শাবির প্রো-ভিসি ও কোষাধ্যক্ষকে শপথবাক্য পাঠ করালেন ছাত্র নেতারা

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2024-09-20 12:27:25

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নবনিযুক্ত উপ-উপাচার্য ড. মো. সাজেদুল করিম ও কোষাধ্যক্ষ ড. মো. ইসমাইল হোসেনকে শপথবাক্য পাঠ করিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলনের নেতা পলাশ বখতিয়ার।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে শাবিপ্রবির কনফারেন্স রুমে এ শপথবাক্য অনুষ্ঠিত হয়।

শপথবাক্যে জুলাই-আগস্ট বিপ্লবের আদর্শ ধারণ করে শিক্ষার্থীবান্ধব প্রতিষ্ঠান গড়ার শপথ নেন নবনিযুক্ত দুই প্রশাসক। তবে এই ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিয়ে শপথবাক্য পাঠ করানো নিয়ে কঠোর সমালোচনা করেছেন।

এ বিষয়ে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী বলেন, এটি মোটেই ঠিক হয়নি। তাদের ভুল হয়েছে। শিক্ষকরা পদের জন্য অস্থির। তা না হলে শিক্ষার্থীরা তাদেরকে কেন শপথ করাবে। যেখানে শিক্ষকরা শিক্ষার্থীদের সঠিক মানুষ হিসেবে গড়ে তুলেন।

তিনি বলেন, ছাত্র-শিক্ষকের মাঝে আগের যে সম্পর্ক ছিলো সেই অবস্থা ফিরে আনা জরুরি।

শপথবাক্য পাঠ করানোর সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমন্বয়ক আসাদুল্লাহ গালিবসহ বিশ্ববিদ্যালয়ের সমন্বয়কসহ সাধারণ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মো. সাজেদুল করিম ও কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছিলেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন।

এ সম্পর্কিত আরও খবর