কুবিতে ছাত্রলীগের দু'গ্রুপের ফের সংঘর্ষ, থমথমে পরিস্থিতি

বিবিধ, ক্যাম্পাস

কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 18:34:57

পূর্ব ঘটনার জের ধরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও কাজী নজরুল ইসলাম হলের ছাত্রলীগের নেতা-কর্মীরা মধ্যে আবারও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে নজরুল হলের ছাত্রলীগ নেতাকর্মীদের পেয়ে বঙ্গবন্ধু হলের নেতাকর্মীরা ধাওয়া দিলে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, এ ধাওয়া-পাল্টা ধাওয়ায় প্রায় ২৫ এর অধিক নেতা-কর্মী আহত হন। এসময় গুরুতর আহত হন ১০ জন। খোদ নজরুল হলের সভাপতি নাজমুল হাসান পলাশও আহত হন। এছাড়া গুরুতর আহত অবস্থায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বায়েজিদ আহমেদ বাপ্পীসহ বাকিদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সরেজমিনে দেখা যায়, দুই হলেরই নেতা-কর্মীরা বাঁশ, গাছের ডাল, রড ও ইট-পাটকেল ছুঁড়তে থাকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ ও প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে সংঘর্ষ বন্ধ থাকলেও থমথমে পরিস্থিতি বিরাজ করছে এখনও।

নজরুল হল শাখা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান পলাশ অভিযোগ করে বলেন, বঙ্গবন্ধু হলের ছেলেরা কোনও কারণ ছাড়াই আমাদের হলের ছেলেদের মেরেছে। এর সঠিক বিচার চাই আমরা।

এর আগে, শুক্রবার (৯ সেপ্টেম্বর) দুপুরে নামাজে জায়গা দেয়াকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে হাতাহাতিতে জড়ায় কাজী নজরুল ইসলাম হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থীরা। এ ঘটনার রেশ ধরে ওই দিনই সন্ধ্যায় কাজী নজরুল ইসলাম হলের এক ছেলেকে মারধর করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কিছু ছাত্রলীগ কর্মী। এর প্রেক্ষিতে শুক্রবার রাত ১২টার দিকে দুই হলের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়ায়।

ঘটনাস্থলে উপস্থিত থাকা সদর দক্ষিণ থানার ওসি দেবাশীষ চৌধুরী বলেন, আমরা ঘটনাস্থলে এসেছি। স্থায়ী সমাধানের জন্য চেষ্টা করছি। এখন পর্যন্ত সবকিছু শান্ত আছে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত দুই হলের শিক্ষার্থীদের মাঝে থমথমে অবস্থা বিরাজ করছে। আহত শিক্ষার্থীদের কথা বিবেচনা করে রোববার ও সোমবার বিশ্ববিদ্যালয়ের সকল সেমিস্টার ফাইনাল পরীক্ষা বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। তবে ক্লাস ও মিডটার্মের বিষয়ে বিভাগগুলো বিবেচনা করবে।

এ সম্পর্কিত আরও খবর