জাবিতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-04 19:14:31

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করে ২০১৮ সালে সরকারের জারি করা পরিপত্র পুনর্বহাল রাখাসহ ৪ দফা দাবিতে চলমান কোটাবিরোধী আন্দোলনকে আরও বেগমান করতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আরিফ সোহেলকে আহ্বায়ক ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী মাহফুজ ইসলাম মেঘকে সদস্য সচিব করে ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের’ আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার প্রাঙ্গণে সংশপ্তক ভাস্কর্যের পাদদেশে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে আছেন ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আব্দুর রশিদ জিতু, ৪৮তম ব্যাচের শিক্ষার্থী জাহিদুল ইসলাম ইমন, ৪৯তম ব্যাচের শিক্ষার্থী তৌহিদ সিয়াম।

এছাড়া কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- ফারহানা বিনতে জিগার ফারিনা (৫০তম ব্যাচ), জেবা হামিরা (৫০তম ব্যাচ), নাদিয়া রহমান (৫১তম ব্যাচ), সোহেল (৪৭তম ব্যাচ), নাসিম আল তারিক (৪৯তম ব্যাচ), সাগর (৪৯তম ব্যাচ), অন্তর (৪৯তম ব্যাচ), স্বপন (৪৯ তম ব্যাচ), আরিফ হোসাইন (৫১তম ব্যাচ), নিয়াজ মোর্শেদ নাহিদ (৫২তম ব্যাচ)৷ তবে ছয়টি সদস্য পদ কো-অপ্ট হিসেবে রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিটির আহ্বায়ক আরিফ সোহেল বলেন, প্রধান বিচারপতির মন্তব্যে প্রতি সম্মান জানিয়ে বলছি আইন গণমানুষের আকাঙ্ক্ষা থেকে উদ্ভূত। গণমানুষের আন্দোলন সংগ্রামের মাধ্যমেই আইনের কাঠামোগুলোর পরিবর্তন হয়। আমাদের সাধারণ শিক্ষার্থীদের দাবিটি যে বাংলাদেশের আপামর জনসাধারণের দাবি তা আমরা হয়ত কাজের মাধ্যমে বিচারপতিকে উপলব্ধি করাতে পারিনি। আমরা আমাদের সংগ্রামের ভিতর দিয়ে প্রধান বিচারপতি ও সরকারকে বুঝিয়ে দিতে চাই, সারাদেশের কোটার যে ব্যবস্থা, এর একটি যৌক্তিক সংস্কার প্রয়োজন।

এ সম্পর্কিত আরও খবর