চবি শিক্ষক সমিতির পোস্টার প্রদর্শনী বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করছে

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪. কম | 2024-02-18 20:23:51

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির উদ্যোগে চলমান আন্দোলন প্রশাসনের অনিয়ম ও দুর্নীতি নিয়ে পোস্টার প্রদর্শনী বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করছে বলে দাবি করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকাল পাঁচটায় চবি চারুকলা ইন্সটিটিউটে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা বলেন চবি উপাচার্য।

এ সময় তিনি আরও বলেন, শিক্ষক সমিতির একাংশ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং উপ-উপাচার্যের পদত্যাগের দাবীতে যে আন্দোলন কর্মসূচি পালন করে আসছে তা দেশের একটি গুরুত্বপূর্ণ বিশ্ববিদ্যালয় সম্পর্কে দেশের মানুষকে বিভ্রান্ত করছে এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করছে।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, সম্প্রতি প্রশাসনিক ভবনের সামনে প্যান্ডেল তৈরী করে পোস্টার প্রদর্শনীর মাধ্যমে প্রশাসনের দুর্নীতি এবং অনিয়মের সংবাদ তুলে ধরার নামে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি এবং আইনের শাসন প্রতিষ্ঠার বিষয় নিয়ে কথা বললেও মূলত এসব কর্মের মধ্য দিয়ে তারাই প্রকারান্তরে নিজেদের ভাবমূর্তিকে প্রশ্নবিদ্ধ করেছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন ধৈর্য্যের পরিচয় দিয়ে এ বিষয়ে তাদের মুখোমুখি হতে চায়নি, বরং তাদের সমস্যা নিয়ে আলোচনার জন্য বারংবার আমন্ত্রণ জানিয়েছে।

এতদসত্ত্বেও তারা আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানে আগ্রহী হননি, যার মধ্য দিয়ে এটা অনুমেয় যে তারা এক ধরণের কৃত্রিম সংকট তৈরী করে সরকারের কাছে প্রশাসনের ভাবমূর্তিকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করেছেন।

এ সময় সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, শিক্ষক সমিতির কার্যকরী পর্ষদের সদস্য অধ্যাপক ড. ফরিদুল আলম, অধ্যাপক ড. দানেশ মিয়া, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অধ্যাপক সজীব কুমার, প্রক্টর অধ্যাপক ড. নূরুল আজিম সিকদার, রেজিস্ট্রার কে এম নুর আহমদ'সহ প্রশাসনের অন্যান্যরা।

এ সম্পর্কিত আরও খবর