অগ্নিনির্বাপক ব্যবস্থা চায় প্রাইমএশিয়া ইউনিভার্সিটির শিক্ষার্থীরা

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-29 18:10:35

রাজধানীর বনানীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের শিকার এফ আর টাওয়ার। এর পাশেই অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রাইমএশিয়া ইউনিভার্সিটির ভবন। সেই ভবনে অগ্নিনির্বাপক ব্যবস্থা করার দাবিতে আন্দোলনে নেমেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

রোববার (৩১ মার্চ) দুপুর ১টার দিকে এফ আর টাওয়ারের পেছনের সড়কে নিজ ক্যাম্পাসের সামনে সড়কে শিক্ষার্থীরা অবস্থান নেন। এ সময় শিক্ষার্থীরা পাঁচ দফা দাবি তুলে ধরেন। দাবি আদায়ে স্লোগান দেন তারা।

প্রাইমএশিয়া ইউনিভার্সিটির শিক্ষার্থীদের দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয়ের অগ্নিনির্বাপক সকল ধরনের উন্নত সরঞ্জাম সুনিশ্চিত করা, ফায়ার অ্যালার্ম সিস্টেম এবং জরুরি বহির্গমন পথের সুব্যবস্থা সুনিশ্চিত করা, সিকিউরিটিতে সকল কর্মকর্তা এবং সকল পরিচ্ছন্ন কর্মীদের অগ্নিনির্বাপণ বিষয়ক সকল প্রকার ব্যবহারিক প্রশিক্ষণের ব্যবস্থা করা, অতি শিগগিরই স্থায়ী ক্যাম্পাস এবং এর নকশা ও বাজেট এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নূন্যতম চারটি বাসের ব্যবস্থা করারও দাবি জানান শিক্ষার্থীরা।

প্রাইমএশিয়া ইউনিভার্সিটির প্রক্টর শিকদার মোহাম্মদ আনোয়ার শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আগুন নির্বাপক ব্যবস্থা নিয়ে যে দাবি জানিয়েছ, তা নিয়ে আমাদের মিটিং হয়েছে। শিগগিরই এর সমাধান হবে।

এ সময় শিক্ষার্থীরা বাসের দাবি জানালে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি যদি বাসের প্রয়োজন মনে করেন, তাহলে তা দেওয়া হবে।

প্রক্টরের আশ্বাসে আধা ঘণ্টার এই আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা। পরে তারা ক্লাসে ফিরে যান। 

এ সম্পর্কিত আরও খবর