কৃষি গুচ্ছের ফল প্রকাশ রাত ১২টায়

ভর্তিযুদ্ধ, ক্যাম্পাস

শেকৃবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 08:16:06

দেশের আটটি কৃষি প্রাধান্য বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল আজ রাত ১২টায় প্রকাশ করা হবে। এবছর মেধাতালিকায় নাম থাকতে শিক্ষার্থীদের পেতে হবে সর্বনিম্ন ৬২ নম্বর।

সমন্বিত কৃষি ভর্তি পরীক্ষার জন্য ৭৯ হাজার ১৪৭ জন শিক্ষার্থী আবেদন করেন। যার ৪৬ শতাংশ মেয়ে শিক্ষার্থী ও ৫৪ শতাংশ ছেলে শিক্ষার্থী।

প্রাথমিক মেধাতালিকায় থাকা শিক্ষার্থীরা আগামী ১৬ থেকে ২০ সেপ্টেম্বর বিষয় ও বিশ্ববিদ্যালয়ের পছন্দক্রম নির্ণয় করে সাবমিট করতে পারবে।

পরবর্তীতে ফল ও পছন্দক্রমের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় সমূহের নির্ধারিত অনুষদে ভর্তির সুযোগ পাবে তারা। ৩০ সেপ্টেম্বর শিক্ষার্থীদের অনুষদ ও বিশ্ববিদ্যালয় সম্বলিত মেধাতালিকা প্রকাশ করা হবে।

ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির প্রধান অধ্যাপক এ এম এম শামসুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, যেহেতু ফলাফল ১৫ তারিখে প্রকাশের নোটিশ দেওয়া হয়েছিলো। সে অনুযায়ী আমরা রাত ১২টার পরই ফলাফল প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছি।

উল্লেখ্য, শনিবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়সহ মোট ৭টি কৃষি ও কৃষি প্রাধান্য বিশ্ববিদ্যালয়ে একযোগে ভর্তি পরীক্ষা হয়। এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষার নেতৃত্ব দিয়েছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাড়া অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো হলো বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারী এন্ড এ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।

এ সম্পর্কিত আরও খবর