রাবিতে আন্তঃকলেজ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 14:09:03

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ৩৪তম আন্তঃকলেজ সাঁতার ও ওয়াটার পোলো প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের সুইমিং পুলে এই দুই প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

দুই দিনব্যাপী আয়োজিত এই আন্তঃকলেজ প্রতিযোগিতায় সাঁতারে চ্যাম্পিয়ন হয়েছে বিশ্ববিদ্যালয়ের মতিহার হল এবং প্রথম ও দ্বিতীয় রানার আপ হয়েছে শহীদ সোহরাওয়ার্দী ও শহীদ হাবিবুর রহমান হল। ওয়াটার পোলো প্রতিযোগিতায় মতিহার হলকে ২-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে শহীদ জিয়াউর রহমান হল এবং এই প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় রানার আপ হয়েছে মতিহার ও মাদার বখ্শ হল।

বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের পূর্বে এক সংক্ষিপ্ত বক্তৃতায় রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সুইমিং পুলের অনেক ঐতিহ্য রয়েছে। ১৯৭৮ সালে এখানে জাতীয় সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল। সে সময়ে বিডিআরকে পরাজিত করে রাজশাহী বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছিল। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খেলাধুলার চর্চা সারা দেশব্যাপী অনেক সুনাম অর্জন করেছে। আমি চাই, আমাদের ছেলেরা নিয়মিত খেলাধুলা করে নিজেদেরকে সুস্থ রাখুক। এখানে তারা নিয়মিত সাঁতার ও ওয়াটার পোলাসহ সব ধরনের প্রতিযোগিতা করবে। এজন্য যে ধরনের সহযোগিতা প্রয়োজন প্রশাসন থেকে আমরা সেটা করবো।

এসময় অ্যাথলেটিক্স ও এ্যাকুয়াটিক্স সাব-কমিটির সভাপতি বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক সাহেদ জামানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর