ফের দুর্ঘটনার শিকার ঢাবির বাস

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 09:00:52

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহন করা একটি বাস ব্রেক ফেল করে। এই অবস্থায় চালক বাসটি রাস্তার পাশের আইল্যান্ডের উপর তুলে দেন। এতে অল্পতে রক্ষা পান বাসে থাকা প্রায় ৮০ জন শিক্ষার্থী।

রোববার (১২ মে) দুপুর সোয়া ২টায় রাজধানীর সাত রাস্তা থেকে ফ্লাইওভার হয়ে কারওয়ান বাজারে (হোটেল সোনারগাঁওয়ের উত্তরে) নামার সময় হেমন্ত বাসটি ব্রেক ফেল করার ফলে এ দুর্ঘটনার কবলে পড়ে। এর ঠিক ছয় দিন পূর্বে 'কিঞ্চিৎ' নামক ঢাবির একটি দ্বিতল বাস মগবাজার ফ্লাইওভারের সাথে ধাক্কা লেগে তিন জন আহত হন।

বাসে থাকা শিক্ষার্থীদের কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বাস চালকের উপস্থিত বুদ্ধিতে বাসটি রোড আইল্যান্ডে তুলে দিলে গাছের সঙ্গে ধাক্কা লেগে বাসটি থেমে যায়।

ঐ বাসের যাত্রী ঢাবি শিক্ষার্থী সোহাগ আল সরদার বলেন, ‘আমরা আজ ভাগ্যক্রমে অক্ষত রয়েছি। কিন্তু দুঃখজনক বিষয় ঘটনার দুই ঘণ্টা অতিক্রম হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমাদের সঙ্গে কেউ যোগাযোগ ও ঘটনাস্থলে উপস্থিত হননি।’

বাস চালক আবুল কায়েস জানান, বাসটি ফ্লাইওভার থেকে নামার সময় ব্রেক ফেলের ঘটনাটি ঘটে। হোটেল সোনারগাঁওয়ের ব্যস্ত সড়কে অন্য গাড়ির সঙ্গে সংঘর্ষ এড়ানোর জন্য তিনি বাসটি সড়ক বিভাজকের উপর তুলে দেন।

এ বিষয়ে ঢাবির প্রক্টর অধ্যাপক ড. গোলাম রাব্বানী বলেন, ‘খোঁজ নিয়েছি। হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

জানা যায়, ঢাবির নিজস্ব আটটি বাস ব্যতীত বাকিগুলো বিআরটিসি থেকে ভাড়ায় আনা হয়। যার অধিকাংশ দুই যুগ পুরনো ও ঘষা-মাজা করে ব্যবহার হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর