খুবিতে অনলাইনে ভর্তি আবেদন শুরু

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 12:18:22

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ অনলাইনে শুরু হয়েছে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ল্যাপটপের কি-বোর্ডের বাটন কিক্ল করে এ আবেদন গ্রহণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় তিনি আশা প্রকাশ করে বলেন, ‘অন্যান্য বছরের মতো এবারও ভর্তির কার্যক্রম সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে এবং এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ঐতিহ্য সমুন্নত থাকবে।’

তিনি আরও বলেন,‘গতবছর থেকে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল অনলাইনে ভর্তির আবেদন, ‘ফলাফল প্রকাশ করে আসছে। এখন আমরা নিজস্ব প্রযুক্তিগত ব্যবস্থাপনায় তা করতে সক্ষম হয়েছি। এ বছর থেকে শিক্ষার্থীদের ডাটাবেজও শিগগিরই চালু করা হবে।’

তিনি সংশ্লিষ্ট কমিটি ও আইসিটি সেলকে ধন্যবাদ জানান। এ সময় অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, কমিটির সদস্য সহযোগী অধ্যাপক কাজী মাসুদুল আলম, সদস্য-সচিব উপ-রেজিস্ট্রার প্রীতিশ কুমার রায়সহ সংশ্লিষ্ট সেলের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসমূহ খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ku.ac.bd এ পাওয়া যাবে। ভর্তি পরীক্ষার আবেদন ফরম পূরণ সংক্রান্ত যেকোনো সমস্যায় ০১৫৩৪২৯৬৪৩০, ০১৭৪০৬৭৩২৪৫, ০১৫৫৬৩২৭৪০৬, ০১৫১৫২৩৭৮৪৩, ০১৬৭৭১২৪৭৭৩ অথবা ০১৫১৫২৩৭৬৮৮ নাম্বার মোবাইল ফোনে অফিস চলাকালীন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

উল্লেখ, আগামী ১৭ নভেম্বর এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর