প্রিয়াঙ্কা চোপড়ার পর একই জবাব মিথিলার



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
প্রিয়াঙ্কা চোপড়া  /  মিথিলা ; শাড়ি : সনি রহমান

প্রিয়াঙ্কা চোপড়া / মিথিলা ; শাড়ি : সনি রহমান

  • Font increase
  • Font Decrease

গণমাধ্যম সমাজের দর্পণ। আর সেখানেই যদি প্রচলিত পুরুষ শাসনের রীতিকে প্রশ্রয় দেয়া হয় তাহলে সেটা দুঃখজনক। এমন ঘটনা মাঝেমধ্যে দেখা যায় বটে!

যেমন সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড সুপারস্টার প্রিয়াঙ্কা চোপড়ার কথাই ধরুন। তিনি নিজের জীবনের দারুণভাবে সফল। তাকে অনুসরন করে এমন মানুষের সংখ্যাও কম নয়। কিন্তু সেই প্রিয়াঙ্কা যখন নিজের দেশ ছেড়ে হলিউডে কাজ করতে গেলেন, তখন পশ্চিমা গণমাধ্যম তাকে পরিচয় করিয়ে দিতেন, তার স্বামী হলিউডের জনপ্রিয় তারকা নিক জোনাসের স্ত্রী হিসেবে।

এই বিষয়টি এক পর্যায়ে আর মানতে না পেরে মুখ খোলেন পিসি। তিনি বিরোধীতা করে বলেন, আমার পরিচয় কি আমার জন্য যথেষ্ট নয়? আপনার আমাকে আমার স্বামীর নামে পরিচয় করানো বন্ধ করুন।

এবার একই ঘটনা ঘটল দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার সঙ্গে। মিথিলাও তার জীবনে দারুণ সফল। পড়াশুনায় দারুণ মেধাবী, পিএইচডি করছেন, ব্র্যাকের মতো প্রতিষ্ঠানের হয়ে আন্তর্জাতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন, একইসঙ্গে অভিনয়, মডেলিং ও সংসার সবটাই সামলাচ্ছেন।

মিথিলা ও সৃজিত মুখার্জি

তারপরও কলকাতার গণমাধ্যম তাকে স্বামী বিখ্যাত পরিচালক সৃজিত মুখার্জির নামেই পরিচয় করাতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে।

কলকাতায় মিথিলার নতুন একটি ছবিতে অভিনয় করেছেন। ‘ও অভাগী’ নামের ছবিটি মুক্তি পেয়েছে আজ। সেই ছবির প্রিমিয়ারের পাশাপাশি স্বামী সৃজিত মুখোপাধ্যায়ের ‘অতি উত্তম’ ছবির প্রিমিয়ারের জন্য কলকাতায় রয়েছেন মিথিলা।

সেখানের এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মিথিলা বলেছেন, ‘সৃজিতের সদ্য একটি ছবি মুক্তি পেয়েছে। অতি উত্তম ছবির প্রচারে বা সাক্ষাৎকারে ওকে কেউ আমার বিষয়ে, ওর বিবাহিত জীবনের বিষয়ে প্রশ্ন করেনি। কিন্তু আমায় করে। এই এক জিনিস মায়ার প্রমোশনের সময়ও হয়েছিল। বাংলাদেশেও সবাই সৃজিতকে ভারতের পরিচালক হিসেবে চেনে। আর আমি ওর স্ত্রী। এটা অত্যন্ত দুর্ভাগ্যের। আমি আন্তর্জাতিক স্তরে কাজ করি, পিএইচডি করছি, অভিনেত্রীও। সেগুলো যথেষ্ট নয় আমার পরিচয়ের জন্য? আমায় কেন কারও স্ত্রীর পরিচয়ে পরিচিত হতে হবে?’

