ঝুঁকিপূর্ণ ঢাবির মুহসীন হল: পুনর্নির্মাণের দাবিতে শিক্ষার্থীরা

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-12-10 17:44:22

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলটি ঝুঁকিপূর্ণ বিবেচনায় উপাচার্যের নিকট হল পুনর্নির্মাণের দাবি জানিয়েছে মুহসীন হলের আবাসিক শিক্ষার্থীবৃন্দ।

রোববার (১০ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে হাজী মুহম্মদ মুহসীন হলের ১০০ জন শিক্ষার্থীর সাক্ষর সংবলিত হল পুনর্নির্মাণের দাবি জানিয়ে মুহসীন হলের আবাসিক শিক্ষার্থীবৃন্দ একটি আবেদনপত্র ঢাবি উপাচার্যের নিকট জমা দেওয়া হয়।

জানা যায়, সম্প্রতি সময়ে ভূমিকম্পে এ হলের বহু কক্ষে ভঙ্গুর পলেস্তারা খসে পড়ে এবং রিডিং রুমের দরজার ফ্রেম ভেঙে পরে। পাকিস্তান আমলে তৈরি এ হলের ভবনটি ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে বলে শিক্ষার্থীদের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

এ সময় মুহসিন হলের আবাসিক শিক্ষার্থী সোহরাব হোসেন বলেন, আমাদের হলের অনেক রুমেই পলেস্তারা খসে পড়েছে। প্রায়ই এমন ঘটনা দেখা যায়। কিছু কিছু রুমে ১০ কেজি ওজনের পলেস্তারা ও খসে পড়েছে। যেকোনো সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে। তাই আমরা ভিসি স্যারের কাছে হল পুনর্নির্মাণের দাবি জানিয়ে দরখাস্ত দিয়েছি এবং সেইসাথে ১০০ জন শিক্ষার্থীর স্বাক্ষর ও বিভিন্ন ভঙ্গুর অবস্থার চিত্র সংযুক্ত করে দিয়েছি।

উপাচার্য ড. এ এইচ এম মাকসুদ কামাল এ ব্যাপারে বলেন, ইঞ্জিনিয়ারদের পর্যবেক্ষণের মাধ্যমে যাচাই করা হবে এ হলটি কতটা বসবাস উপযোগী। যদি উপযোগী না হয় এই বিষয়ে দ্রুত ও কার্যকরী পদক্ষেপ নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর