ডিন্স অ্যাওয়ার্ড পেলেন ঢাবির ৩৭ শিক্ষার্থী

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপনডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 09:16:06

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদের ২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালের বিএস (সম্মান) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় ডিন্স অ্যাওয়ার্ড পেয়েছেন অনুষদের ৩৭ জন শিক্ষার্থী। এছাড়া পুস্তক রচনা ও মৌলিক গবেষণায় অবদানের জন্য স্বীকৃতিস্বরূপ অনুষদের ৫ জন শিক্ষককেও এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে অ্যাওয়ার্ড প্রাপ্তদের হাতে মেডেল ও সনদপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

উপস্থিত শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ ও অসাম্প্রদায়িক চেতনায় সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে উপাচার্য আখতারুজ্জামান বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য রয়েছে নানা সুযাগ-সুবিধা। সকলকে এসব সুযোগ-সুবিধার সদ্ব্যবহার করতে হবে।’

অ্যাওয়ার্ড প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীরা আগামী দিনে দেশ ও জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে তিনি আশা ব্যক্ত করেন।

ভাল ফলাফল অর্জনের জন্য অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদর অভিনন্দন জানানোর পাশাপাশি এই অর্জনে কার্যকর ভূমিকা রাখায় তাদের অভিভাকক ও শিক্ষকদের ধন্যবাদ জানান উপাচার্য।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য দেন- উপ উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, অধ্যাপক ড. তামান্না হাওলাদার, বিকাশ পাল, নাসরিন লিপি প্রমুখ।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন- অধ্যাপক ড. সমীর কুমার ভৌমিক, অধ্যাপক ড. এম. শফিকুর রহমান, অধ্যাপক ড. তামান্না হাওলাদার, সহযোগী অধ্যাপক ড. মো. আনায়ার হোসেন ও সহকারী অধ্যাপক নাবিল আওয়ান।

এ সম্পর্কিত আরও খবর