রাবি অধ্যাপককে লাঞ্ছিত, অভিযুক্ত ছাত্রলীগ নেতা বহিষ্কার

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 14:13:20

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ফুটবল খেলাকে কেন্দ্র করে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের অধ্যাপক মোইজুর রহমানকে লাঞ্ছিত করার ঘটনায় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের শিক্ষার্থী ও ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের সভাপতি আবু সিনহাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এ.এইচ.এম আসলাম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই বহিষ্কারাদেশ দেওয়া হয়।

বহিষ্কারাদেশে বলা হয়েছে, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করায় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের শিক্ষার্থী আবু সিনহাকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো। পরবর্তীতে পূর্ণাঙ্গ তদন্ত সাপেক্ষে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এর আগে, গত রোববার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান মাঠে আইবিএ ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের খেলা চলাকালে দুই দলের হাতাহাতি হয়। এ সময় ভেটেরিনারি বিভাগের শিক্ষক অধ্যাপক মোইজুর রহমানকে কলার ধরে টানাহেঁচড়া করে আইবিএ শাখা ছাত্রলীগের সভাপতি আবু সিনহা। এ ঘটনায় সেদিন বিকেলেই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে।

এ সম্পর্কিত আরও খবর