চলচ্চিত্রে খল নায়ক বালাম



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বালাম, ছবি : ফেসবুক

বালাম, ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

জনপ্রিয় সংগীতশিল্পী বালাম। দীর্ঘ বিরতির পর ‘প্রিয়তমা’ ছবির ‘ও প্রিয়তমা’ গানটি গেয়ে নতুন করে আলোচনায় এসেছেন। সম্প্রতি শাকিব খানের আরেক সিনেমা ‘রাজকুমার’-এর টাইটেল গানেও শোনা গেছে তার কণ্ঠ।

সংগীতশিল্পী হলেও বালামকে ছোট পর্দায় টুকটাক অভিনয় করতে দেখা গেছে। এমনকি নিজের স্ত্রীকে নিয়েও টেলিভিশন নাটকে অভিনয় করেছেন তিনি।

তবে নতুন খবর হলো- এই গায়ককে প্রথমবারের মতো দেখা যাবে চলচ্চিত্রে। তাও আবার খল নায়কের ভূমিকায়। জানা গেছে, আরিফিন শুভ অভিনীত সদ্য ঘোষণা করা ‘নীলচক্র’ সিনেমাতে তাকে খল নায়ক চরিত্রে দেখা যাবে। যদিও এই বিষয়ে কেউই মুখ খুলতে নারাজ।

‘নীলচক্র’ ছবির পোস্টারে আরিফিন শুভ

এমনকি ছবিতে বালামের চরিত্রের দৈর্ঘ্য নিয়ে পরিচালক বা বালাম কেউই কিছু বলতে চাননি। এটা অতিথি চরিত্র, নাকি দীর্ঘ সময় ধরে পর্দায় থাকবেন তিনি, তা নিয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের মুখে যেন কুলুপ আঁটা। বালাম শুধু এটুকু বললেন, ‘কী করেছি, এখনই কিছু বলতে চাই না। তবে এমন কিছু হয়েছে, যা আগে হয়নি। দেখা যাক, সবাই অপেক্ষা করি।’

পরিচালক মিঠু খান জানালেন, ‘ছবির একটি চরিত্রে একজন সংগীতের মানুষের দরকার ছিল। আমরা এমন একজনকে চেয়েছিলাম, যাঁকে দিয়ে বিষয়টি সঠিকভাবে পর্দায় তুলে আনা সম্ভব। বালাম ভাইয়ের সঙ্গে কথা হয়, ভাবনাটা তার খুব পছন্দ হয়। আনন্দে প্রস্তাব গ্রহণ করেন। তাকে পেয়ে আমাদেরও কাজটি অনেক সহজ হয়ে যায়।’

বললেন, ‘চরিত্রটি নিয়ে আমরা তিন মাসের বেশি সময় বালাম ভাইয়ের সঙ্গে আলোচনা করেছি। শুটিংয়ে সময় মনে হয়েছে, আমরাও শতভাগ পেয়েছি। কখনো মনে হয়েছে, প্রত্যাশার চেয়ে বেশি।’

পুত্র ও স্ত্রীর সঙ্গে বালাম

অভিনয়ের পাশাপাশি সিনেমাটিতে বালামের দুটি গানও থাকছে। একটি গান সুর ও সংগীত পরিচালনার পাশাপাশি গেয়েছেন তিনি, যে গানের কথা রবিউল ইসলাম জীবনের। আরেকটি গানের শুধু সংগীতায়োজন করেছেন, যেটি গেয়েছেন র‍্যাপার সাফায়েত।

   

জন্মদিনে সাবিলার বড় কাজের ঘোষণা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
সাবিলা নূর /  ছবি : ফেসবুক

সাবিলা নূর / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

নাটক একেবারেই বেছে বেছে করছিলেন, গুটি কয়েক যা করছিলেন তাতেও ছিল গল্প-চরিত্রের শক্তিশালী অবস্থান। তবে বর্তমানে ভালো কাজের সুযোগ বেশি পাওয়া যাচ্ছে ওটিটি আর সিনেমায়। তাই ছোটপর্দার নন্দিত অভিনেত্রী সাবিলা নূরও সেই পথে এগোচ্ছেন।

তিনি একটি সিনেমার ঘোষণা দিয়ে ফেললেও অবাক হওয়ার কিছুই নেই। তবে আপাতত ওটিটিতে বড় চমকের ঘোষণা এসেছে এই অভিনেত্রীর। আজ সাবিলা নূরের জন্মদিন। নায়িকার জীবনের বিশেষ এই দিনটিকেই বেছে নিয়েছেন দেশের অন্যতম জনপ্রিয় নির্মাতা শিহাব শাহীন। বলা ভালো, সাবিলাকে তার নতুন কাজের পোস্টার প্রকাশের মাধ্যমে জন্মদিনে সারপ্রাইজ দিয়েছেন তিনি।

