বশেমুরবিপ্রবি’তে ৪ দিন ধরে চলছে আন্দোলন

বিবিধ, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গোপালগঞ্জ , বার্তা২৪.কম:  | 2023-09-01 16:28:25

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে অভিযুক্ত শিক্ষক সিএসই বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ইঞ্জিনিয়ার মোঃ আক্কাস আলীর বিচার ও অপসারণের দাবিতে ৪র্থ দিনের মত ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন ছাত্র-ছাত্রী। সেই সঙ্গে চোখে কালো কাপড় বেঁধে অবস্থান ধর্মঘট পালন ও ছাত্রীরা তাদের সুরক্ষার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছেন ওই বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (১০ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমী ভবনের ৪র্থ তলার সিএসই বিভাগের সামনে এসব কর্মসূচী পালন করেন শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন ধরণের লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করে ওই শিক্ষকের বিচার ও স্থায়ীভাবে অপসারণের দাবি জানান তারা।

এদিকে, আন্দোলনরত শিক্ষার্থীদেরকে আন্দোলন থেকে সরে যাওয়ার জন্য নানাভাবে ভয়-ভীতি দেয়া হচ্ছে বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন।

এর আগে, দুই শিক্ষার্থীকে যৌন নিপীড়নের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে গত রোববার শিক্ষার্থীরাও ওই শিক্ষকের অপসারণের দাবিতে আন্দোলনে নামে। এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষককে তার বিভাগীয় প্রধানের পদ থেকে অব্যাহতি দেয়া ছাড়াও ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি ইতোমধ্যে তাদের তদন্ত কার্যক্রম শুরু করেছেন।

তদন্ত কমিটির তদন্ত রিপোর্ট জমা দেয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর