ডাকসু নির্বাচন: পাল্টাপাল্টি বিক্ষোভে ছাত্রসংগঠনগুলো

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-09-01 07:08:48

ডাকসু নির্বাচনের ফলাফল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসূচি করছে ছাত্রসংগঠনগুলো।

ফলাফল ঘোষণার পর থেকে কোটা আন্দোলনের নেতা ও নির্বাচিত ভিপি নুরুল ইসলাম নূরকে বয়কট করে ভিসির বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি করছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

আর সকাল থেকে পুনরায় ডাকসু নির্বাচনের তফসিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করছে প্রগতিশীল ছাত্র ঐক্য, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, বাংলাদেশ ছাত্র ফেডারেশন ও ছাত্রদল।

মঙ্গলবার (১২ মার্চ) সকাল থেকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে অপরাজেয় বাংলার পাদদেশে বিক্ষোভ সমাবেশও করে ছাত্রদল।

এসময় নীলনকশা নির্বাচন মানি না মানবো না; জালিয়াতির নির্বাচন, মানি না মানব না; এক দুই তিন চার, ভিপি তুই গদি ছাড়; ভোট চুরি নির্বাচন, মানি না মানবো না, ডাকসু রক্ষার দাবিতে গড়ে তুলি আন্দোলন; ভোট ডাকসু ডাকাতির নির্বাচন মানি না মানবো না- স্লোগান দিতে দেখা যায় ছাত্রনেতাদের।

দুপুর ১২ টার দিকে টিএসসি থেকে বিক্ষোভ মিছিল শুরু করে প্রগতিশীল ছাত্র ঐক্য, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, বাংলাদেশ ছাত্র ফেডারেশন। সেখানে কোটা সংস্কার আন্দোলনকারী রয়েছে বলেও জানান আন্দোলনকারীরা।


ছবি:ছাত্রলীগের অবস্থান কর্মসূচি

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী বার্তা২৪.কমকে বলেন, 'আমরা এরকম প্রহসনের নির্বাচন মানি না, আমরা পুনঃতফসিলের ঘোষণা করার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, 'ক্লাস বর্জনসহ আমাদের কর্মসূচি অব্যাহত আছে। আমরা চাই ছাত্ররা তাদের ভোটাধিকার ফিরে পাক, সেজন্য গতকাল কয়েকটি হলের নির্বাচনে ভোটের কারচুপি পর সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জন করেছিলাম, এইসঙ্গে পুনরায় নির্বাচনের দাবিও জানাই।

কোটা আন্দোলনকারীরা তাদের বিক্ষোভ কর্মসূচিতে আছেন বলেও জানান তিনি।

এদিকে, পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী বিভিন্ন সংগঠনের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস বর্জন করেছে।

এ সম্পর্কিত আরও খবর