জাবির শিক্ষক সমিতি নির্বাচনে বিএনপি সমর্থিতদের প্যানেল ঘোষণা

বিবিধ, ক্যাম্পাস

জাবি প্রতিনিধি | 2023-08-28 10:16:17

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাহী পরিষদের ২০২৩ সালের নির্বাচনের জন্য প্যানেল ঘোষণা করেছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। এবারের নির্বাচনে বিএনপিপন্থী শিক্ষকদের দু'টি সংগঠন একই প্যানেলে লড়বে।

সোমবার (১৬ জানুয়ারি) বিকাল ৩টায় নতুন কলা ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে ১৫ সদস্যের এ প্যানেল ঘোষণা করা হয়।

আসন্ন শিক্ষক সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে সভাপতি পদে ফার্মেসি বিভাগের অধ্যাপক মো. সোহেল রানা ও সম্পাদক পদে গণিত বিভাগের অধ্যাপক আমিনুর রহমান খান প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়া সহ-সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের মো. মনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের মুহাম্মদ শফিকুল ইসলাম ও যুগ্ম-সম্পাদক পদে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন এই প্যানেল থেকে নির্বাচন করবেন।

সদস্য পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আবু সাঈদ মো. মোস্তাফিজুর রহমান, গণিত বিভাগের অধ্যাপক ফারুক আহমেদ মুহাম্মদ নজরুল ইসলাম, গণিত বিভাগের মো. আবদুল রব, পরিবেশ বিজ্ঞান বিভাগের মো. জামাল উদ্দীন, সরকার ও রাজনীতি বিভাগের মো. শামছুল আলম, দর্শন বিভাগের অধ্যাপক মো. কামরুল আহসান, ফার্মেসি বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ রায়হান শরীফ এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব।

সংবাদ সম্মেলনে লিখিত সদস্য তালিকা ঘোষণা করেন অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান। এসময় সভাপতি পদপ্রার্থী অধ্যাপক মো. সোহেল রানা বলেন, শিক্ষক সমিতি হবে শিক্ষকদের, বিশ্ববিদ্যালয় হবে বিশ্ববিদ্যালয়ের অংশীজনদের। গণতান্ত্রিক চর্চা ফিরিয়ে আনা, জবাবদিহিতা নিশ্চিত করাই আমাদের লক্ষ। ছাত্র শিক্ষকদের সমস্যা নিয়ে কাজ করবো এই ওয়াদা করছি।

প্রশাসনের উপর অভিযোগ এনে বিএনপিপন্থী শিক্ষকরা বলেন, প্রশাসন নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছে। এছাড়া নতুন শিক্ষক নিয়োগ ও নির্বাচন পেছানোসহ নির্বাচনে প্রশাসনের প্রভাব বিস্তারের অভিযোগ করেন তারা।

এ ব্যাপারে অধ্যাপক মাফরুহী সাত্তার বলেন, আশাকরি প্রশাসনিক ক্ষমতা ব্যবহার করে কেউ নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করবে না। আমরা এ ব্যাপারে প্রশাসনের সাথে কথা বলবো।

প্রসঙ্গত, আগামী ২৫ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ভোট কার্যক্রম চলবে বলে জানা যায়।

এ সম্পর্কিত আরও খবর