ভিসিসহ শিক্ষকদের নামে মামলার প্রতিবাদে যবিপ্রবিতে মানববন্ধন

বিবিধ, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 08:30:14

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্যসহ তিন শিক্ষকের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার করা মামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবার’ ব্যানারে ক্যাম্পাসে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

ঘন্টাব্যাপী এ মানববন্ধনে শিক্ষক ও কর্মকর্তা নেতৃবৃন্দরা বলেন, ‘কতিপয় ছাত্রলীগ নেতা ২০১৯ সালের ক্যালেন্ডারে ইচ্ছাকৃতভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ফুটো করে স্পাইরাল বাইন্ডিংয়ের যে অভিযোগ করেছেন, তা ভিত্তিহীন। এ ধরণের কোনো ক্যালেন্ডার বিশ্ববিদ্যালয় প্রকাশ করেনি।’

‘এছাড়া যাদের নামে মামলা করা হয়েছে ক্যালেন্ডার তৈরির সাথে তাদের কোনো সম্পর্ক নেই। বিশ্ববিদ্যালয়ের ঠিকাদারী কাজ নিয়ে শিক্ষককে প্রাণনাশের হুমকির ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে শিক্ষকদের নামে মিথ্যা মামলা করা হয়েছে।’

মানববন্ধন থেকে অবিলম্বে মামলা দুটি প্রত্যাহারের দাবি জানান নেতৃবৃন্দ।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরিষদের সভাপতি ড. ইকবাল কবীর জাহিদ, সাধারণ সম্পাদক ড. নাজমুল হাসানসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর