স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে অনলাইন চিত্র প্রদর্শনী 'কোভিড ডায়েরিজ'

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 06:18:52

মহামারি করোনাভাইরাস যেমন সারা পৃথিবীকে স্তব্ধ করে রেখেছে, তেমনি সবচেয়ে কোণঠাসা করে রেখেছে শিক্ষার্থীদের। করোনাকালীন কীভাবে পার করছে শিক্ষার্থীরা, সেটি তুলে ধরতে ছবি ও আর্ট ওয়ার্ক নিয়ে ব্যতিক্রমী ‘অনলাইন আলোকচিত্র প্রদর্শনী’ আয়োজন করেছে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সংগঠন ‘জেআরএন ভিজুয়ালস’।

শুক্রবার (২১ আগস্ট) রাত ১২টা ১ মিনিটে অনলাইন আলোকচিত্র প্রদর্শনী’র উদ্বোধন করা হয়। প্রদর্শনী চলবে ২৭ আগস্ট পর্যন্ত । https://artspaces.kunstmatrix.com/en/exhibition/2142041/covid-diaries-এই ঠিকানা থেকে যেকেউ বিনামূল্যে প্রদর্শনীটি উপভোগ করতে পারবে।

এরআগে অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছে ছবি ও আর্ট ওয়ার্ক আহ্বান করা হয়। তাদের তোলা ও আঁকা শতাধিক ছবি থেকে বাছাইকৃত ৩০ টি ছবি ও একটি ফটোস্টোরি প্রদর্শনীর জন্য নির্বাচন করা হয় ।

জানতে চাইলে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগের সহকারী অধ্যাপক সামিয়া আসাদী বার্তা২৪.কম-কে বলেন, ‘কোভিডের এ সময়ে অনলাইনে ক্লাস করছি আমরা নিয়মিত। নিউনর্মালের এ সময়ে ক্লাবের কার্যক্রম কীভাবে অনলাইনে শুরু করা যায় এ নিয়ে পরিকল্পনা শুরু করি আমরা। শিক্ষার্থীরাও পড়াশোনার বাইরে কিছু করতে আগ্রহী। এ বিষয়গুলো মাথায় রেখেই স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের ভিজ্যুয়াল ক্লাব এ ব্যতিক্রমী অনলাইন প্রদর্শনীর আয়োজন করে।’

এ সম্পর্কিত আরও খবর