ববির শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-28 17:46:23

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ ডিসেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সমিতির নির্বাচন শুরু হয়। চলে বেলা ২টা পর্যন্ত। সন্ধ্যায় এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর আগে বিকেল সাড়ে ৩ টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ও মৃত্তিকা পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মোঃ হাসিনুর রহমান। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান আবু জাফর মিয়া।

কমিটির অন্যান্য সদস্যরা হলেনসহ-সভাপতি পদে আইন বিভাগের সহকারী অধ্যাপক সরদার কায়সার আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রভাষক মুহা: ইলিয়াস মাহমুদ, কোষাধ্যক্ষ পদে সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ ওহিদুরজামান।

এছাড়াও সদস্য পদে যথাক্রমে লোক প্রশাসন বিভাগের প্রভাষক মোঃ সিরাজি সাদিক, আইন বিভাগের প্রভাষক ক্যামেলিয়া খান, দর্শন বিভাগের প্রভাষক কাজী শোয়েবুর রহমান, গণিত বিভাগের প্রভাষক আব্দুল্লাহ আহমেদ ফয়সাল, গণিত বিভাগের প্রভাষক শেখ আহমেদ, কোস্টাল স্টাডিজ এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক আলমগীর হোসেন, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক আশিকউজ্জামান, পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ ইমরান হোসেন এবং পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ আরিফ উল ইসলাম নির্বাচিত হয়েছেন।

এদিকে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন ছাত্রশিক্ষক কেন্দ্রের পরিচালক ড. মোঃ খোরশেদ আলম। এছাড়াও নির্বাচন কমিশনার ছিলেন লাইব্রেরিয়ান মোঃ শাহাজুল ইসলাম এবং ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রভাষক সুখেন গোস্বামী।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনে সাধারণ সম্পাদক ব্যতীত অন্যান্য সকল পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনে সাধারন সম্পাদক পদে বিজয়ী প্রার্থী ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান মোঃ আবুজাফর মিয়া পেয়েছেন ৬৯ ভোট এবং তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান পেয়েছেন ৬২ ভোট।

এ সম্পর্কিত আরও খবর