গুচ্ছের বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

ভর্তিযুদ্ধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 18:15:50

গুচ্ছভূক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বাণিজ্য (সি) ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শনিবার অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে শুরু হবে পরীক্ষা। পরীক্ষা শেষ হবে বেলা ১টায়। সার দেশে ১৯টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সি ইউনিটে বহুনির্বাচনি প্রশ্নে ১০০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে ৷

শনিবার (২৭ মে) সকাল ১০টা থেকেই কেন্দ্রে প্রবেশ করতে পারবেন পরীক্ষার্থীরা। তবে নির্ধারিত রুম খোলা হবে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে। প্রবেশপত্র ও নির্দেশিত অন্য কাগজপত্রসহ পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। কোনো ব্যাগ, মোবাইল ফোন কিংবা ইলেকট্রনিকস ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ করা যাবে না।

গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, বি ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সি ইউনিটের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে।

গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির টেকনিক্যাল কমিটির আহ্বায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাছিম আখতার বলেন, ‘এবার গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। বি ইউনিটের ভর্তি পরীক্ষার অনুরূপ সি ইউনিটের ভর্তি পরীক্ষাও ভালোভাবেই অনুষ্ঠিত হবে বলে আমরা আশাবাদী। কেন্দ্রগুলো প্রস্তুত।’

এ সম্পর্কিত আরও খবর