জাবির 'এ' ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ৬৪ শতাংশ

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-23 15:25:21

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিভুক্ত (আইআইটি) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে 'এ' ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এর আগ গতকাল বৃহস্পতিবার (২২ফেব্রুয়ারি) ৬টি শিফটে ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

ভর্তি পরীক্ষার ফলাফলসহ বিস্তারিত তথ্য জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (ju-admission.org)।

ফলাফলের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ফরিদ আহমেদ জানান, এই ইউনিটে নির্ধারিত আসনের ১০ গুণ বেশি সংখ্যক পরীক্ষার্থীর মেধাতালিকা ফলাফলে উল্লেখ করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘এ’ ইউনিটে ৪৪৬টি আসনের বিপরীতে আবেদন করেছে মোট ৫০ হাজার ৪১৬ জন ভর্তিচ্ছু। সর্বমোট পরীক্ষা দিয়েছে প্রায় ৪০ হাজার ৭৯৫ জন। পরীক্ষায় উপস্থিতির হার ৭৯ দশমিক ১৪ শতাংশ। ছাত্রদের পাশের হার ৬২ শতাংশ ও ছাত্রীদের পাশের হার ৬৬ শতাংশ। সে হিসেবে সর্বমোট পাশের হার ৬৪ শতাংশ।

'এ' ইউনিটে ১০০ নম্বরের পরীক্ষায় ৮০ নম্বর এমসিকিউ এবং ২০ নম্বর জিপিএ'র উপর। ফলাফল পর্যালোচনা করে দেখা যায় ছাত্রদের মধ্যে সর্বোচ্চ নাম্বার ৯৪ দশমিক ৬০ (পরীক্ষায় ৭৪ দশমিক ৬০)। ছাত্রীদের মধ্যে সর্বোচ্চ নাম্বার ৯০ দশমিক ২০ (পরীক্ষায় ৭০ দশমিক ২০)।

এ সম্পর্কিত আরও খবর