আ.লীগের অর্জনকে নস্যাৎ করার অপশক্তিরা এখনো সক্রিয়: দীপু মনি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যান মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের যত অর্জন, বাংলাদেশের যত অর্জন সবকিছু এসেছে আওয়ামী লীগের মাধ্যমে। আর সেই অর্জনকে নস্যাৎ করে দেবার জন্য যে অপশক্তি, তারা বঙ্গবন্ধুর সময় যেমন ছিল আজকেও তারা সক্রিয় আছে।

রবিবার (২৮ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে '১/১১ এ কারাবন্দী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা -মুক্তির দাবিতে ২৫ লক্ষ গণস্বাক্ষর জমা' শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, আমাদেরকে আমাদের ঐক্য, সংকল্পের দৃঢ়তা, দলীয় আনুগত্য যদি সুধরে রাখতে না পারি তাহলে কিন্তু সেই অপশক্তি আবারও ছোবল দিবে। তাই দেশের বৃহত্তর রাজনৈতিক দল হিসেবে আমাদের দ্বায়িত্ব ওই অপশক্তি যেনো কখনো ছোবল মারতে না পারে সেটা লক্ষ রাখতে হবে। সেই দ্বায়িত্ব পালনে যেনো আমরা কখনো পিছ পা না হই। আমি মনি করি সেটিই আমাদের অঙ্গীকার হওয়া উচিত।

দলের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্ববান জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, নেত্রীর জন্য জানও দিয়ে দিবেন বলবেন কিন্তু নেত্রী নেতৃত্বে দলের যে সিদ্ধান্ত সেটা মানবেন না; তখন নিজেরা নিজের মতো চলবেন এটাতো আসলে হওয়া উচিত না। আমরা কথায় কথায় বলি নেত্রীর জন্য জান দিয়ে দিবো। কিন্তু কেউ জান দিয়ে দিক এটা নেত্রী চান না। নেত্রী যে সিদ্ধান্ত দেয়, সে সিদ্ধান্ত মানি কিনা? সেটা কেন্দ্রে হোক, তৃণমূলে হোক, যেখানেই হোক। আমাদের সবার যদি এরকম হয় যে, বিচার মানি তালগাছ আমার তাহলে কিন্তু হবে না। তাহলে কিন্তু নেত্রীর প্রতি ভালোবাসা হলো না।

তিনি বলেন, আওয়ামী একটি গণতান্ত্রিক দল, এর সিদ্ধান্ত গ্রহনের প্রক্রিয়াও গণতান্ত্রিক। নেত্রী কারও ওপর কিছু চাপিয়ে দিচ্ছে না। প্রত্যেকের সিদ্ধান্ত নিয়ে আলোচনার মধ্য দিয়ে একটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মূল সিদ্ধান্ত নেয়ার আগে আমাদের মত থাকতে পারে। কিন্তু যখন সিদ্ধান্ত হয়ে যায়, তখন সেটা দলীয় সিদ্ধান্ত। হয় আমি সেই সিদ্ধান্ত মানি না হয় আমি দল করবো না। সেই স্বাধীনতা আপনার আছে। কিন্তু আপনি দলও করবেন, নেত্রীর জন্য জানও দিয়ে দিবেন বলবেন কিন্তু নেত্রী নেতৃত্বে দলের যে সিদ্ধান্ত সেটা মানবেন না; তখন নিজেরা নিজের মতো চলবেন এটাতো আসলে হওয়া উচিত না।

সমাজকল্যান মন্ত্রী আরও বলেন, ২০০৭ সালের ১৬ জুলাই শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল। ১১ জুন ২০০৮ সালে জনতার চাপে আওয়ামী লীগকে ভাঙতে সম্পূর্ণ ব্যর্থ হয়ে সেনা সমর্থিত তত্তাবধায়ক সরকার বাধ্য হয়েছিল শেখ হাসিনাকে মুক্তি দিতে। মাত্র ১৫ দিনে ২৫ লক্ষ স্বাক্ষর সেই সময় সবচেয়ে বড় ভূমিকা রেখেছিল। আরেকটি ভূমিকা রেখেছিল আমাদের বর্ধিত সভা। যেখানে সারা দেশ থেকে নেতৃবৃন্দ এসে সারা দেশকে জানিয়ে দিলো 'নো শেখ হাসিনা, নো ইলেকশন'।

সাপ্তাহিক গণ বাংলার প্রধান উপদেষ্টা এম এ করিমের সভাপতিত্বে ও সাবেক ছাত্র নেতা চন্দন কুমার ঘোষের পরিচালনায় এসময় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য এডভোকেট বলরাম পোদ্দারসহ অন্যান্য নেতারা।

   

কুমিল্লায় যুদ্ধাপরাধ মামলার আসামি গ্রেফতার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
কুমিল্লায় যুদ্ধাপরাধ মামলার আসামি গ্রেফতার

কুমিল্লায় যুদ্ধাপরাধ মামলার আসামি গ্রেফতার

  • Font increase
  • Font Decrease

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলার পলাতক আসামি মো. আবু বক্কর সিদ্দিককে (৮০) গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার (১৩ মে) দুপুরে কুমিল্লার র‌্যাব-১১ এর উপ-পরিচালক মাহমুদুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার আবু বক্কর সিদ্দিক সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার উত্তর কদমতলা এলাকার মৃত মান্দার সর্দারের ছেলে। রোববার (১২ মে) রাতে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার উত্তর রামপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১১ এর উপ-পরিচালক মাহমুদুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার উত্তর রামপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করা হয়। তিনি দীর্ঘদিন কুমিল্লায় তার এক আত্মীয়ের বাড়িতে আত্মগোপনে ছিলেন।

;

মাগুরায় ১২৬ জনকে সরকারি অনুদানের চেক তুলে দিলেন সাকিব 



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাগুরা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মাগুরা সদর উপজেলা পরিষদের আয়োজনে ১২৬ জনের হাতে সরকারি অনুদানের চেক বিতরণ করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব আল হাসান।

সোমবার (১৩ মে) সকালে প্রাকৃতিক দুর্যোগ ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত, ক্ষুদ্র জাতিসত্তা, নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের জীবনমান উন্নয়ন এবং মেধাবী, গরিব, অসহায় ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে এ সরকারি অনুদানের এ চেক তুলে দেন তিনি।

উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব আল হাসান।

উপজেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, কৃষি কর্মকর্তা হুমায়ুন কবির, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও রাঘবদাইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম বাবুল ফকিরসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

;

গৌরীপুরে ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারিভাবে বোরো মৌসুমের ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৩ মে) দুপুরে উপজেলা খাদ্যগুদাম চত্বরে আয়োজিত অনুষ্ঠানে ফিতা কেটে অভিযান উদ্বোধন করেন ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি এমপি।

জানা গেছে, ২০২৩/২৪ অর্থবছরে সরকারের অভ্যন্তরীণ বোরো সংগ্রহের আওতায় উপজেলায় ১৯ হাজার ৫শ ৫২ মেট্রিক টন চাল ও ১২ হাজার ৯শ ৫৬ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। প্রতি কেজি চাল ৪৫ টাকা ও প্রতি কেজি ধান ৩২ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে। এ অভিযান চলবে আগষ্ট মাস পর্যন্ত।

উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ইউএনও মোঃ শাকিল আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, ১উপজেলা কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন জলি, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হেলাল উদ্দিন, সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, অটো মেজর হাসকিন রাইস মিল মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন জুয়েল, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল হাসিম, উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহান উদ্দিন, শ্যামগঞ্জ খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাইয়ুম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সাইফুল ইসলাম প্রমুখ।

;

জোর করে অন্যের জমিতে পাকা দালান নির্মাণের অভিযোগ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লালমনিরহাট জেলার হাতীবান্ধায় জোর করে অন্যের জমিতে পাকা দালান নির্মাণের অভিযোগ উঠেছে সাইদুল ইসলাম নামে এক ব্যবসায়ীর বিরুদ্ধে। দালান নির্মাণ বন্ধে ও নিজের জমি ফেরত পেতে হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী কাঞ্চন কুমার রায়।

অভিযুক্ত সাইদুল ইসলাম ওই উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের উত্তর পারুলীয়া গ্রামের মতিয়ার রহমানের পুত্র। অবৈধ ভাবে ঘর নির্মাণের অভিযোগ পাওয়ার পর কাজ বন্ধ করে দিয়েছে থানা পুলিশ।

ভুক্তভোগী কাঞ্চন কুমার রায় বলেন, হাতীবান্ধা উপজেলার উত্তর পারুলিয়ার জেএল নং-৩৮, খতিয়ান এসএ ৪৪৫ এবং ২৩৪৬ নং দাগের ৭ শতক জমি আমার ও আমার ভাই তপন কুমার বর্মনের। যা আমার মা মৃত যমুনা বালার পৈত্রিক সুত্রে প্রাপ্ত অংশের এবং আমাদের নিজ ভোগ দখলীয় সম্পত্তি। কিন্তু হঠাৎ করেই গত ১২ মে সকালে অভিযুক্ত সাইদুল ওই জমি কিনেছেন এমন দাবি করে আমাদের ওই ৭ শতক জমির ওপর জোর করে পাকা দালান নির্মাণ করেন। যা আমরা বারবার নিষেধ করার পরেও আমাদের কথায় কোনো তোয়াক্কা না করে দাপট দেখিয়ে সেখানে পাকা দালান নির্মাণ করে সাইদুল।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত সাইদুল বার্তা ২৪ কমকে বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ এনেছে তা মিথ্যা। প্রায় ১৪ বছর আগে জমি কিনে গোডাউন নির্মাণ করে ব্যবসা করে আসছি। যে জমিতে কাজ করেছি তা আমার ক্রয়কৃত জমি।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম বার্তা ২৪ কমকে বলেন, অভিযোগ পেলে তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

;