‘গোলাম মামুন’ সিরিজে সাবিলা নূরের লুক

সেই পোস্টারে দেখা যাচ্ছে- গাঢ় নীল ফুলহাতা শার্ট আর কালো প্যান্ট-বেল্ট পরা সাবিলাকে। চুল টেনে বাঁধা, হাতে পিস্তল, চোখে তিক্ষ্ন দৃষ্টি। পোস্টারেই লেখা আছে, এটি জনপ্রিয় ওয়েব প্ল্যাটফর্ম হইচই-এর ‘গোলাম মামুন’ সিরিজে সাবিলার লুক। এতে তিনি রাহী নামের একজন ডিফেন্স কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন।

পোস্টার প্রকাশের সঙ্গে সঙ্গেই নির্মাতা শিহাব শাহীনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘কাজটি নিয়ে আমি খুব আশাবাদী। কারণ এই গল্পের সঙ্গে আমাদের সমাজের প্রতিটি মানুষ সহজেই যোগাযোগ স্থাপন করতে পারবেন। আমরা আইনের মানুষদের সেভাবে দেখার স্বপ্ন দেখি এখানে সেভাবেই দেখা যাবে অপূর্বকে। তিনি গোলাম মামুন চরিত্রে রূপদান করেছেন। সাবিলা নূর রয়েছেন খুবই গুরুত্বপূর্ণ একটি চরিত্রে।’

‘গোলাম মামুন’ সিরিজে অপূর্বর লুক

সাবিলার পোস্টারের একদিন আগেই অর্থাৎ গতকাল (২৬ মে) অপূর্বর পোস্টার প্রকাশ করেন নির্মাতা শিহাব শাহীন। তাতেই লেখা ছিল, সিরিজটি হইচই প্ল্যাটফর্মে মুক্তি পাবে আগামী ১৩ জুন।

এদিকে, জন্মদিন কেমন কাটছে জানতে চাইলে সাবিলা নূর বার্তা২৪.কমকে বলেন, ‘সাদামাটাভাবেই জন্মদিন কাটাচ্ছি। বড় করে কোন আয়োজন করিনি। তবে আমার জন্মদিন কিছুতেই সাদামাটা থাকে না। সোশ্যাল মিডিয়ার কল্যাণে সবাই জেনে যাওয়ার ফলে অনেক মানুষের দোয়া, শুভেচ্ছা ও শুভকামনা পাই। প্রতিটি জন্মদিনেই পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধু বান্ধব থেকে শুরু করে আমার সহকর্মী, শুভানুধ্যায়ী, ভক্ত- সবার ভালোবাসার সিক্ত হই। এতো এতো শুভেচ্ছাবার্তা আসে যে গুনে শেষ করা যায় না। জন্মদিন আসলে আমি আরেকবার বুঝতে পারি আমাকে সবাই কতোটা ভালোবাসেন। এটা সবার ভাগ্যে জোটে না। আমি এই ভালোবাসাকে মনের মধ্যে আজীবন ধারণ করে রাখতে চাই।’

সাবিলা নূর /  ছবি : ফেসবুক

;

রায় এলো ডিপজলের পক্ষে



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ডিপজল ও নিপুণ আক্তার

ডিপজল ও নিপুণ আক্তার

  • Font increase
  • Font Decrease

গত ১৫ মে চিত্রনায়িকা নিপুণ আক্তারের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় শিল্পী একটি রিট আবেদন করেন। রিটে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়।

তারই প্রেক্ষিতে গত ২০ মে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ডিপজল তার পদে বসতে পারবেন না বলে আদেশ দেন। সেই সঙ্গে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারের অভিযোগ তদন্তের নির্দেশ দেন হাইকোর্ট।

সাধারণ সম্পাদক পদ ফেরত চেয়ে গতকাল (২৬ মে) চেম্বার আদালতে আবেদন করেছিলেন খলনায়ক মনোয়ার হোসেন ডিপজল। তার একদিনের মাথায় অর্থাৎ আজ (২৭ মে) সাধারণ সম্পাদক পদ ফেরত পেলেন ডিপজল। আজ চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। এর ফলে সম্পাদক পদে দায়িত্ব পালনে বাধা নেই ডিপজলের। 

তার আইনজীবী এ কে খান উজ্জ্বল জানান, সাধারণ সম্পাদক পদে ডিপজলের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞার আদেশ চেম্বার আদালতে স্থগিত ঘোষণা করা হয়েছে। ফলে ডিপজলই সাধারণ সম্পাদক থাকছেন।

এই রায় পাওয়ার পর ডিপজল ফেসবুকে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। সত্য প্রতিষ্ঠায় আল্লাহর সাহায্য চিরন্তন।’

;

‘মনুষ্যত্ব’ দেখাতে গিয়ে প্রাণ হারালেন তরুণ হলিউড অভিনেতা!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
হলিউড অভিনেতা জনি ওয়াকটর

