রাঙামাটিতে জিএসটি প্রথম ধাপের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ভর্তিযুদ্ধ, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2024-04-27 13:39:58

কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে সুশৃঙ্খলভাবে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) প্রথম ধাপের জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) রাঙামাটি রাবিপ্রবি’র অধীনে মোট আটটি কেন্দ্রে গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রথম দফায় ৮ হাজার ৫শ ৮২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন বলে জানিয়েছেন, রাবিপ্রবি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার।

রাবিপ্রবি’র বঙ্গবন্ধু কর্নারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভিসি জানান, দেশের অন্যতম পর্যটন শহর রাঙামাটিতে এবছর গুচ্ছ ভর্তি পরীক্ষায় তিন দফায় ‘এ’, ‘বি’ এবং ‘সি’ ইউনিটে অংশ নেবেন সর্বমোট ১৪ হাজার ৫শ ৩০ জন পরীক্ষার্থী।

তিনি বলেন, শনিবার প্রথম দফা ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। জেলা শহরের আটটি শিক্ষাপ্রতিষ্ঠানে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে পরীক্ষার্থীরা গুচ্ছভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।

সংবাদ সম্মেলনে ভিসি জানান, এবার জিএসটি ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটের অধীনে ৮ হাজার ৫শ ৮২, ‘বি’ ইউনিটের অধীনে ২ হাজার ৭শ ৪৪ এবং ‘সি’ ইউনিটের অধীনে ৩ হাজার ২শ ৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

পুলিশ প্রশাসন, রাঙামাটি জেলা প্রশাসন, সংবাদমাধ্যমকর্মী, হোটেল-মোটেল কর্তৃপক্ষসহ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা, অটোরিকশা মালিক সমিতি ও সংশ্লিষ্ট সবার সার্বিক সহযোগিতায় অত্যন্ত সুন্দর ও নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে এবারের ভর্তি পরীক্ষা আয়োজন করায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ভিসি।

এলাকাবাসীর প্রতি সন্তোষ প্রকাশ করে রাবিপ্রবি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার বলেন, আমাদের রাঙামাটি জেলায় আগত পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের জন্য এ অঞ্চলের মানুষের সার্বিক সহযোগিতায় আমি মুগ্ধ। এতবড় আয়োজনে কঠোর পরিশ্রম করার জন্য রাঙামাটির পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানাই।

এসময় রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ-বিপিএম (বার), প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা, রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ, অতিরিক্ত পুলিশ সুপার জাহেদুল ইসলামসহ সংশ্লিষ্ট শিক্ষক ও সংবাদমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এদিকে, পার্বত্যাঞ্চলের সার্বিক পরিস্থিতি বিবেচনায় এবার প্রথমবারের মতো রাঙামাটিতে অনুষ্ঠিত রাবিপ্রবি’র গুচ্ছ ভর্তি পরীক্ষায় মেটাল ডিটেক্টরের মাধ্যমে পরীক্ষার্থীদের পরীক্ষার হলে প্রবেশ করানো হয়।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার জাহেদুল ইসলাম জানান, পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের নিরাপত্তার কথা চিন্তা করে প্রায় ২শ ৫০ পুলিশ সদস্যের মাধ্যমে পুরো রাঙামাটি শহরকে নিরাপত্তার চাদরে মোড়ানো হয়েছে। সেইসঙ্গে প্রত্যেক শিক্ষার্থীকে মেটাল ডিটেক্টরের মাধ্যমে পরীক্ষার হলে প্রবেশ করানো হয়।

রাবিপ্রবি'র তত্ত্বাবধানে অনুষ্ঠিত পরীক্ষায় প্রধান কেন্দ্র হচ্ছে, রাবিপ্রবি ক্যাম্পাস এবং উপ-কেন্দ্রগুলো হচ্ছে, রাঙামাটি সরকারি কলেজ, রাঙামাটি সরকারি মহিলা কলেজ, রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, লেকার্স পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, মোনঘর আবাসিক উচ্চ বিদ্যালয়, শহীদ আবদুল আলী একাডেমি এবং ভেদভেদী পৌর উচ্চ বিদ্যালয়।

এ সম্পর্কিত আরও খবর