রুমায় যৌথ বাহিনীর সঙ্গে সংঘর্ষে কেএনএফের ২ সদস্য নিহত



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বান্দরবান
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বান্দরবানের রুমায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর সঙ্গে মুখোমুখি বন্দুকযুদ্ধে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ২ সদস্য নিহত হয়েছেন। এ সময় আরো ২ জনকে আটক করা হয়েছে। যৌথ বাহিনীর সঙ্গে কেএনএফের ৬ ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলে বলে জানা গেছে।

রোববার (২৮ এপ্রিল) ভোরে রুমা উপজেলার দুর্গম রেমাক্রি প্রাংসা ইউনিয়নের বাকত্লাই এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহতদের পরনে কেএনএফের পোশাক থাকায় ধারণা করা হচ্ছে, মরদেহ দুটি কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যের। তবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি। নিহতদের মরদেহ উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতাল মর্গে নিয়ে আসা হচ্ছে।

এ ঘটনার পর বর্তমানে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। জানা গেছে, ওই এলাকায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনী তল্লাশি চালাচ্ছে।

পুলিশ জানায়, শনিবার দিনগত রাত ১২টার পর থেকে থানচি লিক্রে সড়কের বাকত্লাই এলাকায় দুর্গম পাহাড়ে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনী অভিযান চালায়। সেখানে ছয় ঘণ্টাব্যাপী সংঘর্ষের পর দু’জনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়। তল্লাশি চালিয়ে আরো দুই জনকে আটক করা হয়। তাদের বান্দরবান জেলা সদরে নিয়ে আসা হচ্ছে।

উল্লেখ্য, বান্দরবানে ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুটের ঘটনার মামলায় অভিযুক্ত কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সংশ্লিষ্টতা থাকার অভিযোগে বান্দরবান জুড়ে যৌথ বাহিনীর চিরুনি অভিযান চলমান রয়েছে।

   

নওগাঁর মান্দায় ভুট্টাক্ষেত থেকে মরদেহ উদ্ধার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

 

নওগাঁর মান্দা উপজেলার কাঞ্চন সুইচগেট এলাকার একটি ভুট্টাক্ষেত থেকে আলেপ (৫০) নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (১১ মে) সকাল ১০টার দিকে মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত আলেপ উপজেলার শ্রীরামপুর গ্রামের শমসের আলীর ছেলে।

মান্দা সার্কেলের সহকারী পুলিশ সুপার জাকিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, সকালে ভুট্টাক্ষেতের পাশে মরদেহ দেখতে পায় স্থানীয়রা। এরপর থানায় খবর দিলে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। উদ্ধারের সময় প্রাথমিকভাবে নিহতের শরীরে তেমন কনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। মরদেহ উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে মৃত্যুর কারণটি নিশ্চিত হয়ে যাবে।

তিনি আরও জানান, এবিষয়ে এখন পর্যন্ত থানায় লিখিত অভিযোগ হয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

;

নড়াইলে গুলি করে সাবেক ইউপি চেয়ারম্যানকে হত্যা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নড়াইল
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মোস্তফা সিকদারকে গুলি করে হত্যা করেছে দূর্বৃত্তরা। নিহত মোস্তফা কামাল শিকদার উপজেলার মঙ্গলহাটা গ্রামের আকরাম হোসেন শিকদারের ছেলে। তিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এবং মল্লিকপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

শুক্রবার (১০ মে) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার কুন্দশী এলাকায় এ ঘটনা ঘটে। পরে ঢাকায় নেওয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় ও নিহতের ভাই শাহাদাত সিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় লোহাগড়া থেকে নিজ বাড়ি মঙ্গলহাটার দিকে যাচ্ছিলেন সিকদার মোস্তাফা কামাল। এসময় কুন্দশী-মঙ্গলহাটা গ্রামীণ সড়কের সমীর সিকদারের বাড়ির সামনে গেলে দুর্বৃত্তরা তাকে গুলি করে। গুলিবিদ্ধ অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেয়ার পথে রাত সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়।