সম্প্রতি ‘মাইসেলফ অ্যালেন স্বপন’ ওয়েব সিরিজের জন্য সেরা অভিনেত্রীর বাইফা পুরস্কার পেয়েছেন মিথিলা। শাড়ি : সনি রহমান

সৃজিতের সঙ্গে কি ঝামেলা চলছে মিথিলার? এমন প্রশ্নের জবাবে মিথিলা জানান, এসব একেবারেই ভুল কথা। তিনি এবং তার মেয়ে ঢাকায় থাকেন। কারণ সেখানে থেকে তার কাজ করতে সুবিধা হয়। সেখানে তার পরিবার আছে। এখানে এলে অনেক সময় সৃজিত বাইরে থাকে।

   

ভার্সেটাইল অভিনেত্রী হতে চান শ্রেয়সী শ্রেয়া



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শ্রেয়সী শ্রেয়া

শ্রেয়সী শ্রেয়া

  • Font increase
  • Font Decrease

মডেলিংয়ের মাধ্যমে শোবিজে নাম লেখিয়ে নিয়মিত নাটকে কাজ করছেন অভিনেত্রী শ্রেয়সী শ্রেয়া। সম্প্রতি তিনি নাজমুল রনি পরিচালিত ‘দুই বধু এক স্বামী’ ও ‘বিয়ে বাজি’ নাটকের কাজ শেষ করেছেন। এতে তার সহশিল্পী আফজাল সুজন। নাটক দুটি শিগগিরই প্রচারে আসবে বলে জানিয়েছেন এর নির্মাতা।

এছাড়াও এই অভিনেত্রীর আল হারুনের ‘বিবাহ ডট কম’ ও রেজা মাহমুদের ‘প্রেম রোগের মহা ঔষধ’ নামের নাটক দুটি প্রচারের অপেক্ষায়। আসন্ন কোরবানির ঈদে নাটকের পাশাপাশি তাকে দেখা যাবে মিউজিক ভিডিওতে।

ছবি: ফেসবুক 

‘দুই বধু এক স্বামী’ নাটকটি নিয়ে শ্রেয়সী শ্রেয়া বলেন, ‘টিপিক্যাল প্রেমিকার চরিত্রে অভিনয় করেছি। বয়ফ্রেন্ডকে জোর করে বিয়ে করে সংসার করি। নাটকে বিয়ে নিয়ে দারুণ একটি কাহিনী রয়েছে। কাজটি নিয়ে আমি বেশ আশাবাদী। আশা করছি, সব ধরনের দর্শকদের নাটকটি ভালো লাগবে।’

জনপ্রিয় অভিনতো মোশাররফ করিমের বিপরীতে ‘হিরার আংটি’ নাটকের মাধ্যমে শ্রেয়সীর ছোট পর্দায় পথচলা শুরু হয়। ২০২১ সালে নাটকটি চ্যানেল আইয়ে প্রচার হয়। এরপর খানিকটা বিরতি নিয়ে জুটি বেঁধে কাজ করেছেন শ্যামল মাওলা, আব্দুন নূর সজল, ইমন, শামীম হাসান সরকার প্রমুখের সঙ্গে।

ছবি: ফেসবুক 

শ্রেয়সী শ্রেয়া বলেন, ‘নিয়মিত অভিনয় চালিয়ে যেতে চাই। প্রতিনিয়ত ভিন্নধর্মী গল্প এবং চ্যালেঞ্জিং সব চরিত্রে নিজেকে ভেঙে মেলে ধরতে চাই। আমার ক্যারিয়ারের শুরুটা হয়েছে চ্যালেঞ্জিং সব চরিত্রে অভিনয় করে। এখন সব ট্রেন্ডিং গল্পের কাজ আসে। কিন্তু আমি চাই সব ধরনের গল্পে নিজেকে ভাঙতে। আশা করি, নির্মাতারাও আমাকে ভিন্নধর্মী গল্পে চিন্তা করবেন। নাটক কিংবা ওটিটি যে মাধ্যমই হোক না কেন নিজেকে একজন পরিপূর্ণ ভার্সেটাইল অভিনেত্রী হিসেবে দেখতে চাই। সে জন্য পরিপূর্ণভাবে নিজেকে তৈরি করছি। প্রতিনিয়ত শিখছি। চলচ্চিত্রেও আগ্রহ আছে। তবে অভিনয়ে আরও নিজেকে দক্ষ করে বড় পর্দায় পা রাখতে চাই।’

;

‘কালপুরুষ’এর টিজারে দেখা মিলল অন্যরকম নাঈমের



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
কালপুরুষ এর পোস্টার

কালপুরুষ এর পোস্টার

  • Font increase
  • Font Decrease

‘পৃথিবীর ইতিহাসে নতুন বলে কিছুই নাই।’- এমন একটি কথা দিয়েই শুরু হয়েছে অরিজিনাল সিরিজ কালপুরুষ এর টিজার। গত ১১ মে সন্ধ্যায় মুক্তি পেয়েছে টিজারটি। সালজার রহমান এর পরিচালনায় সিরিজটি খুব শীঘ্রই মুক্তি পাবে চরকিতে।

