চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির দাবিতে বিক্ষোভ

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-28 02:07:39

দ্রুত পূর্ণাঙ্গ কমিটির দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান করে বিক্ষোভ করেছে শাখা ছাত্রলীগের একাধিক উপ-পক্ষ।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় শাখা ছাত্রলীগের পাঁচটি গ্রুপের শতাধিক নেতা-কর্মী একত্রিত হয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় তাদের কপালে ছিল লাল ও হলুদ কাপড় এবং হাতে ছিল প্ল্যাকার্ড। বিক্ষোভে অংশ নেয়া ছাত্রলীগের উপ-পক্ষগুলো হল, বিজয়, ভিএক্স, বাংলার মুখ, একাকার এবং আরএস গ্রুপের নেতাকর্মীরা।

ছাত্রলীগ সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে সাংগঠনিক কাজে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরিদর্শনে আসেন কেন্দ্রীয় ছাত্রলীগের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক হায়দার মোহাম্মদ জিতু এবং উপ-সাংস্কৃতিক সম্পাদক শেখ নাজমুল। কেন্দ্রীয় দুই নেতা বিশ্ববিদ্যালয়ে ঢোকার আগেই মূল ফটকে জড়ো হয়ে আন্দোলন শুরু করেন উপগ্রুপের নেতা কর্মীরা। পরে কেন্দ্রীয় নেতাদের সামনে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দ্রুত পূর্ণাঙ্গ করার আশ্বাস দিলে ২টা ৪০ এর দিকে ফিরে যান তারা।

বিজয় গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস বলেন, দ্রুত পূর্ণাঙ্গ কমিটি দেয়া ছাত্রলীগের হাজারও কর্মীর প্রাণের দাবি, কমিটির জন্য ক্ষোভ ছিল, আজকে কর্মীরা কেন্দ্রীয় নেতাদের সামনে তারা সেই ক্ষোভটা জানান দিছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের সামনে বর্তমান শাখা ছাত্রলীগের প্রেসিডেন্ট-সেক্রেটারি সুস্পষ্টভাবে ঘোষণা দিয়েছে আগামী ২৫ তারিখের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির খসড়া কেন্দ্রে জমা দেবে।

শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, চবিতে গ্রুপ ভিত্তিক রাজনীতি হয়। আজকে সবাই সাংগঠনিক কাজে আসা কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলছে, এটা কোনো বিক্ষোভ না। আমরা আগামী ২০-২৫ জানুয়ারির মধ্যে আমাদের অভিভাবকদের(নাছির ও নওফেল) সঙ্গে কথা বলে কমিটির খসড়া কেন্দ্রে জমা দেব।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুও একই কথা বলেন। তিনি বলেন, আগামী ২০ থেকে ২৫ জানুয়ারির মধ্যে কমিটির খসড়া করে কেন্দ্রে পাঠানো হবে। কমিটিতে জামায়াত-শিবির পরিবারের কেউ, ছাত্রহত্যা, মাদক কিংবা অপরাধমূলক কাজে সংশ্লিষ্ট কাউকে স্থান দেয়া হবে না।

এ সম্পর্কিত আরও খবর