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. সুব্রত কুমার কুন্ডু বলেন, মোস্তফা কামালের বুকে ও পিঠে জখম ছিল। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

নিহতের ভাই শাহাদাত শিকদার বলেন, ঢাকায় নিয়ে যাওয়ার পথে রাত সাড়ে ১০টার দিকে পদ্মা সেতুতে ওঠার আগে শেষ বারের মতো কথা বলেন মোস্তফা কামাল। এর কিছুক্ষণ পরই তিনি মারা যান।

লোহাগড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় বলেন, দুর্বৃত্তদের ছোড়া গুলিতে মোস্তফা কামাল শিকদার গুলিবিদ্ধ হয়েছিলেন। একটি গুলি তার বুকে লেগেছিল। তাকে ঢাকায় নেওয়া হচ্ছিল। খবর পেয়েছি তিনি মারা গেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের জন্য অভিযান চলছে।

;

ডেঙ্গু সচেতনতায় মেয়র আতিকের বর্জ্য প্রদর্শনী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

গুলশান এলাকার লেক থেকে বাসা বাড়ির বাথ টাব উদ্ধার করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পরিচ্ছন্ন কর্মীরা। উদ্ধার করা বাথ টাবের জমা পানিতে মিলেছে এডিস মশার লার্ভা। বাথ টাবসহ ডিএনসিসির বিভিন্ন খাল ও বাসা বাড়ির ছাদ থেকে অভিযানের মাধ্যমে উদ্ধার বর্জ্য নিয়ে ডেঙ্গু প্রতিরোধে ও রাজধানীবাসীকে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বর্জ্য প্রদর্শনীর আয়োজন করেছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

শনিবার (১১ মে) সকালে রাজধানীর গুলশান-২ নগর ভবনের সম্মুখস্থলে এই প্রদর্শনীর আয়োজন করে ডিএনসিসি।

প্রদর্শনীতে ডিএনসিসি ২০ নাম্বার ওয়ার্ড মহাখালীর বিভিন্ন বাসা বাড়ি ও ড্রেন থেকে বাথ টাব, বোতল, টিভির বাক্স উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বর্জ্যের মধ্যে জমা পানিতে সৃষ্টি হয়েছে এডিস মশার লার্ভা।


প্রদর্শনীর বর্জ্য তালিকায় রয়েছে- বিভিন্ন বাসা বাড়ির বাথ টাব, সোফা সেট, জাজিম, তোশক, নষ্ট টেলিভিশন, ককশিটের বড় বাক্স, ডাবের খোসা, ব্যাগ, ইলেকট্রনিকস যন্ত্রপাতিসহ বিভিন্ন ধরনের বর্জ্য।

মহাখালীর মত ডিএনসিসির একাধিক এলাকার খাল ও ড্রেন থেকে উদ্ধার হওয়া বর্জ্য নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়। এসময় ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গুলশান মডেল স্কুল ও বনানী বিদ্যা নিকেতন স্কুলের শিক্ষার্থীদের ঘুরে প্রদর্শনী দেখান ডিএনসিসির মেয়র।

জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বর্জ্য প্রদর্শনী আগামী সাতদিন করা হবে। এসময় ডিএনসিসি এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দেখানো হবে।

;

দেশের নয় অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস



স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশের নয়টি অঞ্চলের উপর দিয়ে ৮০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ জন্য সেসব এলাকার নদীবন্দরগুলোতে দুই নম্বর সংকেত তোলা হয়েছে।

শনিবার (১১ মে) এমন আবহাওয়া অফিসের এক পূর্বাভাসে এমন তথ্য দেয়া হয়েছে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, ফরিদপুর, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলের উপর দিয়ে পশ্চিম/উত্তর- পশ্চিম থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোতে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। বর্তমানে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত আছে।

এছাড়া রোববার (১২ মে) সকাল পর্যন্ত চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে

;