প্রায় ১ মিনিটের মতো এই টিজার মুক্তির পর সবচেয়ে বেশি চোখে পড়েছে যাকে তিনি হলেন এফএস নাঈম। কেননা এই সিরিজে অভিনয়ের জন্য ৩৫ কেজি ওজন বাড়িয়েছেন তিনি। সেটা নিয়ে নেট দুনিয়াই বেশ আওয়াজও উঠেছে।

কালপুরুষ সিরিজের জন্য ৩৫ কেজি ওজন বাড়িয়েছেন নাইম। 

ফিট ও স্বাস্থ্য সচেতন একজন ব্যক্তি হচ্ছেন নাঈম। সেখান থেকে অভিনয়ের জন্য এতো ওজন বৃদ্ধির প্রক্রিয়াটা খানিকটা কঠিনই ছিল তার জন্য। বডি ট্রান্সফরমেশন এই জার্নিটা আসলে কেমন ছিল এমন প্রশ্নে নাঈম বলেন, ‘আসলে চরিত্রটা ধারণ করার জন্যই এমনটা করা। অর্থাৎ মিরাজ চরিত্রটা যেভাবে হাঁটে, কথা বলে, ঘুমাই সেই রকম একটা চরিত্রের কাছাকাছি পৌঁছানোর জন্যেই প্রায় ৩৫ কেজি ওজন বাড়িয়েছিলাম। আর এটা শুধু বডি ট্রান্সফরমেশন বললে হবে না এটা অনেক বড় একটা মনস্তাত্ত্বিক জার্নি ছিল। সেই সাথে প্রায় ৮-৯ মাস এই এক্সট্রা বডি ওয়েট রাখার একটা ডিপ্রেশন ছিল। তারপর শ্যুটিং করা। এই জার্নিটা আমার জন্য একটা সাধনা ছিল।‘

টিজারের শেষে বেশ চমক দিতে হাজির হয়েছেন চঞ্চল চৌধুরী। প্রথমবারের মতো চরকিতে দেখা যাবে তানজিকা আমিন ও জয়ন্ত চট্টোপাধ্যায়কে। অভিনয়ে রয়েছেন ইমতিয়াজ বর্ষণ, রেজওয়ান পারভেজসহ আরও অনেকে।

বডি ট্রান্সফরমেশন খুব চ্যালেঞ্জ ছিল বলে জানান নাইম। 

পরিচালক সালজার রহমান এর আগে নির্মাণ করেছেন বেশ কিছু জনপ্রিয় মিউজিক ভিডিও, বিজ্ঞাপনচিত্র। তবে ওটিটিতে কাজ এই প্রথমই। সিরিজটি গল্প কেমন এ প্রশ্নের উত্তরে সালজার বলেন, ‘সিরিজটি মার্ডার মিস্ট্রি হলেও একদম ভিন্ন রকমের উপস্থান দেখা যাবে। একটা মার্ডার কেস সলভ করতে গিয়ে নানা কিছু ঘটতে থাকে মিরাজের (নাঈম) সাথে। সেই ঘটনাগুলো ধরে এগোতে থাকে সিরিজের গল্প।‘

উল্লেখ্য, চরকি ও প্রযোজনা প্রতিষ্ঠান ফিল্ম সিন্ডিকেট প্রায় একই সময়েই তাদের যাত্রা শুরু করে। আর চরকির শুরু থেকেই ‘ঊনলৌকিক’ নির্মাণ দিয়ে পাশে ছিল ফিল্ম সিন্ডিকেট। কিছুদিন আগে বেশ ঘটা করে ঘোষণা দেয়া হয় যে আগামী ৩ বছরে ফিল্ম সিন্ডিকেট চরকির জন্য নির্মাণ করবে ১০টি সিরিজ। সেই অনুযায়ী খুব শীঘ্রই চরকিতে মুক্তি পাবে এই প্রযোজনা প্রতিষ্ঠানের প্রথম সিরিজ ‘কালপুরুষ’।

;

সেন্সর বোর্ডের সদস্য হয়ে অবাক পূর্ণিমা!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
চিত্রতারকা পূর্ণিমা / ছবি : ফেসবুক

চিত্রতারকা পূর্ণিমা / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

 

ঢালিউডের অন্যতম চিত্রতারকা পূর্ণিমা একটা সময় সেন্সর বোর্ডকে ভয় পেতেন! এই ভয় সিনেমা মুক্তির আগে সেন্সর বোর্ড থেকে তার সিনেমার কেমন ফিডব্যাক আসে সেটি নিয়ে। চমকপ্রদ খবর হচ্ছে, সেই পূর্ণিমা এখন সময়ের বিবর্তনে চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য! 

