ডাকসু: ২য় দিনেও মনোনয়নপত্র নেয়নি প্রধান ছাত্রসংগঠনগুলো

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 00:04:26

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়েছে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিনের মতো মনোনয়নপত্র বিতরণ করা হয়। দুই দিনে ক্যাম্পাসের ক্রিয়াশীল প্রধান ছাত্র সংগঠনগুলো এখন পর্যন্ত দলীয়ভাবে মনোনয়নপত্র সংগ্রহ না করায় প্রথম দিনের মতো আজও তেমন সরগরম লক্ষ্য করা যায়নি।

তবে মনোনয়নপত্র সংগ্রহ না করলেও ক্যাম্পাসে সক্রিয় আছেন ছাত্র সংগঠনগুলোর নেতৃবৃন্দ। মধুর ক্যান্টিনে অবস্থান, মিছিল-মিটিং আর প্রচারণায় ব্যস্ত রয়েছেন তারা।

দুপুরে মনোনয়নপত্র সংগ্রহের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। তিনি জানান, প্রধানমন্ত্রীর সাথে কথা বলে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে সংগঠনটি। সেক্ষেত্রে আগামীকাল (বৃহস্পতিবার) সম্ভব না হলেও ২২ তারিখ নেওয়ার সম্ভাবনা আছে।

মনোনয়ন নেওয়ার বিষয়ে ছাত্রদল তাদের আগের দাবিতে অটল আছে। বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, 'আমরা ২৫ তারিখ পর্যন্ত দেখব। আমাদের দাবি-দাওয়া আদায় হওয়া পর্যন্ত অপেক্ষা করব।'

বামপন্থীদের মোর্চা ছাত্র সংগঠন 'প্রগতিশীল ছাত্রজোট’ ও ‘সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য’ জোটবদ্ধভাবে ডাকসু নির্বাচনে অংশ নেওয়ার সম্ভাবনা রয়েছে। জোটের মনোনয়নপত্র নেওয়ার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা 'প্রগতিশীল ছাত্রজোট'র আহ্বায়ক ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সালমান সিদ্দিকী বলেন, 'প্যানেল গঠনের বিষয়ে আমাদের আলোচনা চলছে। সেটা চূড়ান্ত হওয়ার পর আমরা একসাথে মনোনয়নপত্র নেব।'

কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম 'বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ' আগামী ২২-২৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র নেওয়া শুরু করবে বলে জানিয়েছেন সংগঠনটির যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরু।

এদিকে, মঙ্গলবার মনোনয়নপত্র সংগ্রহের পর আজ প্রথমবারের মতো মধুর ক্যান্টিনে আসেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ। এ সময় সংগঠনটির প্রায় ১০-১২ জন নেতা-কর্মী তাদের সাথে ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর