভ ও নিম্নাঙ্গে বাতজ বেদনা  বাড়বে।

কুম্ভ/  অ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১ – ফেব্রুয়ারি ১৯): পুরনো ব্যাধি ও শারীরিক সমস্যা বাড়তে পারে। পড়ে আঘাতও লাগতে পারে। প্রদাহী তরল, গ্যাস ও অগ্নি ভয় আছে। সাংবাদিক, হিসাব পরীক্ষক, গোয়েন্দা কর্মীদের কর্মোন্নতি ও সুনাম বাড়বে। ব্যবসা একপ্রকার চলবে। শিক্ষার্থীদের বিদ্যাচর্চায় মন বসবে না। দাম্পত্যে ও প্রেম সম্পর্ক ঠিক থাকবে। ছলনাময়ী মায়ায় অপযশ ও অর্থক্ষতির আশঙ্কা। 

মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০ – মার্চ ২০): হার্ট, সুগার, হাঁপানির সমস্যা ও আঘাত যোগ আছে। নামী প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তিও অসম্ভব নয়। সন্তানের ভবিষ্যত নিয়ে চিন্তা বাড়বে। নিজ রূঢ় আচরণে স্বজনের সঙ্গে সম্পর্কের অবনতি হতে পারে। অপরাধ বিজ্ঞানের গবেষণায় সাফল্য। কর্ম ও ব্যবসা হবে। উকিল, সাহিত্যিক ও ব্যাংক, বীমা কর্মীদের শুভ সময়। অর্থাগম হবে। সম্পত্তি বিবাদে আইনি বিজয়।

;