ডাকসু’র পুনঃনির্বাচনের দাবিতে ৪ স্বতন্ত্র প্রার্থীর অনশন

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 08:06:26

অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুনঃতফসিলের দাবিতে নির্বাচনে অংশ নেওয়া চার স্বতন্ত্র প্রার্থী ও এক শিক্ষার্থী আমরণ অনশনে বসেছেন।

মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যা থেকে বিশ্বিবদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে এলাকার রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে বসেন তারা। পুনঃতফসিল ঘোষণার আগেই ১১ মার্চের নির্বাচনের সাথে সংশ্লিষ্টদের (উপাচার্য ও চিফ রিটার্নিং অফিসারসহ অন্যসব রিটার্নিং অফিসার) পদত্যাগের দাবিও জানিয়েছেন তারা।

অনশনকারী শিক্ষার্থীদের মদ্যে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও ড. মো. শহীদুল্লাহ হলের আবাসিক শিক্ষার্থী তাওহিদ তানজিম কেন্দ্রীয় ছাত্র সংসদের ছাত্র পরিবহন সম্পাদক পদের একজন স্বতন্ত্র প্রার্থী, দর্শন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অনিন্দ্য মণ্ডল জগন্নাথ হল সংসদের স্বতন্ত্র সদস্য পদ প্রার্থী, পপুলেশন সায়েন্সেস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাঈন উদ্দিন হাজী মোহাম্মদ মহসিন হল সংসদের স্বতন্ত্র সাংস্কৃতিক সম্পাদক পদ প্রার্থী, পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শোয়েব মাহমুদ শহীদুল্লাহ্ হল সংসদের স্বতন্ত্র সাহিত্য সম্পাদক পদপ্রার্থী।

রাত সাড়ে ৮টার দিকে তাদের সাথে সংহতি প্রকাশ করে জিওগ্রাফি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রনি মিয়া অনশনে বসেন। তিনি কোন পদে প্রার্থী নয়।

এ সম্পর্কিত আরও খবর