আজ (১২ মে) তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলামের স্বাক্ষরকৃত তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন জারি করে বিষয়টি জানানো হয়েছে। খবরটি জানার পর পূর্ণিমা নিজেও সারপ্রাইজড হয়েছেন। পূর্ণিমা বললেন, আজ যখন সেন্সর সদস্য হওয়ার চিঠি পেয়েছি কিছুটা অবাক হয়েছি। এতো বছরের ক্যারিয়ারে বড় প্রাপ্তি ও গর্বের! কারণ, আগে যখন সিনেমা সেন্সরে জমা হতো, তখন কিছুটা নার্ভাস লাগতো। জানার আগ্রহ থাকতো আমার সিনেমাটি আনকাট পাশ হয়েছে কিনা। এখন সেই সেন্সরের বোর্ডের সদস্য হয়ে আমি বিভিন্ন ধরনের সিনেমা উপভোগ করতে পারবো। এতে সম্মানিতবোধ করছি।

চিত্রতারকা পূর্ণিমা / ছবি : ফেসবুক

রূপালি পর্দায় বর্ণিল ক্যারিয়ার পূর্ণিমার। তিনি উপহার দিয়েছেন মনের মাঝে তুমি, আকাশ ছোঁয়া ভালোবাসা, সুভা, বাধা, মা আমার স্বর্গ, শুভ বিবাহ, স্বামী স্ত্রীর যুদ্ধ, মনের সাথে যুদ্ধ মতো ব্যবসা সফল ও দর্শক নন্দিত সিনেমা। তুলনামূলক সিনেমা কম করলেও গেল কয়েক বছর পূর্ণিমা উপস্থাপনায় বেশ সরব। তার নান্দনিক উপস্থাপনার কাজটি চিত্রনায়িকা কিংবা অভিনেত্রী পরিচয়ের বাইরে নতুন করে পরিচিতি এনে দিয়েছে।

সেন্সর বোর্ডের সদস্য হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করে পূর্ণিমা বলেন, ‘কখনো সেন্সর বোর্ডের সদস্য হতে পারবো এটা মনেই হয়নি। ওখানে যাওয়ার জন্য যথাযথ যোগ্যতা অর্জন করতে পেরেছি মনে করি না। তবুও আমাকে রাখা হয়েছে এবং সম্মান জানানো হয়েছে। আমি আমার দায়িত্ব পালনে সচেষ্ট থাকবো। এতো সম্মানজনক কমিটিতে আমাকে রাখার জন্য তথ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্টদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

চিত্রতারকা পূর্ণিমা / ছবি : ফেসবুক

পূর্ণিমা ছাড়াও আগামী এক বছরের জন্য ১৫ সদস্যের এই সেন্সর বোর্ড কমিটিতে অভিনয়শিল্পীদের মধ্যে আরও আছেন অভিনেত্রী সুজাতা আজিম, অরুণা বিশ্বাস, রোকেয়া প্রাচী, পূর্ণিমা, আজিজুল হাকিম। এছাড়াও রয়েছেন প্রযোজক খোরশেদ আলম খসরু, পরিচালক জাহাঙ্গীর আলম। কার্যকর হওয়া নতুন কমিটিতে আরও আছেন এফডিসির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ।

এছাড়া সেন্সর বোর্ডের সদস্য হিসেবে আছেন আইন ও বিচার বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ সচিব (প্রশাসন ও চলচ্চিত্র) এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের একজন প্রতিনিধি।

চিত্রতারকা পূর্ণিমা / ছবি : ফেসবুক

সেন্সর বোর্ড সূত্রে জানা যায়, নতুন এই বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তথ্য সচিব। তিনি আগামী একবছর সেন্সর বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান খালেদা বেগম।

;

মা দিবসে পরীর আদুরে ভিডিওতে মায়া ছড়ালো নেটিজেন



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
পরী ও তার দুই সন্তান (কোলাজ)

পরী ও তার দুই সন্তান (কোলাজ)

