হাবিপ্রবিতে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোকচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন

, ক্যাম্পাস

হাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 00:23:04

মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর সন্ধিক্ষণে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোকচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনীর শুভ উদ্বোধন হয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) । বুধবার (১ ডিসেম্বর) অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়দা জাহানারা আফরোজ, পরিক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মোঃ সাইফুর রহমান , রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মোঃ ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. মোঃ মামুনুর রশীদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ সহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানটির শুভ উদ্বোধন শেষে প্রজেক্টরের মাধ্যমে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ ই মার্চের ভাষণ ও টুঙ্গিপাড়ার মিয়া ভাই নামক চলচ্চিত্রটি প্রদর্শিত হয়।

ছবি: বার্তা২৪.কম

মাসব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন উপলক্ষে হাবিপ্রবির উপাচার্য বলেন, 'এই ২০২১ আমাদের জন্য, আমাদের বর্তমান প্রজন্মের জন্য একটি বড় পাওয়া'। এ সময় তিনি জাতির পিতার পরিবারের সকল শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রে পরিণত করতে ৪ হাজার ৬৮৩ দিন তাকে কারাবন্দী করে রেখেছিলে। এসময় তিনি বঙ্গবন্ধুর আরো নানা ত্যাগের কথা তুলে ধরেন।

তিনি আরো বলেন, একসাথে মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর সন্ধিক্ষণ জাতির জন্য একটি বড় পাওয়া। তিনি এই অনুষ্ঠানটি উপলক্ষে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গঠনে বিশ্ববিদ্যালয়ের সকলকে ঐক্যবদ্ধ হয়ে শৃঙ্খলভাবে অবদান রাখতে আহ্বান জানান।

উল্লেখ্য যে, মুজিবজন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষে হাবিপ্রবি প্রশাসন কতৃক গৃহীত সকল কর্মসূচি সুষ্ঠ ও সুন্দরভাবে অনুষ্ঠিত হোক এমনটাই প্রত্যাশা করেন বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলেই।

এ সম্পর্কিত আরও খবর