জবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

বিবিধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 10:02:49

সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) স্থগিত হওয়া কমিটি এবার বাতিল করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাতে সংগঠনটির সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জবি ছাত্রলীগের স্থগিত কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। একই সাথে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ প্রদান করা হলো।

অনতিবিলম্বে জবি শিক্ষার্থীদের কাছে গ্রহণযোগ্য, মেধাবী, সৃজনশীল ও মানবিক নেতৃত্ব উপহার দিতে ছাত্রলীগ বদ্ধপরিকর বলেও জানিয়েছে কেন্দ্রীয় কমিটি।

প্রসঙ্গত, তরিকুল ইসলামকে সভাপতি ও শেখ জয়নুল আবেদিন রাসেলকে সাধারণ সম্পাদক করে ২০১৭ সালে ৩৯ সদস্যর জবি কমিটি দিয়েছিল ছাত্রলীগ। কিন্তু কমিটি গঠনের পর থেকেই চাঁদাবাজি, মারধরসহ বিভিন্ন ধরনের অপকর্মে জরিয়ে পড়ে তরিকুল-রাসেলের কমিটি।

অনিয়ম ও রাহাজানির কারণে এর আগেও একবার এই কমিটি স্থগিত করেছিল কেন্দ্রীয় ছাত্রলীগ। পরবর্তীতে কেন্দ্রীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাদের ধরে তারা কমিটি টিকিয়ে রাখে। কিন্তু গত ৩ ফেব্রুয়ারি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিবাদে জড়িয়ে পড়ে জবি ছাত্রলীগের দু’পক্ষ।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজয়ানুল হক চৌধুরী শোভন বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সিদ্ধান্ত অনুযায়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কমিটি বাতিল করা হয়েছে। এই কমিটিকে এর আগে সুযোগ দেওয়া হলেও চলমান সংকট নিরসনে তারা ব্যর্থ হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর