রোকেয়া হলের বিক্ষোভকারীদের সঙ্গে কোটা আন্দোলনকারীদের একাত্মতা

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 02:47:08

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের পুনঃতফসিলের দাবিতে অনশনকারী ছয় শিক্ষার্থীর ডাকা বিক্ষোভে এবং হল প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভকারী রোকেয়া হলের শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ (কোটা আন্দোলনকারীরা)।

বুধবার (১৩ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে একাত্মতা পোষণের এই ঘোষণা দেন সংগঠনটির যুগ্ম আহ্বায়ক রাশেদ খান।

তিনি বলেন, 'আমাদের ছয়জন ভাইবোন সোমবারের নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচন ও পুনঃতফসিলের আগেই ‘ভোট জালিয়াতি’তে যুক্তদের পদত্যাগের দাবিতে অনশন করছেন। আমরা তাদের সঙ্গে একাত্মতা পোষণ করলাম। আর রোকেয়া হলের আপুরা রোকেয়া হল সংসদে নতুন করে সুষ্ঠু নির্বাচন ও হল প্রাধ্যক্ষের পদত্যাগ দাবিতে যে বিক্ষোভ করছেন আমরা তাদের সঙ্গেও একাত্মতা পোষণ করলাম।’

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচন ও পুনঃতফসিলের আগেই ‘ভোট জালিয়াতি’ তে যুক্তদের পদত্যাগের দাবিতে প্রায় ১৮ ঘণ্টা ধরে অনশন করছেন বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী।

এদিকে গতকাল রাতে রোকেয়া হল সংসদ নির্বাচনে কারচুপির অভিযোগ এনে নতুন করে সুষ্ঠু নির্বাচন ও হল প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদার পদত্যাগ দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর