চাকরির বয়স ৩৫'র দাবিতে শাহবাগ অবরোধ, পুলিশের লাঠিচার্জ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 12:16:09

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর ও বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে চাকরিপ্রার্থীদের অবরোধ কর্মসূচিতে লাঠিচার্জ করেছে পুলিশ।

এ ঘটনায় বিক্ষোভকারীদের দাবি ১০ জনের অধিক আহত ও ৩-৪ জনকে আটক করেছে পুলিশ। পুলিশ বলছে, এ ঘটনা কাউকে আটক করা হয়নি।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে ‌‌‘চাকরিপ্রত্যাশী যুব প্রজন্ম, বাংলাদেশ’ ব্যানারে শাহবাগ মোড়ে সড়ক আটকে বিক্ষোভ শুরু করেন একদল চাকরিপ্রত্যাশী।

এর ফলে, চারপাশের রাস্তায় যানজট তৈরি হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে পুলিশ অবস্থান নেয়। পরে বিকেল ৫টার দিকে পুলিশ লাঠিপেটা করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয় এবং কয়েকজনকে থানায় নিয়ে যায়।

আন্দোলনকারীদের অন্যতম সমন্বয়ক সাজিদ সেতু বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করে ৮ জনকে আহত করেছে। সোনিয়া ও শাওন নামে দুজনের অবস্থা গুরুতর। কয়েকজনকে পুলিশ আটক করে থানায় নিয়ে গেছে।

রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার হারুন অর রশীদ বলেন, আমরা সড়ক ছেড়ে আন্দোলন করতে বলেছি। অনেক রোগীর গাড়ি আটকে থাকলেও তারা যেতে দিচ্ছিল না। পরে আমরা মৃদু লাঠিচার্জ করে তাদের শাহবাগ মোড় থেকে সরিয়ে দিই।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বলেন, আন্দোলনকারী শাহবাগ মোড় অবরোধ করে জনগণের ভোগান্তি সৃষ্টি করে। প্রথমে পুলিশ তাদের অবরোধ না করার অনুরোধ জানায়। অবরোধ প্রত্যাহার না করে সেখানে অবস্থান নিলে পুলিশ তাদের সরিয়ে দেয়। এসময় কাউকে আটক করা হয়নি।

এ সম্পর্কিত আরও খবর