ইডেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত, ব্যবস্থা না নিলে গণপদত্যাগ

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 01:39:37

রাজধানীর ইডেন কলেজে ছাত্রলীগের কোন্দলের ঘটনায় দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ছাত্রলীগ। আগামী ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেয়ার জন্য নির্দেশও প্রদান করা হয়েছে। এদিকে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা এবং সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা করে তাঁদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না নিলে গণপদত্যাগের ঘোষণা দিয়েছেন কলেজ শাখা ছাত্রলীগের ২৫ জন নেত্রী।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে কলেজের শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তারা। সংবাদ সম্মেলন থেকে এই তদন্ত কমিটির উপর অনাস্থা প্রকাশ করেন তাঁরা।

সংবাদ সম্মেলনে নির্যাতনের শিকার ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস বলেন, ‘আমাকে খুব খারাপভাবে মারধর করা হয়েছে রিভা-রাজিয়ার কথায়। আগামী ২৪ ঘণ্টার মধ্যে রিভা-রাজিয়ার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না নেওয়া হলে আমি আত্মহত্যা করবো।’

এই ঘটনায় তিনি লালবাগ থানায় মামলা করতে গেলে তার মামলা গ্রহণ করা হয়নি বলেও অভিযোগ করেন জান্নাতুল ফেরদৌস।

এর আগে রোববার সকালে (২৫ সেপ্টেম্বর) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি তিলোত্তমা শিকদার ও ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক বেনজীর হোসেন নিশিকে নিয়ে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। উক্ত তদন্ত কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, ইডেন কলেজ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে চাঁদাবাজি ও সিট বাণিজ্য নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় জান্নাতুল ফেরদৌস নামে এক ছাত্রলীগ নেত্রীকে হল থেকে মারধর করে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গেল শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে ইডেন কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় সাধারণ শিক্ষার্থীরা তাঁদের পদত্যাগেরও দাবি জানায়।

এ সম্পর্কিত আরও খবর