ইবিতে সরস্বতী পূজা উদযাপন

, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-26 01:51:30

জমকালো আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।

শনিবার (০৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের টিএসসির করিডোরে পূজার্চনা, প্রতিমা স্থাপন, দেবী অর্চনা ও পুষ্পাঞ্জলি, প্রসাদ বিতরণ এবং ধর্ম আলোচনা অনুষ্ঠিত হয়।


দুপুর ১টার দিকে সংক্ষিপ্ত আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘এটা ভাগ্য নির্ধারণের দিন, এটা আরতি দিয়ে পুষ্পাঞ্জলী দিয়ে চেয়ে নেয়ার দিন। আমাদের শিক্ষা পরিবারের জন্য সবচেয়ে বেশি যেখানে আমাদের স্বপ্নের ব্যাপার, সেটা হচ্ছে সরস্বতী পূজার দেবতার কাছে আমাদের চাহিদা। আমাদের শিক্ষা-জ্ঞান এই আলোকেই যেন আমরা আলোকিত হই। কুশিক্ষা দূরীভূত হোক এবং আমাদের বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ বজায় থাকুক। বাস্তব পারিপার্শ্বিকতা থেকে বঞ্চিত, এই বঞ্চনা থেকে দেবী সবাইকে রক্ষা করুক আমরা এই কামনা করি।’

আইসিটি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এ সময় উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানের ধর্মালোচক ছিলেন অধ্যাপক ড. অরবিন্দ সাহা।

এ সম্পর্কিত আরও খবর