'জাহাঙ্গীরনগর একটি চেতনার নাম'

, ক্যাম্পাস

মায়াবতী মৃন্ময়ী, কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-02 10:46:10

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় নেতা, সিরাজগঞ্জ ইকোনমিক জোনের ডাইরেক্টর শেখ মনোয়ার হোসেন বলেছেন, 'জাহাঙ্গীরনগর একটি চেতনার নাম, যার ভিত্তিতে বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা জাহাঙ্গীরনগরের প্রাক্তনীরা অটুট সাংস্কৃতিক বন্ধন রচনা করেছেন।'

'বন-পাহাড়ে প্রাণের স্পন্দনে/এসো মিলি জাবি'র বন্ধনে' স্লোগান ধারণ করে শুক্রবার (১ মার্চ) চট্টগ্রাম ফরেস্ট একাডেমি মাঠে দিনব্যাপী অনুষ্ঠিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীদের (জাবিয়ান) পারিবারিক মিলনমেলায় অতিথির বক্তব্যে শেখ মনোয়ার হোসেন বলেন, 'জাবিয়ান পরিচিতি ও ঐক্যকে প্রাতিষ্ঠানিক কাঠামোর মধ্যে এনে ইতিবাচক শক্তিতে রূপান্তর করার জন্য আমরা কাজ করছি। এ লক্ষ্যে বিস্তারিত প্রকল্প ও কর্মসূচি প্রণীত হয়েছে। আমরা মুক্তিযুদ্ধের মহান আদর্শে সমাজ প্রগতির ধারা অব্যাহত রাখতে বদ্ধপরিকর।' 


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বার্তা২৪.কম'র অ্যাসোসিয়েট এডিটর, চট্টগ্রাম সেন্টার ফর রিজিওনাল স্টাডিজ, বাংলাদেশ (সিসিআরএসবিডি)'র নির্বাহী পরিচালক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মাহফুজ পারভেজ, ফরেস্ট ইন্সট্রাকটর মো. আবদুর রশীদ তালুকদার, ইপিক হেলথ কেয়ারের এক্সিকিউটিভ ডাইরেক্টর টিএম হান্নান রিপন, মো. শফিকুল কবীর, মো. আকবর হোসেন, ড. মো. হযরত আলী মিঞা, একেএম শামসুদ্দীন চৌধুরী মুকুল, ড. ওয়াহিদা পারভিন, ড. মাখন চন্দ্র রায় প্রমুখ।

বসন্তের মোহনীয় আবহাওয়ায় নৈসর্গিক প্রাকৃতিক পরিবেশে জাবিয়ান মিলনমেলায় বৃহত্তম চট্টগ্রামের শতাধিক প্রাক্তনী সপরিবারে অংশ নেন। এতে শিশুকিশোরদের খেলাধুলা, বিনোদন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরনো ক্যাম্পাসের স্মৃতির প্রলেপে অনুষ্ঠান শেষ হলে সবার হৃদয়ে স্পন্দিত হয় বিদায় বেদনার করুণ সুর।

মিলনমেলায় জাবিয়ান চট্টগ্রামের একটি কমিটি গঠিত হয়। এতে সভাপতি আহমেদুল হক রাসেল, সহসভাপতি ড. মো. হযরত আলী মিঞা, সাধারণ সম্পাদক একেএম শামসুদ্দীন চৌধুরী মুকুল, যুগ্ম সম্পাদক মো. আ. মোবারক ও মো. এমদাদুল হক, সাংগঠনিক সম্পাদক ড. মাহফুজ পারভেজ, অর্থ সম্পাদক মো. আনিসুর রহমান, দপ্তর সম্পাদক টিএম হান্নান রিপন, সাহিত্য সম্পাদক ড. মাখন চন্দ্র রায়সহ অনেকেই অন্তর্ভূক্ত হন।

এ সম্পর্কিত আরও খবর