রাবিতে আনন্দ শোভাযাত্রা

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 01:30:54

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আনন্দ শোভাযাত্রা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (০৭ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সাবাশ বাংলাদেশ মাঠ থেকে আনন্দ শোভাযাত্রাটি বের হয়। ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এসে শোভাযাত্রাটি শেষ হয়।

শোভাযাত্রা শুরুর আগে সাবাশ বাংলাদেশ মাঠে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানুর সঞ্চালনায় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহান।

সমাবেশে উপাচার্য বলেন, ‘পৃথিবীতে যে শ্রেষ্ঠতম ভাষণগুলো আছে তার মধ্যে ৭ই মার্চের ভাষণ অন্যতম। সেই ভাষণটি এখন ইউনেসকোর মাধ্যমে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে। বাঙালি জাতির জন্য এটি গর্বের, আনন্দের, মর্যাদার, সম্মানের।’

তিনি আরও বলেন, ‘জাতি হিসেবে যে আমরা মর্যাদাশীল জাতি, সেই পরিচিতি দান করেছেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ সকল মানুষরা বেশিদিন বাঁচে না, কিন্তু তাঁদের স্বল্প সময়ের মধ্যে যে অর্জন, যে কীর্তি সেটি যুগ যুগ ধরে পৃথিবী ধ্বংস না হয়ে যাওয়া পর্যন্ত অমলীন থাকবে।’

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক মুহম্মদ নূরুল্লাহ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী, কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান, শহীদ সুখরঞ্জন সমাদ্দার টিএসসিসির ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান, প্রক্টর অধ্যাপক মো.লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌসসহ বিভিন্ন অনুষদ, বিভাগ, আবাসিক হলের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর