কুবি'তে বেড়েছে আবেদনের সময়সীমা

, ক্যাম্পাস

কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-26 14:44:55

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান), বি. ফার্ম ও বিবিএ ১ম বর্ষের ভর্তির আবেদনের শেষ সময়সীমা ৩০ নভেম্বর থেকে বৃদ্ধি করে ৫ ডিসেম্বর করা হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি এই বিষয়টি নিশ্চিত করে।

গত ২০ নভেম্বর থেকে শুরু হওয়া কুবি'তে ভর্তি পরীক্ষার আবেদনের ক্ষেত্রে বেশিরভাগ শিক্ষার্থীরা নিশ্চিত হতে পারছে না তাদের আবেদন পরবর্তী ভর্তি ফি সঠিকভাবে পেমেন্ট হয়েছে কিনা। অনেকে সার্ভার থেকে দ্রুত নিশ্চিত না হতে পেরে আবার পেমেন্ট (ডাউট পেমেন্ট) করার পর দেখা যায় তাদের একই ইউনিটের জন্য দু’বার পেমেন্ট কেটে নিয়েছে। আবার অনেকেই বিভিন্ন সময় ওয়েবসাইটে প্রবেশ করতে চেয়েও ব্যর্থ হন।

এ বিষয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির সদস্য সচিব পার্থ চক্রবর্তী জানান, ‘আবেদন শুরুর প্রথম দু’দিন এ সমস্যা দেখা যায়। সোমবার (২৯ নভেম্বর) সন্ধ্যার পর ওয়েবসাইটটি পুরোদমে চালু হয়েছে। আমরা এর জন্য একটি ডেডিকেটেড সার্ভার নিয়েছি, যা আগের চেয়ে উচ্চ ক্ষমতাসম্পন্ন। আশা করি ভর্তিচ্ছুদের সমস্যা আমরা লাঘব করতে পারবো। তাদের কথা মাথায় রেখেই ভর্তির আবেদনের সময়সীমা ৫ ডিসেম্বর রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।’

ডাউট পেমেন্টের বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘যারা পেমেন্ট করেছেন সার্ভারে তালিকায় তাদের সবারই রোল নম্বরের সাথে পেমেন্ট আইডি উল্লেখ থাকবে। যদি কেউ দুইবার পেমেন্ট করে থাকে তবে সেক্ষেত্রে অতিরিক্ত অর্থ আবেদনকারীকে ফেরত দেয়া হবে। ’

পাশাপাশি অন্যান্য ভর্তিচ্ছুরা উল্লিখিত সমস্যাসমূহের পুনরাবৃত্তি যাতে না করে এজন্য ‘বিশেষ নোটিশ’ আকারে সার্ভার সমস্যায় করণীয় বিষয়সমূহ উল্লেখ করে দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর