ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৭

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 00:27:38

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলার ঘটনায় অন্তত ৭ জন আহত হয়েছেন। হামলার মুখে পিছু হটে ঢাবি ছাত্রদলের নেতাকর্মীরা। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের গণতন্ত্র ও মুক্তি তোরণের প্রবেশমুখে এ হামলা ঘটে। জানা যায়, সাম্প্রতিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের নতুন কমিটি ঘোষণার হয়, সে উপলক্ষে আজ উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সঙ্গে দেখা করা কথা ছিল নব্য গঠিত ঢাবি শাখা ছাত্রলীগের।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নীলক্ষেত মোড় হয়ে স্যার এফ রহমান হল সংলগ্ন গণতন্ত্র ও মুক্তি তোরণের মূল ফটক হয়ে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করে ছাত্রদল। এসময় লাঠি-সোঁটা দিয়ে তাঁদের উপর হামলা চালায়। হামলায় স্যার এ এফ রহমান হল ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলাম, সাধারণ সম্পাদক মুনেম শাহরিয়ার মুনকে নেতৃত্ব দিতে দেখা যায়।

হামলায় ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম গুরুতর আহত হয়েছেন বলে ছাত্রদলের একটি সূত্র নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, রোববার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর