নাশকতা মামলায় রাবির চার শিক্ষার্থী গ্রেফতার

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 17:16:51

ছাত্র শিবিরের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে ছাত্রলীগ কর্তৃক আটকের পর পূর্বের একটি নাশকতা মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চার শিক্ষার্থীকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাতে আটকের পর শুক্রবার সকালে তাদেরকে গ্রেফতার দেখানো হয় বলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন বার্তা২৪.কমকে নিশ্চিত করেন।

জানা যায়, বৃহস্পতিবার রাতে শিবির সন্দেহে চৌদ্দ জন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের মন্নুজান হলের সামনে থেকে আটক করে ছাত্রলীগের নেতাকর্মীরা। ঘণ্টাব্যাপী মারধর ও জিজ্ঞাসাবাদ শেষে শিবিরের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগ এনে চার শিক্ষার্থীকে পুলিশে দেয় ছাত্রলীগ। কোনো প্রমাণ না মেলায় বাকি দশ শিক্ষার্থীকে ছেড়ে দেওয়া হয়।

মারধরে গুরুতর আহত হওয়ায় ঐ চার শিক্ষার্থীকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা বর্তমানে হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

গ্রেপ্তারকৃতরা হলেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী লিটন, দ্বিতীয় বর্ষের মুহাইমিন, সমাজকর্ম বিভাগের দ্বিতীয় বর্ষের নাসিম হাসান ও আরবি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শাহরুখ। মারধরে লিটনের পা রক্তাক্ত হয় এবং দুই হাতে গুরুতর আঘাত পায় বলে জানা যায়।

জানতে চাইলে ওসি শাহাদাৎ হোসনে বলেন, ‘শিবিরের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে চার জনকে আটক করেছিলাম। জিজ্ঞাসাবাদ ও তদন্তের পর, পূর্বের একটি নাশকতা মামলায় তাদের জড়িত থাকার প্রমাণ পাওয়ায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে। তারা হাসপাতালে চিকিৎসাধীন। সুস্থ হলে তাদেরকে আদালতে তোলা হবে।’

এ সম্পর্কিত আরও খবর