শিশুপ্রহরে টুকটুকির সঙ্গে সস্ত্রীক রবার্ট মিলার

সাহিত্য সংবাদ, শিল্প-সাহিত্য

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 16:13:54

বইমেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলায় শিশুদের জন্য বিশেষ আয়োজন শিশুপ্রহরের দ্বিতীয় দিন আজ। শনিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে শুরু হওয়া শিশুপ্রহরে শুরু থেকেই ভিড় ছিল সিসিমপুরের বিশেষ মঞ্চে। সেই মঞ্চেই টুকটুকির সঙ্গে সস্ত্রীক উপস্থিত হয়েছেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।

এদিকে বাবা-মায়ের সঙ্গে আসা কচিকাঁচাদের সরব উপস্থিতিতে মুখরিত মেলার শিশু চত্বর।

এই চত্বরের শিশুতোষ প্রকাশনা সংস্থাগুলোর নতুন আয়োজনের সঙ্গে বরাবরই অন্য মাত্রা যুক্ত করে সিসিমপুরের আয়োজনে এ প্রজন্মের শৈশবের সব থেকে জনপ্রিয় সিসিমপুরের চরিত্রগুলোর জীবন্ত উপস্থিতি।

কচিকাঁচাদের সরব উপস্থিতিতে মুখরিত মেলার শিশু চত্বর

মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারের স্ত্রী মিশেলের জন্মদিন উপলক্ষে শিশুদের সঙ্গে দিনটি উদযাপন করার প্রয়াসে এবং সিসিমপুর সম্প্রচারের ১৫ বছর পূর্তি উপলক্ষে মেলায় আগত শিশুদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন মিলার দম্পতি।

শুভেচ্ছা বিনিময়ের আগে এক অনানুষ্ঠানিক বক্তৃতায় সিসিমপুরের দায়িত্বশীলদের পক্ষ থেকে দাবি করা হয়, সম্প্রচারের ১৫ বছরে এসে ১০ বিলিয়ন শিশুর কাছে সিসিমপুর পৌঁছাতে পেরেছে সিসিমপুর। এদিকে মিলার দম্পতির শুভেচ্ছা বিনিময় শেষে শিশুপ্রহরে আগত কচিকাঁচাদের সঙ্গে খেলাধুলায় মেতে ওঠে সিসিমপুরের জনপ্রিয় চরিত্র টুকটুকি, হালুম ও ইকরি।

এই চত্বরের প্রকাশনা স্টলগুলোতে অভিভাবকদের সঙ্গে কচিকাঁচাদের সরব উপস্থিতি এবং বই কেনাই তোড়জোড় দেখা গেছে। মিনা কার্টুনের বই, রূপকথা ও ভৌতিক বইসহ বৈজ্ঞানিক কল্পকাহিনীর বইগুলোর প্রতি শিশুদের বেশি আকর্ষণ লক্ষ করা গেছে।

এ সম্পর্কিত আরও খবর