মধ্যরাতে জাবি উপাচার্যের বাসভবনের সামনে শিক্ষার্থীদের বিক্ষোভ

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 10:27:17

নিরাপদ ক্যাম্পাস এবং মোটরসাইকেল ও অটোরিকশার গতি নিয়ন্ত্রণসহ চার দফা দাবিতে বিক্ষোভ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাত পৌনে একটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. নুরুল আলমের বাসভবনের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন।

জানা গেছে, সন্ধ্যা সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের মাওলানা ভাসানী হল সংলগ্ন সড়কে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের প্রথম বর্ষের (৫১ ব্যাচ) ছাত্র জাহিদ হাসান নামের এক শিক্ষার্থী মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হন। বর্তমানে তিনি সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে আছেন। এ দুর্ঘটনার কারণেই বিভিন্ন হলের শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে জড়ো হন।

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে, আহত শিক্ষার্থীর চিকিৎসা ও শিক্ষার ব্যয়ভার প্রশাসনকে বহন করতে হবে, মোটরসাইকেল চালকের শাস্তি নিশ্চিত করা ও আবাসিক হলগুলোর সামনে গতিরোধক নির্মাণ।

এ ব্যাপারে মোবাইল ফোনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, আমি আহত শিক্ষার্থীকে দেখতে হাসপাতালে এসেছি। এখান থেকে বের হয়ে ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবো।

এ সম্পর্কিত আরও খবর