হলিউড অভিনেতা জনি ওয়াকটর

  • Font increase
  • Font Decrease

মানুষ একে অন্যের বিপদে আপদে পাশে থাকবে, অন্যায় দেখলে রুখে দাঁড়াবে এটাই তো মুনষ্যত্বের পরিচয়। সেই কাজ করতে গিয়েই প্রাণ হারালেন তরুণ হলিউড অভিনেতা জনি ওয়াকটর! ‘জেনারেল হসপিটাল’ সিরিজে ব্র্যান্ডো করবিনের ভূমিকায় অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিত ছিলেন।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে গুলি করে হত্যা করা হয়েছে মাত্র ৩৭ বছর বয়সী এই অভিনেতাকে। তার মৃত্যুতে স্তম্ভিত ভক্তরা।

একটি গাড়ি থেকে যন্ত্রাংশ চুরি করতে দেখে চোরদের বাধা দেওয়ার চেষ্টা করেন জনি। হাতাহাতি হয় তাদের মধ্যে। এরপরেই তাকে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

হলিউড অভিনেতা জনি ওয়াকটর

লস অ্যাঞ্জেলসের পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছে, শনিবার দিবাগত রাত ৩.২৫-এ জনিকে নৃশংসভাবে গুলি করা হয়েছে। ঘটনার পরই অভিনেতাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। জনির এজেন্ট ডেভিড শউল অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

এই ঘটনায় পুলিশ এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি।

তথ্যসূত্র : এবিসি নিউজ

;

সব ভুলে নতুন করে শুরু করতে চান প্রভা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
সাদিয়া জাহান প্রভা /  ছবি : ইন্সটাগ্রাম

সাদিয়া জাহান প্রভা / ছবি : ইন্সটাগ্রাম

  • Font increase
  • Font Decrease

সাদিয়া জাহান প্রভা সেই শোবিজ তারকাদের একজন যিনি এসেছিলেন, দেখেছিলেন আর জয় করেছিলেন। মোস্তফা সরয়ার ফারুকীর নির্মাণে মেরিল সাবান কিংবা মেরিল ট্যালকম পাউডারের বিজ্ঞাপনে সৌন্দর্য, আবেদন আর অভিনয় দক্ষতার প্রমাণ দিয়ে রাতারাতি জনপ্রিয়তার শীর্ষে চলে আসেন।

এরপর চলতে থাকে তার একের পর এক নাটকে অভিনয়। দেশের শীর্ষ টিভি অভিনেত্রীর তকমা পেতে যাবেন এমন সময় তার জীবনে ঘটে বিপর্যয়। সে কথা নতুন করে উল্লেখ করার কিছু নেই।

সাদিয়া জাহান প্রভা /  ছবি : ইন্সটাগ্রাম

সেই ঘটনার এক যুগের বেশি সময় পার হওয়ার পরও প্রভা আর পারেননি নিজের হারানো অবস্থান ফিরে পেতে। অথচ তার মেধার কোন কমতি ছিল না।

ওই ঘটনার জন্য শুধু সামাজিকভাবে নয়, ব্যক্তিজীবনেও নানা প্রতিকূলতার শিকার হতে হয়েছে তাকে। সব ভুলে নতুন সংসার শুরু করলেও তার ভাগ্য সহায় হয়নি।

এরপর দীর্ঘদিন তিনি সিঙ্গেল বলেই দাবী করেন নিজেকে। যদিও এরমধ্যে একাধিক টিভি অভিনেতা ও গায়কের সঙ্গে তার প্রেমের গুঞ্জন উঠেছে। কিন্তু তারা সবাই বিয়ে করে ঘর করলেও প্রভা সিঙ্গেলই আছেন।

সাদিয়া জাহান প্রভা /  ছবি : ইন্সটাগ্রাম

তবে প্রভা যে তার বর্তমান অবস্থান নিয়ে মানসিকভাবে পরিপূর্ণভাবে তৃপ্ত নন, সে কথা তিনি আজ এক ফেসবুক পোস্টের মাধ্যমে প্রকাশ করেছেন। প্রভা লিখেছেন, ‘হয়তো আমি এখনো জানি না, আমার এই জীবনে আমি ঠিক কী চাই। কিন্তু আমি সত্যিই জানি, আমি কী চাই না।’ প্রভার এই না চাওয়ার তালিকায় একাধিক বিষয় প্রাধান্য পেয়েছে। ফেসবুক লেখা সেই তালিকায় তিনি বলেছেন, ‘আমি কষ্টকর ও অগোছালো জীবন, বিষাক্ত সম্পর্ক, অসৎ অভিপ্রায়, অনিশ্চিত অনুভূতি অথবা অস্থায়ী মানুষের সান্নিধ্য না। ঘুমানোর আগে, দুঃখের দিনে বা বেদনাদায়ক কোনো রাতে আমি আর কাঁদতে চাই না। আমি শুধু চাই, সবকিছু ভুলে নতুন করে শুরু করতে।’

সাদিয়া জাহান প্রভা /  ছবি : ইন্সটাগ্রাম

;