রাবিতে ছাত্র মৈত্রীর ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 15:55:31

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিপ্লবী ছাত্র মৈত্রীর ৩৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) দুপুর ১২টায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় দিবসটি উপলক্ষে একটি আলোচনা সভার আয়োজন করে বিপ্লবী ছাত্র মৈত্রী রাবি ও রাজশাহী মহানগর শাখা।

এর আগে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে শের-ই-বাংলা হলের সামনে অবস্থিত শহীদ জুবায়ের হোসেন রিমুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে।

সভায় সাবেক কেন্দ্রীয় সভাপতি ফয়সাল ফারুক অভীক বলেন, ‘আমাদের পাশের দেশ ভারতে পুঁজিবাদী শাসনের ফলে সর্বহারা হয়ে হাজার হাজার কৃষক আত্মহত্যা করেছে। বাংলাদেশেও এমন সময় আসন্ন। তাই আগে থেকে আমাদের অধিকার আদায়ে সোচ্চার হতে হবে।'

সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক প্রদীপ মার্ডি। তিনি বলেন, ‘দেশে আজ ২৬ লাখ শিক্ষিত বেকারসহ আড়াই কোটি বেকার। শ্রমিক ন্যায্যমূল্য পাচ্ছে না, কৃষক ফসলের দাম পাচ্ছে না। সুস্থ রাজনীতি চর্চার অভাবে ছাত্র রাজনীতির প্রতি মানুষের আস্থা কমে গিয়েছে।’

রাবি শাখা ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক রনজু হাসানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন সংগঠনটির রাজশাহী মহানগর শাখার সদস্য আদিত্য বর্মন, রাবি শাখা সভাপতি ফিদেল মনির, ছাত্র ইউনিয়ন রাবি শাখার সভাপতি এম এ শাকিল হোসেন, সদস্য শাকিলা খাতুন, ছাত্র ফেডারেশন রাবি শাখার নেতা মহ্বত হোসেন মিলন, ছাত্রফ্রন্ট রাবি শাখার সভাপতি লিটন দাস প্রমুখ। সভাপতিত্ব করেন বিপ্লবী ছাত্র মৈত্রী রাজশাহী মহানগর শাখার আহ্বায়ক সৌমিক ডুমরী।

এ সম্পর্কিত আরও খবর