চালকের অভাবে নিষ্ক্রিয় কুবির পরিবহন বাস

, ক্যাম্পাস

কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-28 20:21:45

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস থাকলেও চালকের অভাবে নিষ্ক্রিয় অবস্থায় পড়ে আছে ৩টি বাস। এতে যাতায়াতে ভোগান্তিতে পড়ছে শিক্ষার্থীরা।

কুবি পরিবহন পুলের তথ্যমতে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিবহনের জন্য আছে আটটি শিক্ষার্থী বাস। বর্তমানে সেখানে শিক্ষার্থী পরিবহনে ব্যবহৃত হচ্ছে ৫টি।

এ ব্যাপারে জানতে চাইলে পরিবহন পুলের সেকশন অফিসার মোঃ জাহিদুল আলম বলেন, চালক সংকটের কারণে ৩টি বাস ব্যবহৃত হচ্ছে না। এই সংকট নিরসনের জন্য আমি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়েছি।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী বায়েজিদ রিমন বলেন, প্রতিদিন যাতায়াতের সময় দেখা যায় অনেক শিক্ষার্থীরা বাসে কষ্ট করে দাঁড়িয়ে ও ভিড় করে যায়। অথচ কয়েকটা বাস চলেই না। প্রশাসনের এই বিষয়টিতে নজর দেয়া প্রয়োজন।

বাস চালকের সংকট বাকি চালকদের ওপর কোনও প্রভাব ফেলছে কি না এমন প্রশ্নের জবাবে বাস চালক মোহাম্মদ শফিক বলেন, ড্রাইভার সংকটের কারণে বাসে অতিরিক্ত শিক্ষার্থী উঠে। এতে কখনো কখনো শিক্ষার্থীরা বাস মিস করে, উঠতে পারে না। ফলে তারা কিছুটা আমাদের উপর ক্ষিপ্ত থাকে। এছাড়াও আমাদের উপর বাড়তি একটা চাপ থাকে শিক্ষার্থীদের ভালো মতো গন্তব্যে পৌঁছানোর।

বাস থাকার পরও ড্রাইভার নিয়োগ না দেয়া প্রসঙ্গে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আমি এ বিষয়ে অবগত নই। যদি ড্রাইভার সংকটের কারণে বাস না চলে তবে সেটা খুবই দুঃখজনক। আমরা বাস ভাড়া করে নিয়ে আসি শিক্ষার্থী পরিবহনের জন্য। অথচ আমাদের বাস আছে, ড্রাইভার সংকটের কারণে চলছে না। আগামী রবিবার আমি এ বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করবো।

এ সম্পর্কিত আরও খবর