  • Font increase
  • Font Decrease

ঢালিউডের আলোচিত চিত্রনায়িকা  পরীমণি দিন দিন সবাইকে অবাক করে দিচ্ছেন! যে ইমেজ তার তৈরী হয়েছিল তিনি হয়ত সচেতনভাবেই সেই ইমেজ মুছে নিয়ে এক নতুন পরীকে মেলে ধরতে চাইছেন সমাজে।

নিজের ঔরসজাত সন্তানের প্রতি মায়ের টান থাকাটা স্বাভাবিক। ফলে পুত্র পূণ্যকে নিয়ে পরীর যে মায়া, যে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটেছে তা স্বাভাবিকভাবেই নিয়ে দর্শক। কিন্তু এবার একটি কন্যাকে দত্তক নিয়ে সবাইকে অবাক করেছেন এই নায়িকা। শুধু তাই নয়, হাসপাতালে পরিচয়হীন শিশুর কান্না দেখে পরী তার দেড় কোটি ফলোয়ারসমৃদ্ধ ফেসবুক পেজে লিখেছেন, ‘আল্লাহ! কেউ আমাকে বাচ্চাটাকে দিয়ে দেন। আমার ছেলে ঠিক এই ভাবেই আমাকে ডাকে!’

পরীমণি /  ছবি : ফেসবুক

পরীর এমন মমতাময়ী হৃদয় বার বার মন জয় করছে নেটিজেনদের। এবার মা দিবসে পরী বিশেষ ভিডিও প্রকাশ করে আরেক দফা মন জয় করলেন সবার। পুত্র পূণ্য আর সদ্য দত্তক নেওয়া কন্যা প্রিয়মের একসঙ্গে একটি ভিডিও প্রকাশ করেছেন তিনি। 

সেই ভিডিওর ক্যাপশনে পরী লিখেছেন, ‘হ্যাপি মাদার্সডে টু মি ! আমার জীবনের একান্ত নিজের দুজন মানুষ। আমার বাচ্চারা তোমরা আমার চোখ জুড়ে থাকো। আমার বুক জুড়ে থাকো। আমি তোমাদের অনেক ভালোবাসি ‘

পুত্রের পর কন্যা সন্তান পেয়ে যেন আনন্দে ভাসছেন নায়িকা। জানা গেছে, আজ (১২ মে) কন্যার জন্য বিশেষ এক আয়োজন করছেন তিনি। এমনটা গণমাধ্যমে নিজেই জানিয়েছেন পরী। জানালেন, দ্বিতীয় সন্তানের আকিকার আয়োজন করছি আজ।

মেয়ের ছবি এখনই প্রকাশ না করলেও তার জন্য কেনা জামা কাপড়ের ছবি শেয়ার করেছেন পরী

তিনি বলেন, এক অন্যরকম অনুভূতি। ছেলের পরে মেয়ে! কী যে আনন্দ! আজ প্রিয়মের আকিকা। মা হিসেবে যতটুকু সুন্দর আয়োজন করা যায়, সেভাবেই করব।’

পরীমণি তার কন্যার নাম রেখেছেন সাফিরা সুলতানা প্রিয়ম। এর আগে দত্তক নেয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি ওকে দত্তক নিয়েছি। নিয়ম মেনে সই করার সময় মনে হলো আল্লাহ আবার আমার জন্য কিছু করলেন।’
তিনি আরও বলেন, ‘জীবনে কোনো দিন কিছু নিয়ম অনুযায়ী বা পরিকল্পনা করে করিনি। তাই আল্লাহ আমার জন্য যা যা চেয়েছেন তাই মাথা পেতে নিয়েছি। ও পরীর মতোই আমার কোলে চলে এলো। কোলে যখন নিই, মনে হয় আমার নাভি কেটেই ও এসেছে। ওর ছবি এখন দিচ্ছি না। কেউ রাগ করবেন না! মা তো... আর কিছু দিন যাক।’

পরীমণি /  ছবি : ফেসবুক

এদিকে, পরীমণি ব্যস্ত রয়েছেন টালিউডের একটি ছবি নিয়েও। ‘ফেলু বক্সী’ নামের ছবিটিতে তার সঙ্গে আছেন সোহম চক্রবর্তী ও মধুমিতা সরকার। এটি নির্মাণ করছেন দেবরাজ সিনহা। এছাড়া গতকাল পরীমণি বাংলাদেশ পরিচালক সমিতির পুরস্কার প্রদাণ অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেছেন।

;