৩ মাসের বাধ্যতামূলক ছুটিতে ঢাবি শিক্ষক নাদির

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-12 18:48:50

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. নাদির জুনাইদের বিরুদ্ধে এক নারী শিক্ষার্থীকে যৌন হয়রানি ও মানসিক নিপীড়নের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো সব ধরনের শ্রেণি কার্যক্রম বর্জন করেছে বিভাগটির শিক্ষার্থীরা। এ ব্যাপারে আপাতত ৩ মাসের ছুটিপ্রদান করেছেন ঢাবি প্রশাসন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দিনব্যাপী বিভাগটির চলমান সকল ব্যাচের শিক্ষার্থীদের স্বাক্ষর সংগ্রহ করে বিভাগের চেয়ারম্যানের মাধ্যমে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বেলা ১১ টা থেকে বিকেল ৪ টা অবদি ক্যাম্পাসে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন ১৩ থেকে ১৭ তম ব্যাচের শিক্ষার্থীরা। দুপুরে অভিযুক্ত ওই অধ্যাপকের রুমসহ বাকি শ্রেণীকক্ষগুলোতে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা। এসময় তারা অভিযুক্ত ওই শিক্ষকের দ্রুত শাস্তির দাবি জানান। পাশাপাশি বিভাগটির সকল শ্রেণীকক্ষে তালা ঝুলিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এছাড়াও সুষ্ঠু তদন্তের দাবিতে উপাচার্য বরাবর শিক্ষার্থীদের স্মারকলিপি প্রদান করেন তারা।


এ সময় শিক্ষার্থীরা অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। এর মধ্যে, 'নাদির তোমার ভয় নাই, স্ক্রিনশট ছাড়ি নাই', 'শিক্ষা নিপীড়ন, একসাথে চলে না', 'জিরো ফিট দূরত্ব, নাদিরের চরিত্র', দড়ি ধরে মারো টান, নাদির হবে খান খান', 'ও ক্যাপ্টেন মাই ক্যাপ্টেন, শেইম শেইম, শেইম শেইম', 'সানগ্লাসের আড়ালে, শিক্ষকতা হারালে', ইত্যাদি।

এ বিষয়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, আজকে আমরা গণস্বাক্ষর সংগ্রহ করে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছি। অভিযোগের বিষয়ে ক্লাস বর্জন করে ক্লাসরুমে তালা ঝুলানো ও ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছি। ড. নাদির জুনাইদের বিরুদ্ধে আনা অভিযোগের দ্রুত তদন্ত করে শাস্তির আওতায় আনার দাবি জানাই। আমরা চাই তাকে অব্যহতি দেয়া হোক।

এ ব্যাপারে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চ্যায়ারমেন ড.আবুল মনসুর আহমেদ জানান, আমি এ ব্যাপারে রেজিস্টার ভবন থেকে একটি চিঠি পেয়েছি। সেখানে জানানো হয়েছে অধ্যাপক ড.নাদির জুনাইদকে ৩ মাসের জন্যে ছুটি প্রদান করা হয়েছে। পরবর্তী সিন্ডিকেট সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নিবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সম্পর্কিত আরও খবর