ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের ভর্তির সময়সীমা বাড়ল

ভর্তিযুদ্ধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 12:02:14

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতক প্রথম বর্ষে ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তির সময়সীমা মঙ্গলবার শেষ হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দু’দিন বাড়ানো হয়েছে।

যার ফলে শিক্ষার্থীরা বৃহস্পতিবার (২৭ অক্টোবর) পর্যন্ত ভর্তি কার্যক্রম চালিয়ে যেতে পারবেন। বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য।

অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য জানান, ঘোষণা অনুযায়ী সাত কলেজের বিষয় ও ভর্তি কার্যক্রমের আজ শেষ দিন ছিল। আজকের মধ্যেই মনোনীত কলেজে সশরীরে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া শেষ করতে বলা হয়েছিল। তবে গত দুদিনের সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগ বিবেচনায় নিয়ে শিক্ষার্থীদের সুবিধার জন্য দুদিন সময় বাড়ানো হয়েছে। অর্থাৎ, শিক্ষার্থীরা ২৭ অক্টোবর পর্যন্ত ভর্তি কার্যক্রম চালিয়ে যেতে পারবেন। বিষয়টি প্রত্যেক কলেজে জানানো হয়েছে।

এর আগে, গত ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব পরীক্ষায় উত্তীর্ণ ও মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরাই পরবর্তীতে কলেজ ও বিষয় পছন্দ ফরম পূরণের সুযোগ পেয়েছেন। গত ১৬ অক্টোবর সরকারি সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দের তৃতীয় ও সর্বশেষ মনোনয়ন তালিকা প্রকাশের মধ্য দিয়ে এ বছরের জন্য সাত কলেজের ভর্তি পরীক্ষা ও ফলপ্রকাশ সংক্রান্ত যাবতীয় বিষয় শেষ হয়।

ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ ও বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ।

এ সম্পর্কিত আরও খবর