দারোয়ানের অশালীন আচরণের শিকার চবি ছাত্রী

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-12-31 20:57:57

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রীতিলতা হলের আবাসিক ছাত্রীদের সাথে অশালীন আচরণের অভিযোগ উঠেছে হলে দায়িত্বরত দারোয়ানের বিরুদ্ধে।

রবিবার (৩১ ডিসেম্বর) এ বিষয়ে হলটির কয়েকজন আবাসিক শিক্ষার্থী হলের প্রভোস্ট বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগকারীরা হলেন, বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী খোয়াই ত্রিপুরা পূজা এবং তামান্না নাসরিন, সাবরিনা সুলতানা, প্রথমা চাকমা, অরনা ত্রিপুরা, শাহীনুর আক্তার স্বর্ণা।

অভিযোগপত্রে ছাত্রীরা বলেন, 'আমরা প্রীতিলতা হলের আবাসিক ছাত্রী। গত ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুর ২ টায় আমি (খোয়াই ত্রিপুরা পূজা) হলের অতিথি কক্ষে অবস্থান করছিলাম, এ সময় হলের দারোয়ান (রাশেদ) চট্টগ্রামের ভাষায় নারীর লজ্জাস্থান নিয়ে অশালীনভাবে গান গাওয়া শুরু করে। উক্ত ঘৃণ্য আচরণের জন্য নিরাপত্তাহীনতা অনুভব করছি এবং এটি বিশ্ববিদ্যালয়ের জন্যও লজ্জাকর'।

ভুক্তভোগী শিক্ষার্থী খোয়াই ত্রিপুরা পূজার কাছে এ ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, 'আমি এবং আমার এক বন্ধু গেস্ট রুম বসেছিলাম, সেখানে হলের দারোয়ান আসে এবং চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় খুব অশালীনভাবে গান গাওয়া শুরু করে। আমার বন্ধু সাথে সাথে এটা নিয়ে প্রতিবাদ করে এবং আমরা বিষয়টি প্রভোস্ট স্যারকে জানাই। তিনি লিখিত অভিযোগ দিতে বললে আমরা পরে উনার কাছে লিখিত অভিযোগ নিয়ে গেছি।

তিনি আরো বলেন, দারোয়ানের এমন আচরণ আজ নতুন নয়, এর আগেও তারা শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন ধরনের নোংরা সমালোচনা করতে গেছে। বিশেষ করে বন্ধের সময় দারোয়ানদের এমন কাজ খুব বেড়ে যাই'।

হলের প্রভোস্ট প্রফেসর ড. আব্দুল্লাহ আল মামুনের কাছে এ ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, 'আমি এ ধরনের একটি অভিযোগ পেয়েছি, তাদেরকে লিখিতভাবে অভিযোগ দিতে বলেছিলাম, তারা সেটি দিয়েছে। তাদের অভিযোগ অনুযায়ী অভিযুক্তকে আমরা শোকজ করব যদি প্রমাণিত হয়, তাহলে আমরা তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিব। আর যদি সে অস্বীকার করে তাহলে তার বিরুদ্ধে একটা তদন্ত কমিটি গঠন করে হবে'।

এ সম্পর্কিত আরও খবর