জাবিতে তৃতীয় জাতীয় বিজ্ঞান উৎসব শুরু ৮ ফেব্রুয়ারি

বিবিধ, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 16:17:01

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাবের (জেইউএসসি) আয়োজনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শুরু হতে যাচ্ছে জাতীয় বিজ্ঞান উৎসব- ২০১৯। এবারের আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে জনপ্রিয় অনলাইন পোর্টাল বার্তা২৪.কম।

‘থিংক সায়েন্টিফিক্যালি, এক্সপোজ ইউর অ্যাবিলিটি’ স্লোগানকে ধারণ করে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানভিত্তিক সংগঠন জেইউএসসি টানা তৃতীয়বারের মত এ আয়োজন করতে যাচ্ছে।

দুই দিনব্যাপী এই বিজ্ঞান উৎসবটি ৮ ফেব্রুয়ারিতে শুরু হয়ে শেষ হবে ৯ ফেব্রুয়ারি বলে বার্তা২৪.কমকে নিশ্চিত করেন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাবের সভাপতি খন্দকার ওয়ালীউল্লাহ।

তিনি বলেন, 'এবারের উৎসবে মোট সাতটি ক্যাটাগরিতে প্রতিযোগিতা হবে। ক্যাটাগরিগুলো হলো প্রজেক্ট শোকেস, সায়েন্স কুইজ, আইডিয়া কনটেস্ট, রোবটিক্স ওয়ার্কশপ, সায়েন্টিফিক পোস্টার প্রেজেন্টেশন, রুবিক্স কিউব গেইমিং কনটেস্ট এবং রোড টু ইউনিভার্সিটি।'

তিনি আরও বলেন, 'গত দুই বারের ধারাবাহিকতায় আমরা তৃতীয়বারের মত জাতীয় বিজ্ঞান উৎসব আয়োজন করতে যাচ্ছি। এবারও যথেষ্ট সাড়া পাচ্ছি। আমরা আশা করছি এবার অর্ধশত স্কুল, ২০টি কলেজ এবং ১৫টির অধিক বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে। এছাড়া আমাদের রেজিস্ট্রেশনের সর্বশেষ তারিখ হলো ৬ ফেব্রুয়ারি। এরপরেই বিস্তারিত জানাতে পারব।'

বিজ্ঞান উৎসবে অংশগ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন করতে হবে ৬ ফেব্রুয়ারির মধ্যে। রেজিস্ট্রেশন করা এবং অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত জানা যাবে ফেসবুক ইভেন্টে। এছাড়া সরাসরি অনলাইন রেজিস্ট্রেশনের জন্য এই লিংকে প্রবেশ করুন।

এ সম্পর্কিত আরও খবর